Bikroy আপডেট

জামাল ভূইয়াকে সাথে নিয়ে ১০ বছর উদযাপন করল Bikroy.com!

বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস Bikroy.com সাফল্যের সাথে ১০ বছর পার করার মাধ্যমে পদার্পণ করলো ১১তম বছরে। অনলাইনে গ্রাহকদের সর্বোচ্চ সেবা দেওয়ার লক্ষ্যে, ২০১২ সালে বাংলাদেশে অনলাইন ক্লাসিফাইড সাইট হিসেবে যাত্রা শুরু করে Bikroy.com। বাংলাদেশে অনলাইন মার্কেটপ্লেসগুলোর মধ্যে প্রথম সারির জনপ্রিয় এই সাইটটিতে গাড়ি থেকে শুরু করে প্রপার্টি, ইলেক্ট্রনিক্স সবকিছুই কেনাবেচা করা যায়, এমনকি খুঁজে নেয়া যাবে চাকরি এবং মনের মতো জীবনসঙ্গীও! 

গত ১০ বছরে দেশজুড়ে লাখো ক্রেতা-বিক্রেতা ও শুভানুধ্যায়ীদের সাথে যুক্ত হয়ে বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেসে পরিণত হয়েছে Bikroy.com। Bikroy-এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে প্রতিষ্ঠানটিকে শুভেচ্ছা জানিয়েছেন সম্মানিত মেম্বারগণ সহ আরও অনেকে। প্রতিষ্ঠানটির ১০ম বর্ষপূর্তি উপলক্ষে Bikroy.com-এর হেড অফিসে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন Bikroy.com-এর সিইও ঈশিতা শারমিন ও ম্যানেজমেন্ট টিমের সদস্যরা। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূইয়া।

এবার জেনে নেওয়া যাক Bikroy.com-এর কিছু চমকপ্রদ তথ্য সম্পর্কে। Bikroy-এ প্রতি মাসে ৩ লক্ষেরও বেশি নতুন বিজ্ঞাপন পাবলিশ করা হয়। একটি বিজ্ঞাপনের বিপরীতে গড়ে ৩০ জন আগ্রহী ক্রেতা পাওয়া যায়। এছাড়াও পণ্য দ্রুত বিক্রি করার জন্য প্রমোশন করার ৪ রকমের অপশন, যা ৬০% পর্যন্ত সেল বৃদ্ধিতে সাহায্য করে। এই পর্যন্ত ২০ হাজার মেম্বার Bikroy-এ অনলাইন শপ খুলে ব্যবসা করেছেন। গ্রাহকদের আস্থা অর্জনের জন্য মেম্বারদের জন্য রয়েছে ভেরিফাইড ব্যাজ। লকডাউন ও করোনাকালীন সময়ে মেম্বারদের ব্যবসার প্রসারে Bikroy মেম্বারদের জন্য কিছু বিশেষ ব্যবস্থা গ্রহণ করে। মেম্বারদের জন্য বেশি ভাউচার ও প্রমোশনাল টুল ব্যবহার, ডেডিকেটেড কাস্টমার সাপোর্ট, ইএমআই ইত্যাদি সুবিধা দেওয়া হয়। এছাড়াও বেশি আগ্রহী ক্রেতাদের কাছে পৌঁছাতে এবং দ্রুত বিক্রি করতে Bikroy থেকে মেম্বারদের জন্য দেওয়া হয় বিশেষ টিপস।

Bikroy.com-এর গ্লোবাল সিইও নিলস হামার, বলেন “Bikroy-এর মতো শক্তিশালী একটি ব্র্যান্ডের সম্ভাবনা নিয়ে আমি অনেক আশাবাদী কারণ আমার মনে হয় আমরা শুধু একটি নয় আমরা প্রপার্টি, ভেহিকেলস, জবস, মার্কেটপ্লেস কেন্দ্রিক আলাদা ব্যবসা দাঁড় করাচ্ছি, যেখানে প্রতিটি ভার্টিক্যাল অনুযায়ী আমাদের ভিন্ন ভিন্ন ব্যবসায়িক ভাবনা রয়েছে। আমাদের চেষ্টা থাকবে পরবর্তী ১০ বছরে এটাই করার। বর্তমান সময়ের Bikroy-এর চেয়ে ১০ বছর পরের Bikroy হবে আরও উন্নত আধুনিক ফিচার এবং ব্যবসায়িক মডেল সম্পন্ন।”

Bikroy.com-এর সিইও ঈশিতা শারমিন বলেন, “Bikroy-এর এক দশক পূর্তিতে আমাদের সকল গ্রাহক, পার্টনার, কর্মী, এবং মেম্বারদের অনেক শুভেচ্ছা। বিগত ১০ বছরে ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্য হিসেবে Bikroy একটি বড় ভূমিকা রাখছে। বর্তমানে আমাদের মাসিক ভিজিটর ৩.৫ মিলিয়নেরও বেশি এবং দেশজুড়ে আমাদের সাথে কাজ করছেন ১০,০০০-এরও বেশি ব্যবসায়ী। ২০১২ সালে আমরা যখন শুরু করি তখন আমরা মাত্র ১০ জন ছিলাম, আজকে ২০২২-এ এসে তা বেড়ে দাঁড়িয়েছে ২০০ জনের পরিবারে। এ বছরে আমরা ইন্টারনেট সেফটি-কে গুরুত্ব দেওয়ার মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নতিতে বড় ভূমিকা রাখতে চাই। আশা করি সকল শুভানুধ্যায়ীদের আমরা এভাবেই আগামীতে পাশে পাবো।”

অনুষ্ঠান সম্পর্কে নিজের অনুভূতি প্রকাশ করে প্রধান অতিথি জামাল ভূইয়া বলেন, “শুরুতেই আমি Bikroy.com-কে এক দশক পূর্ণ করার জন্য অভিনন্দন জানাতে চাই। এ প্রশংসা Bikroy-এর সকল কর্মীদের প্রাপ্য। এছাড়াও Bikroy টিমকে ধন্যবাদ আমাকে তাদের ১০ম প্রতিষ্ঠা-বার্ষিকী উদযাপনের অংশ হতে আমাকে আমন্ত্রণ জানানোর জন্য। আজকের অনুষ্ঠানে উপস্থিত কর্মীদের উৎসাহ দেখে আমি সত্যিই অভিভূত। আমি Bikroy-এর সার্বিক সাফল্য কামনা করছি।”

Facebook Comments
সাবস্ক্রাইব করুন

No spam guarantee.

আরও দেখুন

অনুরূপ লেখা গুলো

Back to top button
Close
Close