টপ ও বেস্টমোবাইল

২০২২ সালে কেনা যেতে পারে যেই ৫টি স্মার্টফোন

এসে গেল আরও একটি নতুন বছর ২০২২! আর নতুন বছরে নতুন একটি স্মার্টফোন কেনার মাধ্যমে আপগ্রেডেড থাকতে কে না পছন্দ করবে? 

স্মার্টফোনের উদ্ভাবন গত দুই দশকে পৃথিবীব্যাপী একটি উল্লেখযোগ্য উন্নতি পরিলক্ষিত করেছে। ক্যামেরার পারফরম্যান্স থেকে শুরু করে ব্যাটারির দীর্ঘায়ু – গত কয়েক বছর ধরে স্মার্টফোনগুলোতে এসেছে ব্যাপক পরিবর্তন।

আপনিও যদি অন্য অনেকের মত ২০২২ সালে আপনার কার্টে যোগ করার জন্য নতুন স্মার্টফোন খুঁজে থাকেন, তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। বিক্রয় ডট কম-এর পক্ষ থেকে, আমরা এই নতুন বছরে কেনার জন্য সেরা ৫টি স্মার্টফোনের বিবরণ ও দেশের বাজারে নতুন স্মার্টফোনের দাম সম্পর্কিত তথ্য তুলে ধরেছি।

২০২২ সালের সেরা ৫টি স্মার্টফোন

নতুন স্মার্টফোন কেনার কথা ভাবছেন? দেখে নিন আমাদের তালিকায় থাকা এই বছরের সেরা স্মার্টফোনগুলো।

১. গুগল পিক্সেল ৬

গুগল পিক্সেল ৬
গুগল পিক্সেল ৬

গুগল পিক্সেল ৬-এর মতো একটি নতুন ডিভাইসের সাথে নতুন বছরের শুরু আপনার জন্য সেরা উপহার হতে পারে; গুগল, পিক্সেল ৬ ফোনটির মাধ্যমে অ্যান্ড্রয়েড ১২-এর সর্বোচ্চ সম্ভাবনাকে গ্রাহকদের সামনে তুলে ধরেছে। ২০২১ সালের অক্টোবর মাসে লঞ্চ হওয়া গুগলের এই স্মার্টফোনটিতে রয়েছে দারুণ কিছু ফিচার ও আকর্ষণীয় কিছু বৈশিষ্ট্য। 

ডিভাইসটিতে দেওয়া হয়েছে শক্তিশালী ৫০ মেগাপিক্সেল + ১২ মেগাপিক্সেল সিঙ্গেল ব্যাক ক্যামেরা সেটআপ, যা ব্যবহারকারীদের অসাধারণ কিছু ছবি ক্লিক করতে সাহায্য করবে। এছাড়াও সেলফি তোলা ও ভিডিও রেকর্ড করার জন্য ফোনটির সামনের দিকে একটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে।

ব্যবহারকারীরা, ফোনটিতে অক্টা-কোর (2×2.80 GHz Cortex-X1 & 2×2.25 GHz Cortex-A76 & 4×1.80 GHz Cortex-A55) প্রসেসর, ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ও ৮ জিবি র‍্যাম এর সুবিধা উপভোগ করতে পারবেন।

গুগল পিক্সেল ৬-এর কিছু বৈশিষ্ট্যঃ

  • মেশিন লার্নিং ক্ষমতাসম্পন্ন টেনসর চিপ
  • ছবির ব্যাকগ্রাউন্ড থেকে অবাঞ্ছিত বস্তু/কাউকে মুছে ফেলার জন্য ম্যাজিক ইরেজার
  • নতুন অ্যান্ড্রয়েড ১২ এর সাথে ইন্টারেক্টিভ ইন্টারফেস
  • 90 Hz রিফ্রেশ রেট সহ একটি ৬.৪ ইঞ্চির OLED ডিসপ্লে
  • দীর্ঘস্থায়ী ব্যাটারি, যা 5G সংযোগের সাথেও সামঞ্জস্যপূর্ণ

গুগল পিক্সেল ৬-এর দামঃ বাংলাদেশে গুগল পিক্সেল ৬-এর বর্তমান বাজার মূল্য ৬৬,৫০০ টাকা।

২. গ্যালাক্সি এস২১ আলট্রা

গ্যালাক্সি এস২১ আলট্রা
গ্যালাক্সি এস২১ আলট্রা

গ্যালাক্সি এস২১ আলট্রা ফোনটিতে এমন সব কিছুই রয়েছে যা ব্যবহারকারীরা একটি স্মার্টফোন থেকে আশা করে থাকে। প্রতি বছর স্যামসাং তাদের ব্যবহারকারীদের জন্য ‘S’ সিরিজের ফোন এনে থাকে, আর সেই সূত্র ধরেই এই লাইনআপে যুক্ত হয়েছে গ্যালাক্সি এস২১ আলট্রা। আপনি যদি ২০২২ সালে নতুন স্মার্টফোন কেনার কথা ভেবে থাকেন, তাহলে স্যামসাং তাদের বহরে নতুন যুক্ত হওয়া গ্যালাক্সি এস২১ আলট্রা দিয়ে আপনাকে স্বাগত জানানোর অপেক্ষায়।

গ্যালাক্সি এস২১ আলট্রা ফোনটি ব্যবহার করার মাধ্যমে স্লিক ডিজাইনের পাশাপাশি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপের দরুণ চমৎকার পারফরম্যান্স উপভোগ করা যাবে। এছাড়াও ১০৮ মেগাপিক্সেল ওয়াইড + ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড + ১০ মেগাপিক্সেল টেলিফোটো + ১০ মেগাপিক্সেল টেলিফোটো রিয়ার ক্যামেরা সেটআপের মাধ্যমে ব্যবহারকারীরা পাবেন অসাধারণ ফটোগ্রাফিক অভিজ্ঞতা।

পাশাপাশি, গ্যালাক্সি এস২১ আলট্রাতে 5,000 mAh ব্যাটারি দেওয়া হয়েছে যাতে 5G কানেক্টিভিটি ব্যবহারকারীদের জন্য পর্যাপ্ত ব্যবহারের সময় নিশ্চিত করা যায়।

গ্যালাক্সি এস২১ আলট্রা-এর কিছু বৈশিষ্ট্যঃ

  • স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের সাথে দীর্ঘ কর্মক্ষমতা
  • 120Hz স্ক্রিন রিফ্রেশ রেট সহ একটি বিশাল ৬.৮০ ইঞ্চি ডায়নামিক AMOLED 2X ডিসপ্লে
  • 25W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ 5,000 mAh ব্যাটারি
  • Galaxy S21 Ultra হল প্রথম Samsung ডিভাইস যা বক্সের ভিতরে চার্জার ও হেডফোন ছাড়া বাজারে লঞ্চ করা হয়েছে

গ্যালাক্সি এস২১ আলট্রা-এর দামঃ বাংলাদেশে গ্যালাক্সি এস২১ আলট্রা-এর বর্তমান বাজার মূল্য ১,৩৯,৯৯৯ টাকা। 

৩. আইফোন ১৩

আইফোন ১৩
আইফোন ১৩

আকর্ষণীয় কিছু বৈশিষ্ট্য বা ফিচার নিয়ে, অ্যাপল ২০২১ সালে তাদের আইফোন ১৩ লাইনআপ বাজারে লঞ্চ করেছে। দ্রুতগতির 5G সংযোগ, উজ্জ্বল ডিসপ্লে, শক্তিশালী ক্যামেরা এবং দীর্ঘ ব্যাটারি লাইফ আইফোন ১৩ কে ভ্যালু ফর মানি ডিভাইসে পরিণত করেছে।

এই ডিভাইসটিতে ব্যবহৃত A15 বায়োনিক চিপটিকে বর্তমান বাজারের দ্রুততম চিপগুলোর মধ্যে একটি হিসাবে বিবেচনা করা হয়। চিপটি ব্যবহারকারীর জন্য একটি নিরবচ্ছিন্ন ইন-হ্যান্ড অভিজ্ঞতা নিশ্চিত করবে।

ক্যামেরা পারফরম্যান্স সম্পর্কে কথা বলতে গেলে, ডিভাইসটিতে f/1.6 অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল ক্যামেরা ও f/2.4 অ্যাপারচার সহ আরেকটি ১২ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে একটি ডুয়াল ক্যামেরা সেটআপ রয়েছে। অন্যদিকে, সেলফি তোলার জন্য আইফোন ১৩ তে দেওয়া হয়েছে f/2.2 অ্যাপারচার রিয়ার ক্যামেরা সহ একটি ১২ মেগাপিক্সেল ক্যামেরা।

আইফোন ১৩-এর কিছু বৈশিষ্ট্যঃ

  • দুর্দান্ত ডিজাইন ও ডিভাইসটি হাতে ধরার সময় একটি প্রিমিয়াম অনুভূতি
  • সিনেমাটিক ক্যামেরা মোড
  • ওয়্যারলেস চার্জিং অপশন
  • 5G সংযোগ

আইফোন ১৩-এর দামঃ বাংলাদেশে আইফোন ১৩-এর বর্তমান বাজার মূল্য ১,১৮,৯৯৯ টাকা (১২৮ জিবি) ও ১,৩৩,৪৯৯ টাকা (২৫৬ জিবি)।

৪. ওয়ানপ্লাস ৯আর

ওয়ানপ্লাস ৯আর
ওয়ানপ্লাস ৯আর

প্রথমবার আপনার হাতে ওয়ানপ্লাস ৯আর ফোনটি ধরার পরে, আপনি অনুভব করবেন যে ডিভাইসটি অনেকটা ওয়ানপ্লাস ৯ ও ৯ প্রো এর মতো দেখতে। এই ফোনটিতে 120Hz রিফ্রেশ রেট সহ একটি আকর্ষণীয় ৬.৫ ইঞ্চি ফুল-HD+ ফ্লুইড AMOLED স্ক্রীন রয়েছে যা ব্যবহারকারীদের বিভিন্ন কন্টেন্ট উপভোগ করার সময়ে দারুণ অভিজ্ঞতা দিতে সক্ষম।

ডিভাইসটিতে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা নিয়মিত ব্যবহারে গ্রাহকদের একটি সন্তোষজনক অভিজ্ঞতা নিশ্চিত করে। এছাড়াও ওয়ানপ্লাস ৯আর ফোনটির ভালো ফিচারগুলোর মধ্যে একটি হলো এই ডিভাইসে প্রয়োগ করা ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি এর পূর্বসূরি ফোনগুলোর তুলনায় আরও বেশি নিখুঁত।

এই ফোনের কোয়াড-ক্যামেরা সেটআপের মধ্যে রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেল Sony IMX586 সেন্সর, একটি ১৬ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, সঙ্গে একটি ৫ মেগাপিক্সেল ম্যাক্রো এবং একটি ২ মেগাপিক্সেল মনোক্রোম লেন্স।

ওয়ানপ্লাস ৯আর-এর কিছু বৈশিষ্ট্যঃ

  • ওয়ানপ্লাস ৯আর মূলত একটি বাজেট ডিভাইস যাতে রয়েছে কিছু ফ্ল্যাগশিপ ফিচার 
  • ডিভাইসটি 4G ও 5G উভয় ভেরিয়েন্টেই বাজারে পাওয়া যায়
  • আকর্ষণীয় অক্সিজেন ওএস

ওয়ানপ্লাস ৯আর-এর দামঃ বাংলাদেশে ওয়ানপ্লাস ৯আর-এর বর্তমান বাজার মূল্য ৩৫,৯৯৯ টাকা (১২৮ জিবি) ও ৩৭,০০০ টাকা (২৫৬ জিবি)। 

৫. শাওমি নোট ১১ প্রো

শাওমি নোট ১১ প্রো
শাওমি নোট ১১ প্রো

শাওমি দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে একটি ট্রেন্ডি মোবাইল ব্র্যান্ড। নতুন কোটের পেইন্টিং ও একটি সাশ্রয়ী মূল্যে শাওমি ২০২১ সালের শেষের দিকে শাওমি নোট ১১ প্রো বাজারে নিয়ে আসে। ফোনটিতে একটি আকর্ষণীয় ৬.৬৭-ইঞ্চির OLED প্যানেল ডিসপ্লে আছে৷

ক্যামেরা স্পেসিফিকেশন নিয়ে বলা হলে, ফোনটির পেছনের অংশে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। এছাড়াও সেলফি তোলার জন্য ডিভাইসটিতে একটি সিঙ্গেল ফ্রন্ট ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, যেখানে সেলফি তোলা ও ভিডিও রেকর্ড করার জন্য আছে একটি ১৬ মেগাপিক্সেল সেন্সর।

শাওমি নোট ১১ প্রো তে আছে অ্যান্ড্রয়েডের উপর ভিত্তি করে একটি ইন্টারেক্টিভ MIUI ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ স্পেস। ফোনটির পর্যাপ্ত স্টোরেজ ও 5000 mAh ব্যাটারি লাইফ যেকোনো ব্যবহারকারীকে সন্তোষজনক অভিজ্ঞতা দিতে সক্ষম।

শাওমি নোট ১১ প্রো-এর কিছু বৈশিষ্ট্যঃ 

  • মিডিয়াটেক ডাইমেনসিটি 920 5G অক্টা-কোর প্রসেসর দৈনন্দিন ব্যবহারের ক্ষেত্রে একটি শক্তিশালী প্রসেসর হিসাবে জনপ্রিয়
  • ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ স্পেস এর ফোনটি সাশ্রয়ী মূল্যের মধ্যে ব্যবহারকারীদের একটি দারুণ স্মার্টফোন অভিজ্ঞতা প্রদান করে
  • শাওমি নোট ১১ প্রো-এর ডিসপ্লে Corning Gorilla Glass 5 দ্বারা সুরক্ষিত

শাওমি নোট ১১ প্রো-এর দামঃ বাংলাদেশে শাওমি নোট ১১ প্রো-এর বর্তমান বাজার মূল্য ২৫,০০০ টাকা (১২৮ জিবি)।

শেষ কথা

২০২২ সালে একটি নতুন ও আপডেটেড স্মার্টফোন আপনাকে পুরো বছর মসৃণভাবে কাটাতে সাহায্য করতে পারে। আমরা আশা করি আমাদের আজকের লেখাটি আপনার বাজেট ও প্রয়োজনীয়তা অনুযায়ী নতুন স্মার্টফোন বেছে নিতে সহায়তা করবে।

নতুন বছরে নতুন স্মার্টফোনগুলো খুঁজে পেতে, আপনি বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস বিক্রয় ডট কম-এ ঘুরে আসতে পারেন। বিক্রয় ডট কম আপনার জন্য নতুন ও ব্যবহৃত স্মার্টফোনের জন্য একটি ওয়ান-স্টপ সল্যুশন হতে পারে যেখানে আপনি কয়েকটি ক্লিকের মাধ্যমেই আপনার পছন্দের স্মার্টফোন কিনতে ও বিক্রি করতে পারবেন এবং বাংলাদেশের বর্তমান মোবাইল মার্কেট ট্রেন্ড সম্পর্কে জানতে পারবেন।

হ্যাপি শপিং! 

সর্বশেষ বিজ্ঞাপনগুলি ব্রাউজ করুন:
Xiaomi Redmi Note 9 Pro MAX (Used)
Dhaka, Mobile Phones
Tk 18,000
Vivo Y67 4&32GB Fullbox (New)
Chattogram Division, Mobile Phones
Tk 6,490
Vivo Y67A 4/32 (Used)
Rajshahi Division, Mobile Phones
Tk 4,500
Realme 8 5G 8/128GB (New)
Dhaka, Mobile Phones
Tk 21,490
Realme C15 4/64 (Used)
Khulna, Mobile Phones
Tk 11,000
View all 67078 ads..

ঢাকা এ বিক্রির জন্য স্মার্টফোনচট্টগ্রাম এ বিক্রির জন্য স্মার্টফোন
ঢাকা বিভাগ এ বিক্রির জন্য স্মার্টফোনখুলনা বিভাগ এ বিক্রির জন্য স্মার্টফোন
সিলেট এ বিক্রির জন্য স্মার্টফোনচট্টগ্রাম বিভাগ এ বিক্রির জন্য স্মার্টফোন
Facebook Comments
সাবস্ক্রাইব করুন

No spam guarantee.

আরও দেখুন

অনুরূপ লেখা গুলো

Back to top button
Close
Close