ঢাকায় রিকন্ডিশন্ড গাড়ির প্রদর্শনী ২২ জানুয়ারি থেকে

Share

আমদানিকৃত পুরনো বা রিকন্ডিশন্ড গাড়ি দেশের অর্থনীতিতে বড় অবদান রাখলেও এটি বৈষম্যের শিকার বলে দাবি করেছেন এ খাতের উদ্যোক্তারা। তারা মনে করছেন, পুরনো গাড়ি আমদানিকারকরা শুল্কায়ন সংক্রান্ত নানামুখি জটিলতায় পড়ে এখন চ্যালেঞ্জের মুখে। শুল্কায়ন জটিলতা কমানো এবং রিকন্ডিশন্ড গাড়ি আমদানিতে রেয়াতি শুল্ক সুবিধা দেয়ার দাবি তাদের। গতকাল সোমবার রাজধানীর বিজয় নগরে নিজস্ব অফিসে এক সাংবাদিক সম্মেলনে বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যাল ইম্পোটার্স এন্ড ডিলার্স অ্যাসোসিয়েশনের (বারভিডা) এ দাবি তোলে। আগামী ২২ জানুয়ারি থেকে ঢাকায় তিন দিনের জাপানী রিকন্ডিশন্ড গাড়ির প্রদর্শনী উপলক্ষে এ সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। রাজধানীর বসুন্ধরা কনভেনশন সিটিতে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

সংগঠনের সভাপতি আব্দুল হামিদ শরীফ প্রদর্শনী সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। এ সময় জানানো হয়, প্রদর্শনীতে ক্রেতারা প্রতিযোগিতা মূল্যে গাড়ি কেনা, মডেল পছন্দ, ব্যাংক ঋণ ও বীমা সুবিধা, টেস্টিং সুবিধা, টিআইএন (কর সনাক্তকরণ নম্বর) ও গাড়ির নিবন্ধন সুবিধা পাবেন। বিভিন্ন সিএনজি কনভারশন সেন্টার, ইঞ্জিন অয়েল কোম্পানি, ব্যাটারি কোম্পানি, গাড়ি এক্সেসরিজ কোম্পানিও অংশগ্রহণ করবে। প্রদর্শনীতে দেশি-বিদেশি বিশেষজ্ঞদের সমন্বয়ে আয়োজিত সেমিনারে দুর্ঘটনাজনিত ক্ষতি রোধ করতে কী কী ব্যবস্থা নেয়া যেতে পারে, ট্রাফিক জ্যামে কর্মঘণ্টার অপচয়, পার্কিং, পণ্য পরিবহন ব্যবস্থা, নগর ও গণপরিবহন ব্যবস্থা ও দেশের মোটর আইন বিষয়ে পরিকল্পনা ও চ্যালেঞ্জ মোকাবিলার বিষয়ে আলোচনা হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০ টা পর্যন্ত ২০ টাকা দর্শনীর বিনিময়ে দর্শনার্থীদের জন্য প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

সাংবাদিক সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বারভিডার ভাইস প্রেসিডেন্ট এবিএম আনিসুজ্জামান পিনু, সাইফুল ইসলাম সম্রাট, কার্যনির্বাহী সদস্য আশরাফুল হক টিটু, বিক্রয় ডটকম এর ইসা আবরার প্রমুখ।

বিস্তারিত জানতে ভিজিট করুনঃ https://goo.gl/WRtS91

Arifin Hussain Administrator
Passionate online marketer and tech blogger. Currently working at Bikroy.com as Online Marketing Specialist. , Bikroy.com
follow me
সাবস্ক্রাইব করুন

No spam guarantee.

Comments

comments