Bikroy.com এ কিভাবে দ্রুত মোটরসাইকেল বিক্রয় করবেন

Share

মোটরসাইকেল বিক্রয়ের জন্য Bikroy.com হলো আপনার জন্য সবচেয়ে ভালো অপশন। আপনার মোটরসাইকেল দ্রুত বিক্রয় করতে পারলে আপনি বেশ ভালো দাম পাবেন। এর জন্য মোটরসাইকেলের মডেল ও ছোটখাটো বর্ণনা দেয়া ছাড়াও আরো কিছু প্রয়োজন। দ্রুত মোটরসাইকেল বিক্রি করার সবচেয়ে সহজ উপায় হলো এর গুণগত বৈশিষ্ট্যগুলো বর্ণনা করা। Bikroy.com এর মতো ওয়েবসাইটে অনলাইন বিজ্ঞাপন তৈরি করার বিভিন্ন উপায় আছে। প্রথমবার মোটরসাইকেল বিক্রয় করার সময় আপনি যদি এর একটি চিত্তাকর্ষক বর্ণনা দিতে চান সেক্ষেত্রে আপনাকে একটু বেশি সময় ব্যয় করে বর্ণনাটি তৈরি করতে হবে। এতে আপনার বাহনটির জন্য আপনি বেশি মূল্য পাবেন এবং সেই সাথে ক্রেতাদের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হবেনা, আপনার সময় বাঁচবে। নিচের পরামর্শগুলো আপনার বর্ণনাকে সফল করতে এবং আপনার বাহনটি উপযুক্ত মুল্যে বিক্রি হতে সহায়তা করবে।

সম্ভাবনাগুলো তুলে ধরুন

অনলাইনে মোটরসাইকেল বিক্রি করার সময় আপনি এর যে ছবিটা দেবেন, তা খুব গুরুত্বপূর্ণ। মোটরসাইকেলের ভালো বর্ণনার পাশাপাশি এর একটি ভালো ছবি দেখলে ক্রেতারা কেনার ব্যাপারে আত্মবিশ্বাস পাবে যে তারা আসলে কোন জিনিসটি কিনছে। সবচেয়ে ভালো আলোতে মোটরসাইকেলটির ছবি তুলুন এবং এর ইঞ্জিন ও অন্যান্য অংশের ক্লোজআপ ছবি যোগ করুন। মানুষ মোটরসাইকেলের অবস্থা সম্পর্কে বিস্তারিত জানতে চায় ও নিজের চোখে দেখতে চায়। মোটরসাইকেল কেনার জন্য আগ্রহী ক্রেতা পেতে চাইলে সততাও জরুরী। সম্ভাব্য ত্রুটির ছবি দিন এবং অন্যান্য মূল অংশ যেমন- টায়ার, ওডোমিটার এসবের ছবিও দিন।

সুনির্দিষ্ট বর্ণনা দিন

আপনি ক্রেতাকে যত বেশি বিস্তারিত বর্ণনা দিতে পারবেন তত ভালো। প্রধান বিষয়গুলোর সাথে সাথে মোটরসাইকেলের সম্পূর্ণ ইতিহাস বর্ণনা করুন। রং, প্রস্তুতকরণ এবং মডেলের আগে জানিয়ে দিন এর আগে মোটরসাইকেলটির কতজন মালিক ছিলো এবং আপনার অধীনে বাইকটি কীভাবে ব্যবহৃত হয়েছে। এধরণের তথ্য ক্রেতাদের বুঝতে সহায়তা করে যে বাইকটিকে অতীতে কত ভালোভাবে যত্ন করা হয়েছে। ব্যবহৃত মোটরসাইকেল বিক্রয়ের ক্ষেত্রে এর বিজ্ঞাপনে ব্র্যান্ডের নাম উল্লেখ করাটাও জরুরী। মানুষ তার পরিচিত ব্র্যান্ডের প্রতি আকৃষ্ট হয় যা বাইকের মূল্য নির্ধারণে সহায়তা করে। ক্রেতার দৃষ্টিতে বাইকের মূল্য বাড়াতে বাইকটিতে আপনার করা যেকোনো ধরণের আপগ্রেড বা মেরামত অবশ্যই উল্লেখ করুন।

নমনীয় হোন

অনলাইনে মোটরসাইকেল বিক্রয়ের ক্ষেত্রে শেষ দুইটি গুরুত্বপূর্ণ বিষয় হলো এর মূল্য এবং মাইলেজ। এই দুইটি ব্যাপারে একদম সঠিক তথ্য দিন। বাইকের মূল্যও অযৌক্তিক হওয়া যাবেনা। আপনার দেয়া মূল্যটি বাজারে বিক্রিত একই মান ও অবস্থার অন্যান্য বাইকের বাজারমূল্যের কাছাকাছি হওয়া উচিত। একইসাথে যখন আপনার দেয়া মূল্যের কাছাকাছি দাম পেলে আপনি যদি কিছুটা নমনীয় হোন তবে আপনি দ্রুত বাইকটি বিক্রয় করতে পারবেন। কম দামে বিক্রয় করবেন না, কিন্তু শর্তানুযায়ী দর কষাকষির জন্য প্রস্তুত থাকবেন।

ডিল সমাপ্ত করা

একটি উন্নতমানের বিজ্ঞাপন আপনার অফারকৃত পণ্যের প্রতি মানুষকে আকৃষ্ট করে। তারপরেও, মোটরসাইকেল ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রে কন্টাক্ট প্রথমে তৈরি হওয়ার পর ক্রেতা ও বিক্রেতা উভয়কেই ডিল সমাপ্ত করতে হয়। ক্রেতারা আপনাকে বাইকের ব্যাপারে সাধারণত যেসব প্রশ্ন করতে পারে, সেগুলোর উত্তর দেবার জন্য প্রস্তুত থাকুন। যখন কোন ক্রেতা কল করেন, তখন কিছু জরুরী কাগজপত্র তৈরি রাখাও ভালো। মেরামত এবং আপগ্রেডের রসিদগুলো আপনার সংগ্রহে রাখা উচিত। এইসব নথিপত্র আপনার বাইকের পুর্ব ব্যবহার ও মূল্যের যথার্থতার প্রমাণ দেবে। আপনি সম্ভাব্য ক্রেতার সাথে কতটুকু সময় ও যোগাযোগ আদানপ্রদান করবেন সেটাও বিবেচনায় রাখা দরকার। বাইক দেখাবার সময় ক্রেতাদের বাইকে চড়ে টেস্ট করতে দেবেন কিনা সে ব্যাপারে সিদ্ধান্ত নিন। এ ধরণের সিদ্ধান্ত নেবার সময় ইনস্যুরেন্স কভারেজ আরোপিত থাকবে কিনা এবং রাস্তায় নিয়ে টেস্ট করার সময় ক্রেতারা বাইকের কোন ক্ষতি করতে পারে কিনা এইসব বিবেচনা করুন। যেসব ক্রেতারা দ্রুত কেনাকাটা শেষ করতে আগ্রহী তাদের জন্য আপনার বিক্রয়ের বিল তৈরি করে রাখা উচিত।

সাবস্ক্রাইব করুন

No spam guarantee.

Comments

comments