Bikroy

৫০তম স্বাধীনতা দিবস উপলক্ষে Bikroy-এর ‘50 Years of Bangladesh’ গল্প প্রতিযোগিতা

বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস Bikroy.com, ৫০তম স্বাধীনতা দিবস উপলক্ষে নিয়ে এসেছে ‘50 Years of Bangladesh’ গল্প প্রতিযোগিতা। এই প্রতিযোগিতার গল্পগুলো হতে পারে দেশের স্বাধীনতা ছিনিয়ে আনা কোনো মুক্তিযোদ্ধার, অথবা যিনি দেশের প্রতি গভীর ভালোবাসা থেকে দেশ ও মানুষের উন্নয়নে ভূমিকা রেখেছেন বা রেখে যাচ্ছেন এমন কাউকে নিয়ে। এই গল্পগুলো প্রতিযোগীর নিজের, বন্ধু, আত্মীয় অথবা কোনো পরিচিতজনকে ঘিরে হতে পারে। বাংলাদেশ স্বাধীনতার বীরত্বগাঁথা গল্পগুলো সবার সামনে তুলে আনার লক্ষ্যে তৃতীয়বারের মতো Bikroy এই প্রতিযোগিতার আয়োজন করেছে।

প্রতিযোগীরা Bikroy ব্লগে ভিজিট করে অন্যান্য প্রয়োজনীয় তথ্যসহ লেখা বা ভিডিও আকারে গল্প পাঠাতে পারেন। গল্পের ভাষা বাংলা অথবা ইংরেজি যেকোনোটি হতে পারে। গতকাল থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতাটিতে অংশগ্রহণের শেষ তারিখ ৪ এপ্রিল, ২০২১।

সংগৃহীত গল্পগুলো থেকে সেরা তিনটি গল্পের লেখক বা ভিডিও মেকারকে বিজয়ী হিসেবে নির্বাচিত হবে। প্রতিযোগিতায় প্রথম পুরস্কার হিসেবে ৫,০০০ টাকা, দ্বিতীয় পুরস্কার হিসেবে ৩,০০০ টাকা এবং তৃতীয় পুরস্কার হিসেবে ২,০০০ টাকা প্রদান করা হবে। এছাড়াও বিজয়ীদেরকে Bikroy-এর পক্ষ থেকে সার্টিফিকেট প্রদান করা হবে এবং নির্বাচিত গল্প তিনটি Bikroy.com-এর ব্লগ সাইটে প্রকাশ করা হবে। বিজয়ীদের পুরস্কার প্রদানের সম্ভাব্য তারিখ ১১ এপ্রিল, ২০২১।

Bikroy.com-এর কো-ম্যানেজিং ডিরেক্টর ঈশিতা শারমিন বলেন, “স্বাধীন দেশ হিসেবে এই ৫০ বছরে বাংলাদেশীদের গৌরবগাঁথা ইতিহাসের পাতায় এক উজ্জ্বল দৃষ্টান্ত। দেশের জন্য নিবেদিত প্রাণ এই দেশপ্রেমীদের গল্প আমরা তরুণ প্রজন্মের সামনে তুলে ধরতে চাই। বিশেষ করে এ বছর মহান স্বাধীনতা দিবস আমরা এমন কাউকে নিয়ে উদযাপন করতে চাই, যারা দেশকে সত্যিই ভালোবেসে নিজেদের অবস্থান থেকে দেশের কল্যাণে কাজ করেছেন কিংবা করে যাচ্ছেন। নিজ নিজ অবস্থান থেকে কমিউনিটির জন্য ভালো কিছু করেছেন এমন মানুষদের গল্প বলার জন্য এটি চমৎকার একটি সুযোগ। তাই এখনই শুরু করুন, তাঁদের গল্প পাঠান এবং চলুন বাংলাদেশের ৫০তম স্বাধীনতা দিবস উপলক্ষে তাঁদের প্রতি গভীরভাবে শ্রদ্ধা জ্ঞাপন করি”।

শর্তাবলীঃ

  • জমা দেওয়া লেখাটি মৌলিক বা নতুন হতে হবে। এর কোনো অংশ পূর্বে প্রকাশকৃত বা প্রকাশনার জন্য পাঠানো হয়েছে – এমন প্রমাণ পাওয়া গেলে অবিলম্বে সেটি অযোগ্য বলে বিবেচিত হবে।
  • একজন প্রতিযোগী কেবল একটি লেখা পাঠাতে পারবেন।
  • বিজয়ী নির্ধারণে Bikroy এর সিদ্ধান্তই চূড়ান্ত।
  • পুরস্কারপ্রাপ্ত উপহারসমূহ ফেরত, বিনিময় বা বদলিযোগ্য নয়।
  • প্রতিযোগিতার গোপনীয়তা এবং স্বচ্ছতা বজায় রাখার স্বার্থে Bikroy এর কোনো কর্মী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন না।
Facebook Comments
সাবস্ক্রাইব করুন

No spam guarantee.

আরও দেখুন

অনুরূপ লেখা গুলো

Back to top button
Close
Close