ঢাকা কমিকন ‘go beyond borders’

Share

ঢাকা কমিকন, দেশের পপ সংস্কৃতি সম্পর্কিত সম্মেলনগুলোর পথিকৃৎ, এই সপ্তাহে চতুর্থবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে , ডিসেম্বর ১০ থেকে ১২ তারিখে যমুনা ফিউচার পার্কে, এবং এটি এর ফ্যানদের জন্য নিয়ে আসছে নতুন চমক। এই বছরের অনুষ্ঠানটিকে স্পন্সর করছে Bikroy.com ।

মঙ্গলবার ডেইলি স্টার সেন্টারে একটি প্রেস কনফারেন্সের আয়োজন করা হয়, যেখানে ইভেন্টের আয়োজক এবং স্পন্সরদের পক্ষ হতে প্রতিনিধিদল এ সম্পর্কে বিস্তারিত জানান।

কমিকন, যেটা “কমিক কনভেনশন” এর সংক্ষিপ্ত রূপ, যেখানে কমিকসমূহ, টিভি শো, চলচ্চিত্র, ভিডিও গেমস এবং পপ সংস্কৃতি সংক্রান্ত যেকোনো কিছুর ফ্যানরা একত্রিত হয়ে নিজের সংগ্রহ ভাগাভাগি করে, নিজেদের পছন্দের চরিত্রের কসপ্লে (কস্টিউম প্লে) করে এবং এই সংক্রান্ত পণ্যদ্রব্য ক্রয় করে। প্রথম ঢাকা কমিকন হয় ২০১২ তে এবং সেই থেকে শক্তি বৃদ্ধি পেয়ে এখন রাজধানীতে আরও কিছু নিয়মিত কনভেনশন আয়োজিত হচ্ছে।

ঢাকা কমিকনে এই বছর আন্তর্জাতিক অতিথিদের নিমন্ত্রন জানানো হয়, এবং বাংলাদেশের অংশগ্রহণকারীরা ভারতের দিল্লী, মুম্বাই, বেঙ্গালুর এবং হায়াদ্রাবাদে অনুষ্ঠিত কনভেনশনে যোগ দেওয়ার ব্যাপারে আলোচনা করেন। এধরণের অনুষ্ঠানের রীতি অনুযায়ী “ইলেভেনথ আওয়ার”নামক ফ্লোরিডা-কেন্দ্রিক (ইউ,এস,এ) একটি ভিডিওগ্রাফার দল কনভেনশনটি রেকর্ডিং করবে।

সাবস্ক্রাইব করুন

No spam guarantee.

Comments

comments