চলতি বছরের সেরা স্মার্টফোন এক্সেসরিজের ট্রেন্ড

স্মার্টফোন এক্সেসরিজ
Share

চলতি বছরে এক দিকে যেমন ভোক্তারা তাদের স্মার্টফোনের অভিজ্ঞতাকে আরো উন্নত করতে আগ্রহ দেখাচ্ছেন, অন্য দিকে প্রযুক্তির সেরা খেলোয়াড়রা বাংলাদেশের স্মার্টফোন এক্সেসরিজ মার্কেট সমানতালে আরো বেশি করে ট্রেন্ড তৈরী করার যুদ্ধে নেমে পড়েছেন। স্মার্টফোন কোম্পানি গুলো তাদের পণ্য এবং নতুন সব মডেলের তালিকা দিন কে দিন বড় করেই চলেছে। আর তাদের সাথে পাল্লা দিয়ে গ্যাজেট ও এক্সেসরিজ কোম্পানিগুলোও প্রতিনিয়ত ক্রেতাদের আচরণ ও সন্তুষ্টির দিক গুলো আরো ভালো ভাবে বিশ্লেষণ করার জন্য রিসার্চ করে যাচ্ছে, একই সাথে ক্রেতারা সংযোগের সাথে স্থায়ীত্বের সামঞ্জস্য পাবার জন্য ঠিক কোন জিনিস গুলো বেশি করে চাচ্ছেন সেটাও খেয়ালে রাখছেন।

সোশ্যাল মিডিয়া আর ইন্টারনেটের বিপুল হারে জনপ্রিয়তা বাড়ার সাথে তাল মেলাতে বাংলাদেশের মানুষও তাদের জীবনযাত্রা সহজ ও মানসম্মত করায় ব্যাপক আগ্রহ দেখাচ্ছেন আজকাল। বিভিন্ন গ্যাজেট এবং এক্সেসরিজ একটি স্মার্টফোনের কার্যক্ষমতা অনায়াসে বাড়িয়ে তোলে বহুগুণে; অতএব একটি সর্বাধুনিক প্রযুক্তির স্মার্টফোন আপনার হাতে পাওয়া মাত্রই আপনাকে এর সাথে কিছু বাড়তি জিনিস কেনার প্রস্তুতি নিয়ে নিন আগে থেকেই, যাতে করে আপনি আপনার স্মার্টফোন থেকে সর্বাধিক পার্ফরম্যান্স এবং প্রযুক্তিগত অভিজ্ঞতা লাভ করতে পারেন। চলুন দেখে নিই চলতি বছরের কোন স্মার্টফোন এক্সেসরিজ গুলোর ট্রেন্ড চোখে পড়ার মত এবং কোনগুলো কোন প্রয়োজনে কিনতে হয়:

পাওয়ার ব্যাংক

পাওয়ার ব্যাংক কিনুন

পাওয়ার ব্যাংক হলো স্মার্টফোন এক্সেসরিজের দুনিয়ায় এক অনবদ্য নাম, যা কিনা আগামী বছর গুলোতেও গ্যাজেট ও এক্সেসরিজের মার্কেটে রাজত্ব করবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস। প্রযুক্তির হার না মানা নিয়মিত উন্নয়নের সাথে তাল মিলিয়ে পাওয়ার ব্যাংক গুলোও প্রতিনিয়ত আরো মসৃণ, হালকা এবং আকর্ষণীয় ডিজাইনে পাওয়া যাচ্ছে এবং আরো উন্নত ও অধিক ক্যাপাসিটি সহ ফাস্ট চার্জিং সুবিধা ও দুর্দান্ত পারফর্মেন্স দিয়ে মানুষের ঘরে ও ভ্রমনের সঙ্গী হয়ে উঠছে। মার্কেটের বিভিন্ন জনপ্রিয় এক্সেসরিজ ব্র্যান্ডের পাশাপাশি আপনি চাইলে নামকরা স্মার্টফোন কোম্পানিগুলো থেকেও বিভিন্ন এক্সেসরিজ কিনতে পারবেন। কিন্তু নকল হইতে সাবধান! নকল এবং ধোঁকা থেকে বাঁচার জন্য যেকোন কিছু কেনার আগে অনলাইনে সার্চ করে দেখুন এবং টপ রেটেড রিভিউ ও অন্যান্য বিশ্বস্ত মাধ্যমগুলো থেকে ভালো ভাবে রিসার্চ করে নিন।

ছবি ও ভিডিও ধারণের সামগ্রী

স্মার্টফোন ক্লিপ লেন্স

এই ক্যাটাগরিতে আপনি ভ্রাম্যমান ফটোগ্রাফি স্টুডিও, নানা রেঞ্জের স্মার্টফোন ক্লিপ লেন্স, ট্রাইপড, সেলফি স্টিক ইত্যাদি পেতে পারেন, যেগুলো ব্যবহার করা যেমন অত্যন্ত সহজ তেমনি এগুলোতে শ্যুট করা এর থেকেও সহজ। এদের আধুনিক বহনযোগ্য ডিজাইন এবং ব্যবহারের সুবিধার জন্য আপনারা যেকোন স্থানে ও যেকোন সময়ে মাত্র কয়েক সেকেন্ডে একটি পেশাদারী ভ্রাম্যমান ফটোগ্রাফি স্টুডিও দাঁড় করিয়ে ফেলতে পারবেন।

যেখানে প্রতি বছর স্মার্টফোনের ক্যামেরা আরো বেশি উন্নত হয়ে চলেছে, সেখানে একটি সম্পূর্ণ স্মার্টফোন ক্যামেরা রীগ অথবা শুধুমাত্র ট্রাইপড ও ক্লিপ লেন্স ব্যবহার করে আপনি খুব সহজেই উচ্চ মানের এবং পেশাদারী ফটো কিংবা ভিডিও ক্লিপ ধারণ করতে পারবেন। সম্পূর্ণ লেন্স কিট সহ নতুন এবং আধুনিক স্মার্টফোন স্ট্যাবিলাইজার আপনার স্মার্টফোনের ক্যামেরাকে আরো বেশি শক্তিশালী ও বহুমুখী করে তুলতে পারে। আপনি যদি সৃজনশীল কাজের ভক্ত হন এবং সবকিছুর ওপর বহনযোগ্যতা কে বেশি প্রাধান্য দিয়ে থাকেন তাহলে আপনার উচিত আকর্ষণীয় স্মার্টফোন ক্যামেরা এক্সেসরিজ এবং বিশেষ ভ্রাম্যমান স্টুডিওর পেছনে বিনিয়োগ করা।

ওয়্যারলেস চার্জিং

ওয়্যারলেস চার্জিং

কোন স্মার্টফোনের চার্জারই আজীবন টিকে থাকে না এবং এই আধুনিক যুগে এসে কেউই মূলত তার নিয়ে ঝক্কি ঝামেলা পোহাতে পছন্দ করেন না। আসছে বছর গুলোয় আমরা তারযুক্ত চার্জারের দীর্ঘ প্রচলন থেকে আরো অনেক স্মার্টফোন ব্র্যান্ডকে বেরিয়ে আসতে দেখতে পাবো। ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সমৃদ্ধ স্মার্টফোনের সংখ্যার দ্রুত বৃদ্ধির সাথে সাথে চার্জিং এর জগতে ওয়্যারলেস চার্জিং খুব শীঘ্রই একটি জনপ্রিয় পদ্ধতি হতে চলেছে।

ওয়্যারলেস চার্জার গুলো আমাদেরকে বিভিন্ন রকম গ্যাজেটের মধ্যে এদের বসিয়ে বা সংযুক্ত করে ব্যবহার করার স্বাধীনতা দেয়, যেমন স্মার্ট ফার্নিচার। তার ছাড়াই আপনার স্মার্টফোনকে চার্জ করে দিতে পারে এমন বেশ কিছু ডিভাইস রয়েছে বাজারে, এমনকি পোশাক, ব্যাগ-প্যাক ইত্যাদি থেকেও আজকাল আপনার ফোন চার্জ নিতে পারে। এছাড়াও ইতিমধ্যে প্রচলিত বহনযোগ্য ওয়্যারলেস চার্জিং পড গুলোও দিন কে দিন আরো জনপ্রিয় হয়ে উঠছে। আপনার স্মার্টফোনটি সাপোর্ট করে এমন বিশেষ এবং সঠিক চার্জারটি পাওয়ার জন্য অনলাইনে ভালো ভাবে আগে সার্চ করে আপনার ডিভাইসের ক্যাপাসিটি জেনে নিন।

অতিরিক্ত স্টোরেজ : মেমোরি কার্ড, ফ্ল্যাশ ড্রাইভ

মেমোরি কার্ড

মানতেই হবে, আমরা সকলেই একটু বেশি বেশি ছবি তুলতে অথবা গান শুনতে ভালোবাসি এবং এসবের চক্করে আমাদের স্মার্টফোন কিংবা ল্যাপটপে ডিস্ক স্পেস শেষ হয়ে আসে খুব জলদি! আর সময়ের সাথে স্মার্টফোনের ক্যামেরাগুলো আরো ভালো ক্যামেরা কোয়ালিটি নিয়ে আসার কারণে ছবি কিংবা ভিডিও রাখার জন্য প্রয়োজনীয় স্পেসের অংকটাও দিন কে দিন বেড়ে চলেছে। সেজন্য একটি মাপ মত মেমোরি কার্ড কিংবা সুবিধাজনক মাপের ফ্ল্যাশ ড্রাইভ আপনার একটা সময় ঠিকই প্রয়োজন হবে।

আসছে বছরগুলোতে আমরা একই সাথে স্মার্টফোন এবং কম্পিউটারে সাপোর্ট করতে পারে এমন পেনড্রাইভ আরো বেশি পরিমানে দেখতে পাবো। একই সাথে চার্জিং পোর্টের সাথে মিলিয়ে কার্ড রীডার পাওয়া যায় যেগুলো অতিরিক্ত এবং বহনযোগ্য স্টোরেজ ডিভাইস হিসেবে কাজ করে।

পরিধেয় গ্যাজেট : স্মার্ট ওয়াচ এবং ভিআর হেডসেট

ভিআর হেডসেট

আমরা বিশ্বাস করি যে পরিধেয় এক্সেসরিজ যেমন স্মার্ট ওয়াচ, ব্যান্ড এবং ভিআর হেডসেট ইত্যাদি পরিধেয় গ্যাজেটসমূহ ২০১৮ সাল শেষ হয়ে যাবার পরও বাজারে আলোড়ন তুলে যাবে। বেশির ভাগ বড় বড় প্রযুক্তি বিষয়ক ফার্মগুলো পরিধেয় গ্যাজেট গুলোকে আরো উন্নত করায় এবং কীভাবে এগুলো কে পরবর্তী লেভেলে নিয়ে যাওয়া যায় সে ব্যাপারে তাদের প্রধান লক্ষ্য সমূহ স্থির করে নিয়েছে।

আজকের দিনে স্মার্ট ওয়াচ সত্যিই ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে! স্মার্ট ব্যান্ড এবং ঘড়ি আপনার ফোন পকেট থেকে না বের করেই আপনার কবজির উপর থেকে ফোনে আসা কল রিসিভ কিংবা রিজেক্ট করা সহ আরো নানা রকম কাজ করার সুবিধা দিতে পারে। এছাড়াও এই ঘড়িগুলো বেশ ফ্যাশনেবল হয়ে থাকে এবং আপনি আপনার মনের মত যখন যেমন খুশি ঘড়ির ডায়ালের চেহারা পরিবর্তন করে নিতে পারবেন। একই সাথে এগুলো আপনার বিভিন্ন স্বাস্থ্যকর অভ্যাস ট্র্যাক করতে পারে এবং কিছুক্ষণ পর পর আপনার হার্ট রেটও চেক করে থাকে।

স্মার্ট ওয়াচ

বর্তমান প্রযুক্তি আপনাকে ভিআর হেডসেট ব্যবহারের মাধ্যমে ভার্চুয়াল জগতে প্রবেশ করার সুযোগ করে দিয়েছে। এগুলো ব্যবহার করে আপনি আকর্ষণীয় সব ভিআর মুভি দেখতে এবং ভিআর বক্স ব্যবহার করে দারুণ সব গেম খেলতে পারবেন। আসছে বছরগুলোতে আমরা মোবাইল এক্সেসরিজের বাজারে এই প্রযুক্তির বিপ্লব ঘটতে দেখবো এবং সকলের হাতে হাতে একটি করে ভিআর হেডসেট দেখা যাবে শীঘ্রই।

অন্যান্য এক্সেসরিজ

মোবাইল এক্সেসরিজ বিক্রয় দট কম

এমন আরো অনেক এক্সেসরিজ রয়েছে যেগুলোর কথা আমরা সেরা ৫ ট্রেন্ডের তালিকায় হয়ত উল্লেখ করিনি, কেননা এই এক্সেসরিজ গুলো খুবই বেসিক এবং সময়ের সাথে ট্রেন্ড যেমনই হোক না কেনো, এই এক্সেসরিজ গুলোর প্রয়োজনীয়তা কখনোই ফুরোবে না। ব্যাক কিংবা ফ্লিপ কভার, স্ক্রিন প্রোটেকশন, বেসিক চার্জার, ব্যাক-আপ ব্যাটারী কিংবা পাওয়ার সোর্স, হেডফোন, দারুণ সব পোর্টেবল স্পিকার, ওটিজি কেবল ইত্যাদি এক্সেসরিজ বর্তমান বাজারের যেকোন ধরণের স্মার্টফোন এর সাথে প্রয়োজন হবে। এই প্রয়োজন গুলো সময়ের সাথে কখনো একেবারে বদলে যায় না, কিছুটা ভিন্ন রূপে বিবর্তিত হয় মাত্র, যেমন তারযুক্ত সাধারণ চার্জার থেকে বিবর্তিত হয়ে এসেছে ওয়্যারলেস চার্জার। এই কারণেই এগুলোকে আবশ্যক হিসেবে চিহ্নিত করার জন্য আলাদা করে কোন লিস্ট বা তালিকার প্রয়োজন নেই।

উপসংহার

এই এক্সেসরিজ গুলো যে শুধুমাত্র আপনার ব্যক্তিত্বকে ফুটিয়ে তুলবে এবং আপ-টু-ডেট থাকতে সাহায্য করবে তা নয়, পাশাপাশি এগুলো আপনার গ্যাজেটের সামগ্রিক চেহারা এবং পারফর্মেন্স আরো ভালো করে তুলতেও সক্ষম। অতএব আপনার স্বপ্নের স্মার্টফোনটি কেনার আগে তথ্যবহুল রিসার্চ করে নিন এবং নির্ভরযোগ্য মার্কেটপ্লেস থেকে অরিজিনাল পণ্যটি কিনছেন কিনা সে ব্যাপারটিও নিশ্চিত হয়ে নিন। অতঃপর আপনার স্মার্টফোনের প্যাকেজে থাকা ফ্রি বেসিক এক্সেসরিজগুলো পেয়ে যাবার পর আপনার প্রয়োজন বুঝে সঠিক এক্সেসরিজ গুলো খুঁজে নিন।

আপনি যদি একটি নির্ভরযোগ্য মার্কেটপ্লেস থেকে সেরা কোয়ালিটির এক্সেসরিজ কিনতে এবং লোকাল শপগুলোয় ঘোরার ঝামেলা এড়াতে চান, তাহলে আজই ভিসিট করুন bikroy.com/accessories আর আমাদের বিশ্বস্ত বিক্রেতাদের পক্ষ হতে পোস্ট করা শত শত বিজ্ঞাপন থেকে কিনে নিন আপনার পছন্দের গ্যাজেটগুলো। আপনার জীবনের সেরা ডিলটি বাজিমাত করার জন্য ভিজিট করুন Bikroy Deals এবং দারুণ ফিচার সমৃদ্ধ সব পণ্য খুঁজে নিন বাংলাদেশের সবচেয়ে সেরা দামে।

সাবস্ক্রাইব করুন

No spam guarantee.

Comments

comments