Bikroy

২০১৬ সালে মধ্যে কর্মক্ষেত্রে ৪০ শতাংশ নারীর উপস্থিতি নিশ্চিত করবে বিক্রয় ডট কম

কর্মক্ষেত্রে জেন্ডার সমতা প্রতিষ্ঠায় শক্তিশালী অঙ্গীকার নিয়ে ইউএন উইমেন-এর ‘হি ফর শি’ আন্দোলনে যোগ দিয়েছে বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন মার্কেটপ্লেস বিক্রয় ডট কম।

অঙ্গীকারসমূহ:

২০১৬ সালের মধ্যে প্রতিষ্ঠানে ৬০ শতাংশ পুরুষ এবং ৪০ শতাংশ নারী কর্মী উপস্থিতি নিশ্চিত করা।

কর্মক্ষেত্রে জেন্ডার সমতা বিষয়ে বাধ্যতামূলক প্রশিক্ষণের ব্যবস্থা করা।

নারী কর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে রাত্রিকালীন পরিবহন সুবিধা চালু করা।

বিশ্বব্যাপী জেন্ডার সমতা প্রতিষ্ঠা, নারী অধিকার অর্জনে নারী-পুরুষের মনোভাব পরিবর্তন ও সম্পৃক্ততা বৃদ্ধিতে ইউএন উইমেন-এর একটি সংহতি আন্দোলন ‘হি ফর শি’। জাতিসংঘের মহাসচিব বান কি মুন, ইউএন উইমেনের এক্সিকিউটিভ ডিরেক্টর পামঝাইল মামবো-এনজিকুকা এবং ইউএন উইমেনের শুভেচ্ছাদূত অভিনেত্রী এ্যামা ওয়াটসন নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে এ আন্দোলনের উদ্বোধন করেন।

বিক্রয় ডট কমের এ অঙ্গীকার সম্পর্কে ইউএন উইমেনের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ক্রিসটিনা হান্টার বলেন, “ নারী কর্মী নিয়োগ বৃদ্ধি, নারী বান্ধব কর্মপরিবেশ তৈরি এবং জেন্ডার সমতা প্রতিষ্ঠায় সকল কর্মীকে প্রশিক্ষিত করার এ সাহসী উদ্যোগ খুবই উৎসাহব্যাঞ্জক। এ প্রতিশ্রুতি বিক্রয় ডট কম-এর কর্মীদের মনোভাব পরিবর্তনে গুরুত্বপূর্ণ শক্তি হিসাবে কাজ করার পাশাপাশি অন্যান্য কর্মীদের জন্য অনুকরণীয় হতে পারে। বিক্রয় ডট কম-এর এ উদ্যোগ বাংলাদেশে নারী ও পুরুষের সমানাধিকার প্রতিষ্ঠায় কোম্পানিগুলো কী ভাবে সহায়তা করতে পারে, তার একটি বড় উদাহরণ হয়ে থাকবে। নারীর প্রতি বৈষম্য দূরীকরণে নিজ প্রতিষ্ঠানের পাশাপাশি অন্যান্য সেক্টরেও পুরুষদের উৎসাহিত করতে ইউএন উইমেন এর সাথে বিক্রয় ডট কম-এর পথ চলাকে স্বাগত জানাচ্ছি।”

বিক্রয় ডট কম-এর মার্কেটিং ডিরেক্টর মিশা আলী বলেন, “বিক্রয় ডট কম কে বাংলাদেশের অন্যতম নারী বান্ধব প্রতিষ্ঠান হিসাবে গড়ে তোলার লক্ষ্যে আমরা এ পদক্ষেপগুলো গ্রহন করেছি। কর্মক্ষেত্রে জেন্ডার সমতা প্রতিষ্ঠায় উদ্যোগ গ্রহণে অগ্রণী প্রতিষ্ঠান হতে পেরে আমরা গর্বিত। আমাদের এ উদ্যোগ অন্যান্য কোম্পানিদেরকেও জেন্ডার সমতাভিত্তিক কর্মক্ষেত্র প্রতিষ্ঠায় উদ্যোগ গ্রহণে উৎসাহী করে তুলবে।

Facebook Comments
সাবস্ক্রাইব করুন

No spam guarantee.

আরও দেখুন

অনুরূপ লেখা গুলো

Leave a Reply

Back to top button
Close
Close