দশটি সেরা ছোট গাড়ি

Share

বাংলাদেশের রাস্তায় চলাচলের জন্য এমন গাড়ির প্রয়োজন যা যেকোনো পরিস্থিতির মোকাবেলা করতে পারে। যাদের অনেক ভারী মালপত্র পরিবহন করতে হয় তাঁদের বড় একটি ট্রাক থাকলে ভালো, কিন্তু বাস্তবতা হচ্ছে, অধিকাংশ মানুষই ছোট গাড়ি পছন্দ করে, যা সহজেই অনেক গাড়ির ভিড়ের মধ্যেও রাস্তায় সহজে চলতে পারবে।

ভালো গাড়ি খোঁজা কঠিন কোনো কাজ নয়। Bikroy-এর গাড়ি থেকে আপনি আপনার পছন্দের গাড়িটি বেছে নিতে পারেন। Bikroy.com -এ আপনি নতুন ও পুরনো সব ধরনের গাড়িই পাবেন, এমনকি ডিলারদের ও মানুষের ব্যক্তিগত পুরনো গাড়িও এখানে পাবেন।

আপনার সুবিধার জন্য আগে ঠিক করুন কোন ধরনের গাড়ি আপনার জন্য ভালো হবে, এখানে আমাদের দেশের জন্য উপযুক্ত এরকম ১০ টি গাড়ির কথা উল্লেখ করা হল।

ভক্সওয়াগন গলফ

যারা চালানো সহজ এবং গ্যাস মাইলেজ অনেক বেশী এরকম গাড়ি খুঁজছেন তাঁদের জন্য ভক্সওয়াগন গলফ একটি অসাধারণ গাড়ি। এছাড়াও, ভক্সওয়াগন গলফ দেখতে স্পোর্টস কারের মতো, এবং সেটি দেখে আপনার বন্ধুবান্ধব ঈর্ষান্বিত হবে। পুরনো গাড়ি কিনতে চাইলে ভক্সওয়াগন গলফ চমৎকার পছন্দ। এটি বেশ নামকরা উৎপাদনকারীর গাড়ি এবং এটি কিনে আপনি খুশিই হবেন।

ফোর্ড ফিয়েস্তা

এটা সত্যি যে, পুরনো ব্যবহার করা গাড়ি কিনতে চাইলে ফোর্ড ফিয়েস্তা কিনে আপনাকে পস্তাতে হবে না। ফিয়েস্তা বরাবরই এর রিসেল ভ্যালুর জন্য পরিচিত, এবং এটি জ্বালানী সাশ্রয়ী। অর্থাৎ ফিয়েস্তা চালালে আপনি অনেক খরচ বাঁচাতে পারবেন, আবার আপনি বিক্রি করার সিদ্ধান্ত নিলে এর ভালো দামও পাবেন। ঠিক কেনার সময় যেমনটি হয়েছে, তেমনি ভাবে পুরনো গাড়ির ওয়েবসাইটে বিক্রির সময় চমৎকার এই গাড়ির ভালো দাম পাবেন।

শেভ্রলেট ক্রুজ

শেভ্রলেট ক্রুজ অপেক্ষাকৃত নতুন একটি মডেল, কিন্তু ছোট গাড়ি হিসেবে এর কথা বিবেচনা করতে পারেন। কারও ব্যবহার করা পুরনো গাড়ি খুঁজলে শেভ্রলেট ক্রুজের ভেতরে অনেক জায়গা রয়েছে, যা বেশী সদস্যের পরিবারে জন্য উপযুক্ত। তাছাড়াও, শেভ্রলেট ক্রুজ রাস্তায় অনেক মসৃণভাবে চলে, যা এদেশের রাস্তার জন্য উপযোগী।

কিয়া ফোর্টে

গাড়ি কেনার সময় যে গুরুত্বপূর্ণ বিষয়টি বিবেচনা করতে হয় তা হচ্ছে এর দাম। ব্যবহার করা পুরনো যে গাড়ির ভালো দাম পাওয়া যাবে তা হচ্ছে কিয়া ফোর্টে। কায়া একটি কোরিয়ান প্রতিষ্ঠান যা এশিয়ার বাজারে ছোট গাড়ি উৎপাদনের জন্য বিখ্যাত। জ্বালানী সাশ্রয়ের ক্ষেত্রে ফোর্টের অবস্থান উপরের দিকে, এবং এতে অন্যান্য নানা সুযোগ সুবিধা রয়েছে যা গাড়িটিকে আরামদায়ক ও উপভোগ্য করে তুলেছে। আপনি যদি গান শুনতে পছন্দ করেন এবং একটি ভালো গাড়ি চালাতে চান তবে কিয়া ফোর্টে একটি দারুন উপায়।

হোন্ডা ফিট

ভালো ছোট গাড়ি উৎপাদনে হোন্ডার সুনাম রয়েছে। হোন্ডা ফিট কিনলে, আপনি আপনার সাধ্যের মধ্যে ভালো পুরনো গাড়ি পাবেন বলে আশা করা যায়। হোন্ডা ফিট যে শুধু ভালো ব্র্যান্ডের গাড়ি তাই নয়, এর মেরামতের পেছনে আপনার টাকা খরচ করতে হবে না। পুরনো গাড়ির ওয়েবসাইটে আপনি হোন্ডার অনেকগুলো মডেল পাবেন , কিন্তু এসবের মধ্যে ফিট মডেলটি সেরা মডেলগুলোর একটি এবং আপনি এর কথা মাথায় রাখতে পারেন।

মাজদা ৩

আরেকটি গাড়ি যা পুরনো গাড়ির ওয়েবসাইটে জনপ্রিয়, সেটি হচ্ছে মাজদা ৩। মাজদার অনেকগুলো মডেল থেকে একটি বেছে নিতে পারেন, কিন্তু মাজদা ৩-ই কমপ্যাক্ট ও হাল্কা। গ্যাস সাশ্রয়ের জন্য এই গাড়িটি আদর্শ এবং মাজদা চমৎকার সব গাড়ি উৎপাদনের জন্য বিখ্যাত। আপনি যদি ছোট ও কমপ্যাক্ট গাড়ি কিনতে চান তবে অনলাইনে Bikroy-এর গাড়িগুলোর মধ্যে মাজদা ৩ দেখে আপনি উল্লসিতই হবেন।

কিয়া সোল

কিয়ার আরেকটি গাড়ি যা আপনি বিবেচনা করতে পারেন তা হচ্ছে কিয়া সোল। গাড়িটিতে যে সকল সুযোগ সুবিধা রয়েছে তাতে পুরনো গাড়ি কিনতে গিয়ে আপনি এই গাড়িটি কিনলে তাতে পস্তাতে হবে না। অন্যান্য কিয়া মডেলের মতো, সোলও নামীদামী ব্র্যান্ডের গাড়ি যা ঠিক মতো যত্ন করলে অনেকদিন ধরে ভালো থাকবে। কিয়া সোলের ক্যাশ রেটিং অনেক ভালো, যার ফলে আপনি যখন গাড়িটি নিয়ে পরিবারের সাথে বের হবেন তখন ভালো অনুভব করবেন।

শেভ্রলেট সনিক

শেভ্রলেট সনিক আরেকটি গাড়ি যা অল্প কিছু বছর হল উৎপাদনে এসেছে, কিন্তু ইতোমধ্যে সেরা ছোট গাড়ি হিসেবে বাজারে বেশ সাড়া ফেলেছে। শেভ্রলেট সনিক শুধু আরামদায়ক ও কমপ্যাক্টই না বরং এর আরও অনেক ফিচার রয়েছে যা আপনার ভালো লাগবে।

হোন্ডা সিভিক

সমগ্র বিশ্বে হোন্ডা সিভিক জনপ্রিয় একটি গাড়ি। আপনি পুরনো ২০ বছরের ব্যবহার করা হোন্ডা সিভিকই হোক অথবা অপেক্ষাকৃত নতুন সিভিক যেটিই খুঁজে পান না কেনো তা ভালোই চলবে। তাছাড়া, হোন্ডার দীর্ঘস্থায়িত্ব অনেক বেশী এবং তা অনেক দিন চলবে বলে আশা করা যায়। গাড়ি কেনা একটি বড় বিনিয়োগ। এই বিনিয়োগ যাতে বার বার করতে না হয় তাই আপনার এমন গাড়ি কেনা উচিৎ যা অনেক দিন চলবে। নিশ্চিত ভাবেই হোন্ডা সিভিক থেকে আপনি তা পাবেন।
টয়োটা করলা

সবশেষে, টয়োটা করলা দিয়ে শেষ হবে আমাদের সেরা ১০ ছোট গাড়ির তালিকা। হোন্ডা সিভিকের মতো করলারও এর দীর্ঘস্থায়িত্বের জন্য সুনাম আছে। আপনার কাজে যাওয়ার জন্য বা পরিবারের সবার পরিবহনের জন্য একটি ভালো গাড়ি প্রয়োজন হলে পুরনো গাড়ির মধ্যে করলা একটি সেরা পছন্দ।

সাবস্ক্রাইব করুন

No spam guarantee.

Comments

comments