কী করে Bikroy.com–এ আপনার মোবাইলটি বিক্রি করবেন এবং সেরা ডিল পাবেন!

Share

আপনি হয়তো আপনার পুরনো ফোনটি নিয়ে হাঁপিয়ে উঠেছেন এবং আপনি সেটি বিক্রি করে কিছু অর্থ পেতে চাইছেন, তখন আপনি হয়তো যেনতেনভাবে Bikroy.com-এ একটি বিজ্ঞাপন দিয়ে দেবেন। কিন্তু, আপনি যদি সঠিকভাবে আপনার এইচ টি সি ফোনের বিস্তারিত বিবরণ না দেন, বা স্যামসাং ফোনের ছবি না দেন, তবে বিক্রির জন্য অন্যান্য মোবাইল ফোনের সাথে প্রতিযোগিতা করতে আপনাকে বেগ পেতে হবে। আপনি আপনার বিজ্ঞাপনের পেছনে পরিশ্রম বাড়িয়ে দিলে আরও বেশী লাভের মুখ দেখতে পাবেন।

ঠিকঠাক মতো সকল বিবরণ দিন

শুধু ভেবে দেখুন আপনি একটি অনলাইন কেনা বেচার ওয়েবসাইটে কোনো মোবাইল ফোন কেনার জন্য বিজ্ঞাপন দেখছেন। যদি কোনো ফোনের কেবল দু’ একটি বিষয় উল্লেখ করা থাকে তবে আপনি অন্যান্য মোবাইলের প্রতি আগ্রহী হবেন যেখানে মোবাইলের বিস্তারিত বিবরণ দেওয়া আছে। মানুষকে আপনার জানাতে হবে আপনার ফোনটিতে এমন বিশেষ কি ফিচার রয়েছে এবং এটি দিয়ে এমন কি করা যায় যা এর পূর্ববর্তী মডেলগুলোতে সম্ভব ছিল না। যারা মোবাইল ফোন কিনছেন তাঁরা নিশ্চয়ই ফোনের সমস্ত বিবরণ জানতে চাইবে,ন যাতে তাঁরা বুঝতে পারেন এটিই তাঁর জন্য উপযুক্ত ফোন, এবং শুরুতে আপনি যত বেশী বিবরণ দেবেন পরবর্তীতে আপনাকে ততো কম ই-মেইল আদান প্রদান করতে হবে।

অনেকগুলো স্পষ্ট ছবি আপলোড করুন

সম্ভাব্য ক্রেতাগণ শুধু আপনার ফোন সম্পর্কে বিস্তারিত বিবরণই জানতে চান না বরং সেটি দেখতেও চান। দেখার সুযোগ পেলে তিনি মোবাইল ফোনে এল জি স্ট্যাম্প ঠিক মতো আছে কিনা তা দেখতে পারবেন বা ফোনটি আসলেই নতুনের মতো আছে কিনা তা দেখতে পারবেন। উপরন্তু, এটি ফোনটি আকারে কতটা বড় তা সঠিকভাবে বুঝতে সহায়তা করবে। এ ব্যাপারে স্পষ্ট ধারনার জন্য আপনি একটি রুলারের পাশে ফোন রেখে ছবি তুলতে পারেন। বিভিন্ন দিক থেকে ফোনটির অনেকগুলো ছবি তুলুন যাতে ক্রেতা ফোনটিকে ভালোভাবে দেখতে পারেন।

ফোনের অবস্থা বর্ণনার ক্ষেত্রে সৎ থাকুন

মানুষ ফোনটির জন্য বিড করার পূর্বেই হয়তো ফোনে কোনো সমস্যা আছে কিনা তা জিজ্ঞেস করতে পারেন। এবং সেই বর্ণনা যদি বিজ্ঞাপনে উল্লেখ করা বর্ণনার সাথে না মেলে তবে সম্ভাব্য ক্রেতারা ভাববেন আপনি না জানি আরও কত কিছু লুকাচ্ছেন। আবার আপনি এমন ভাবেও বলবেন না যেন ফোনটি যেই অবস্থায় আছে তার চেয়ে শুনে মনে হয় সেটি আরও বাজে অবস্থায় আছে, আপনাকে শুধু এটুকু নিশ্চিত করতে হবে যে ফোনের সত্যিই কোনো সমস্যা থাকলে যেন ক্রেতা সেই সম্পর্কে জানতে পারেন। অবশ্য, এসব সমস্যা আপনার ফোনের মুল্যের উপর প্রভাব ফেলবে।

প্রাথমিক একটি মুল্য ঠিক করুন

যখন আপনি আপনার বিজ্ঞাপন দিচ্ছেন, তখন আপনাকে ফোনের একটি মুল্য ঠিক করে দিতে হবে। যদি এমনটি বলেন যে, যিনি বেশী মুল্য দেবেন তিনিই ফোনটি পাবেন, তবে মানুষজন আপনার বিজ্ঞাপনটি গুরুত্বের সাথে নেবে না, বরং তাঁরা এটিকে ফাজলামো মনে করতে পারে। অপরদিকে আপনি যদি কোনো মুল্য উল্লেখ না করেন তবে ক্রেতারা ধারণা করতে পারবেন না এর মুল্য কিরকম হতে পারে। তখন তাঁদেরকে অনেক খোঁজ খবর নিয়ে জানতে হবে সেটির মুল্য কি রকম হতে পারে এবং ঠিক কত থেকে দামাদামি শুরু করবেন তা বুঝতে পারবেন না। দাম উল্লেখ করা থাকলে অন্ততপক্ষে আপনি তাঁদের দামাদামি করার জন্য একটি প্রাথমিক মুল্য ঠিক করে দিচ্ছেন। কেউই একটি ফোনের খোঁজ খবর করার জন্য ঘণ্টার পর ঘণ্টা সময় নষ্ট করতে চাইবেন না।

ফোনটি দেখার যথেষ্ট সুযোগ সম্বলিত একটি বিস্তারিত বিজ্ঞাপন সেরা ডিল পাওয়ার সম্ভাবনা বাড়িয়ে দেবে এবং ফোনটি সম্পর্কে মানুষের আগ্রহ বাড়াবে।

সাবস্ক্রাইব করুন

No spam guarantee.

Comments

comments