Bikroy

Bikroy ও ইয়োলো ব্রিক রোড এর আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস Bikroy.com এবং কিশোর ও তরুণদের ক্ষমতায়নের লক্ষ্যে কাজ করা প্রতিষ্ঠান ইয়োলো ব্রিক রোড যৌথভাবে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করেছে। এবারের নারী দিবসের থিম #BalanceforBetter-কে সামনে রেখে Bikroy.com এর প্রধান কার্যালয়ে ‘সেক্সুয়াল হ্যারাসমেন্ট ও জেন্ডার ইকুয়ালিটি’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়। Bikroy.com জাতিসংঘের #HeforShe প্রোগ্রামের সঙ্গে যুক্ত হয়ে নারীর ক্ষমতায়নে কাজ করে যাচ্ছে।

এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন Bikroy.com-এর হেড অব মার্কেটিং এন্ড অ্যাড সেলস ঈশিতা শারমিন, হেড অব এইচআর এন্ড কালচার রেহেনুমা ইসলাম, ইয়োলো ব্রিক রোডের কো-ফাউন্ডার ও ম্যানেজিং ডিরেক্টর ফারিন দৌলাহ।আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে, Bikroy Bikroy তাদের সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিও প্রকাশ করেছে যেখানে Bikroy-এর কয়েকজন মহিলা মেম্বার ও উদ্যোক্তা তাদের ব্যবসায়ের জন্য Bikroy-এর কাছ থেকে কীভাবে সহায়তা পেয়েছেন তার অভিজ্ঞতা শেয়ার করেছেন।

Bikroy.com-এর হেড অব এইচআর অ্যান্ড কালচার রেহেনুমা ইসলাম বলেন, “জাতিসংঘের #HeforShe প্রোগ্রামের অংশ হিসেবে আমরা Bikroy-এর নারী কর্মীদের জন্য মনের জানালা ফোরাম করেছি। Bikroy-এ নারীদের জন্য নিরাপদ কাজের পরিবেশ তৈরি করতে আমরা সচেষ্ট। লিডারশিপ পজিশনে নারী কর্মীরা যাতে সুযোগ পেতে পারে এ লক্ষ্যে বিভিন্ন ধরণের প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। এছাড়াও আমাদের নারী কর্মীরা মাতৃত্বকালীন ছুটির পরবর্তীতে যখন পুনরায় চাকরিতে প্রবেশ করে তখন  তাঁরা যাতে সেই আগের কাজের পরিবেশ ফিরে পায় সে বিষয়েও আমরা সর্বোচ্চ সহায়তা প্রদান করে থাকি”।

Bikroy.com-এর হেড অব মার্কেটিং অ্যান্ড অ্যাড সেলস ঈশিতা শারমিন বলেন, “বিভিন্ন অঙ্গনে বাংলাদেশের নারীরা বিশ্ব জয় করে দেখাচ্ছে। এখন আর পিছনে ফিরে তাকানোর সময় নেই। Bikroy-এ আমরা নিয়মিত নারী-পুরুষের সমতা ও সমান অধিকার আদায়ের চর্চা করে থাকি। Bikroy.com সবসময় নারীবান্ধব কাজের ইনক্লুসিভ পরিবেশ তৈরি করার চেষ্টা করে”।

ইয়োলো ব্রিক রোড-এর কো-ফাউন্ডার অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর ফারিন দৌলাহ বলেন, “কিছুদিন আগেও নারীরা নিজেদের অধিকারের কথা বলতে পারতো না। আশার কথা হলো ধীরে ধীরে হলেও সেই অবস্থার পরিবর্তন হয়েছে। নারীরা এখন তাঁদের যেকোনো সমস্যা সম্পর্কে সচেতন ও অধিকার আদায়ে অগ্রগামী হয়েছে। আমাদের বিশ্বাস, নারীরা নিজেদের অধিকারের বিষয়ে সচেতন হলে সমাজে অবশ্যই পরিবর্তন আসবে”।

সাবস্ক্রাইব করুন

No spam guarantee.

আরও দেখুন

অনুরূপ লেখা গুলো

Leave a Reply

Back to top button
Close
Close