Bikroy

দেশজুড়ে বিভিন্ন প্রতিষ্ঠানের হাজারো চাকুরির বিজ্ঞাপন এখন অনলাইনে

ডিজিটাল বিপ্লব আর অনলাইন মিডিয়া এবং সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর উত্থানের সাথে সাথে ইন্টারনেট ব্যবহারকারীরা বিনোদন থেকে শুরু করে কেনাকাটা এমনকি চাকুরীর খোঁজের জন্য দিন দিন আরো বেশি ইন্টারনেট নির্ভর হয়ে পড়ছে।

বিক্রয় ডট কম এবং বিডিজবস এর মতো জব পোর্টালগুলোতে বর্তমানে এন্ট্রি লেভেল থেকে শুরু করে ম্যানেজমেন্ট পর্যন্ত বিভিন্ন ক্যাটাগরির অসংখ্য চাকুরির বিজ্ঞাপন রয়েছে। জব সাইটগুলো শীর্ষস্থানীয় কর্পোরেট প্রতিষ্ঠান থেকে শুরু করে এসএমই (ক্ষুদ্র এবং মাঝারি উদ্যোক্তা) সব ধরনের চাকুরিদাতা প্রতিষ্ঠানকে আকৃষ্ট করেছে।  যার ফলে, এই জব সাইটগুলোতে চাকুরি প্রার্থীদের জন্য সবধরনের চাকুরির খোঁজ মিলছে। বিক্রয় ডট কম প্রধানত ব্লু এবং গ্রে কলার ক্যাটাগরির চাকুরি এবং বিডিজবস হুয়াইট কলার ক্যাটাগরির চাকুরিকে বেশি প্রাধান্য দেয়। বর্তমানে, বিক্রয় ডট কমে বিপিও ইন্ডাস্ট্রির জন্য কাস্টমার সার্ভিস এক্সিকিউটিভ, ফাইনান্স ইন্ডাস্ট্রির জন্য অ্যাকাউন্টিং এক্সিকিউটিভ, আইটি ইন্ডাস্ট্রির জন্য অ্যান্ড্রয়েড ডেভেলপারসহ বিভিন্ন ক্যাটাগরির চাকুরির বিজ্ঞাপন বেশি দেখা যায়। এছাড়াও  গার্মেন্ট ইন্ডাস্ট্রির জন্য কোয়ালিটি কন্ট্রোল অফিসারের মতো অনেক ধরনের চাকুরির বিজ্ঞাপন রয়েছে।

riz

অনলাইন জব পোর্টালগুলোর কারণে চাকুরি প্রার্থীদের জন্য যথাযথ চাকুরির খোঁজ পাওয়াটা এখন আরো সহজ হয়ে গিয়েছে। অনলাইনের কারণে চাকুরি প্রার্থীরা শুধু অসংখ্য চাকুরির খোঁজই পাচ্ছে না সেই সাথে বাসা কিংবা অফিসে বসে খুব সহজেই চাকুরির জন্য আবেদন করতে পারছে।  বিক্রয় ডট কমের নতুন ফিচারের মাধ্যমে আবেদন করার জন্য আবেদনকারী শুধুমাত্র সিভি সংযুক্ত করলেই পুরো প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন। চাকুরি প্রার্থীদের জন্য এটি যেমন সুভিধাজনক এবং তেমনি চাকুরিদাতার নিয়োগ প্রক্রিয়াকেও এটি গতিশীল করেছে। সাফারা অনলাইনের এক্সিকিউটিভ শাওন মোল্লা বলেন, “বিক্রয় ডট কমের মাধ্যমে সাফারা অনলাইনে আবেদন করার আগে আমি চাকুরির জন্য বিভিন্ন মাধ্যমে চেষ্টা  করেছি। বিক্রয়ে আবেদন প্রক্রিয়াটি ছিল খুবই সহজ। শুধুমাত্র সিভি সংযুক্ত করি এবং প্রয়োজনীয় কিছু তথ্য দিই। কয়েক দিনের মধ্যেই আমি ইন্টারভিউএর অফার পাই এবং তাৎক্ষনিকভাবে চাকুরির জন্য মনোনীত হই। বিক্রয় ডট কম সত্যিই এক্ষেত্রে অনেক সাহায্য করেছে।”

riz 2

অনলাইনে চাকুরির বিজ্ঞাপন চাকুরিদাতা এবং প্রার্থী উভয়ের জন্যই কার্যকর এবং সুবিধাজনক। বাংলাদেশ এসোসিয়েসন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য) সম্প্রতি দেড় হাজারেরও বেশি আগ্রহী আবেদনকারীকে তাদের অংশিদার প্রতিষ্ঠানগুলোর কল সেন্টারের  বিভিন্ন পদের জন্য দৃষ্টি আকর্ষণ করেছে। এ প্রসঙ্গে বাক্য’এর মহাসচিব তৌহিদ হোসেন বলেন, “এতো বেশি সংখ্যক যোগ্য প্রার্থীদের আবেদন পেয়ে আমরা বিস্মিত হয়েছি। অসংখ্য আবেদন থেকে বাছাই করতে বিক্রয় ডট কম আমাদের সাহায্য করেছে।”

সাবস্ক্রাইব করুন

No spam guarantee.

আরও দেখুন

অনুরূপ লেখা গুলো

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close
Close