ইলেকট্রনিক্স

২০০ ডলারে স্যামসাংয়ের ফিটনেস ওয়্যারেবল (পরিধানযোগ্য) গিয়ার ফিট ২

স্যামসাং নতুন করে তাদের জনপ্রিয় ডিভাইস গিয়ার ফিট ২ বাজারে এনেছে। ২০১৪ সালের গিয়ার ফিট ২ অর্থ্যাৎ পূর্বসূরী সেই ডিভাইসটিকে পুনরুজ্জীবিত করে নতুন করে বাজারে অবমুক্ত করা হয়েছে। নতুন এই গিয়ার ফিট ২-এ মূল পণ্যটিতে গুরুত্বপূর্ণ উন্নতিসাধন করা হয়েছে এবং একই ধরণের কৌশল ও গঠন প্রণালী রাখা হয়েছে। এই পরিবর্তন এবং উন্নতি ক্রেতাদের প্রত্যাশার চেয়ে বেশি হওয়ার কারণেই এটি গিয়ার ফিটকে অনেক বেশি জনপ্রিয় করে তুলেছে।

 

tracking

 

গিয়ার ফিট ২ এর মূল শক্তি বা আকর্ষণ হচ্ছে এর একটি ১গিগাহার্টজ প্রসেসর এবং ৫১২ মেগাবাইট এর র্যাম। ডিভাইসটিতে ব্যবহৃত ব্যাটারিটি ২০০ এমএএইচ (মিলি অ্যাম্পিয়ার আওয়ার) এর এবং নিয়মিত ব্যবহারের পরেও এটি তিন থেকে চার দিন পর্যন্ত স্থায়ী ও কার্যকর থাকবে। এমনকি অনেক ক্ষেত্রে স্ট্যানবাই অবস্থায় পাঁচদিন পর্যন্ত কার্যকারিতা থাকবে বলে আশা করা হচ্ছে। এছাড়া ডিভাইসটিতে যুক্ত করা হয়েছে ৪জিবি মেমোরি স্টোরেজ সুবিধা। এখানে আপনি মিউজিক স্টোর করতে পারবেন এবং স্মার্টফোনের ব্যবহার ছাড়াই গান শুনতে পারবেন।

 

gps

hr

 

 

স্যামসাং গিয়ার ফিট ২ দুই ধরণের সাইজ (ছোটটি হচ্ছে কবজীর সাইজে ১২৫-১৭০ মিলিমিটার এবং বড়টির সাইজ ১৫৫-২১০ মিলিমিটার) এবং তিন ধরণের কালারে (গোলাপি, নীল এবং কালো) বাজারে এসেছে। আপনি জেনে আনন্দিত হবেন যে, গিয়ার ফিট ২ ডিভাইসটি কেবল ৪.৪ কিটক্যাটে পরিচালিত অ্যান্ড্রোয়েড ডিভাইস অথবা এর চেয়ে উচ্চ মানের (কমপক্ষে ১.৫ জিবি র্যামের সাথে অ্যান্ড্রয়েড ৪.৩ জেলিবিনে পরিচালিত স্যামসাং স্মার্টফোন) ডিভাইসের সাথেই সামঞ্জস্যপূর্ণ। পরিধানযোগ্য এই ডিভাইসটি খুচরা মূল্য ১৭৯ মার্কিন ডলারে পাওয়া যাবে। যদিও আমরা এখনো নিশ্চিত নই যে, এই ডিভাইসটি বাংলাদেশের বাজারে অবমুক্ত করা এবং মূল্য নির্ধারণ করা হয়েছে কিনা।

 

 

compatibility

 

ফিটনেসের দিক দিয়ে যদি এই ডিভাইসটির কথা বলি, তাহলে দেখতে পাবো গিয়ার ফিট ২-এ রয়েছে একটি হার্ট রেট সেন্সর, জিপিএস (গ্লোবাল পজিশনিং সিস্টেম), অ্যাক্সিলেরোমিটার (গতি মাপার যন্ত্র) এবং ব্যারোমিটার (বায়ুর চাপ পরিমাপের যন্ত্র)। হার্ট সেন্সরটি হার্টের বিভিন্ন কার্যক্রম স্বয়ংক্রিয়ভাবে ট্র্যাকিং করবে এবং এটি এস হেলথ অ্যাপ্লিকেশনে দেখা যাবে। যখন আপনি সড়ক দিয়ে কোথাও যাবেন অথবা সাইক্লিং করবেন তখন গিয়ার ফিট ২ এর জিপিএসের মাধ্যমে রুট ম্যাপিং (মানচিত্রে সড়ক দেখে নেয়া) গ্রহণ করতে পারবেন। পরিধানযোগ্য এই ডিভাইসটি আইপি৬৮ মাত্রার ধূলিকণা বা ধুলাবালু এবং পানি প্রতিরোধী। গিয়ার ফিট ২ এর আগের মডেলটি থেকে নতুন মডেলে এই বিষয়টির অগ্রগতি হয়েছে।

 

GearFit2vsGearFit_Main_1

 

Facebook Comments
সাবস্ক্রাইব করুন

No spam guarantee.

আরও দেখুন

অনুরূপ লেখা গুলো

Leave a Reply

Back to top button
Close
Close