টিপস ও গাইডযানবাহন

বিক্রয় মেম্বারশিপ সার্ভিসঃ অনলাইন ব্যবসার প্রসারে একটি অনন্য উদ্যোগ

ফারুক মোটরস, রিয়াজ মোটরস, এবং তিজারাহ মোটরস লিমিটেড-এর কেস স্টাডি

বিক্রয় ডট কম – বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস, দেশের ক্ষুদ্র ও মাঝারি আকারের উদ্যোগগুলোর পরিপ্রেক্ষিতে একটি পরিচিত নাম হয়ে উঠেছে। এসকল ব্যবসায়ীদের কথা মাথায় রেখে বিক্রয় ‘মেম্বারশিপ’ সার্ভিস চালু করেছে যা অনলাইনের মাধ্যমে যেকোনো ধরণের ব্যবসার প্রসারে সহায়তা করে।

নিজস্ব দোকান থাকলেই, যে কেউ মেম্বারশিপ সার্ভিসের জন্য আবেদন করতে পারবেন। পরবর্তীতে তারা বিক্রয় URL-এ একটি ভার্চুয়াল শপ পাবেন যেখানে বিক্রির জন্য পণ্য তালিকাভুক্ত করা যাবে এবং গ্রাহকেরা সেখান থেকেই সরাসরি পণ্য অর্ডার করতে বা কিনতে পারবেন।

মেম্বারশিপ ফিচারটি মূলত চারটি ভাগে বিভক্তঃ 

১. সদস্য

২. ভেরিফায়েড বিক্রেতা

৩. অনুমোদিত ডিলার

৪. ফিচারড মেম্বার

উল্লেখিত প্যাকেজগুলো আপনি দীর্ঘমেয়াদী কন্ট্রাক্টের ভিত্তিতে সহজ মাসিক মূল্য এবং আকর্ষণীয় ডিসকাউন্টে পেতে পারবেন। আলোচনার সুবিধার্থে আজকে আমরা আমাদের তিনজন সম্মানিত মেম্বারদের কেস স্টাডি তৈরি করেছি, তবে শুরু করার আগে চলুন প্রথমে বিক্রয় মেম্বারশিপ ব্যবহার করার কিছু সুবিধা জেনে নেই।

বিক্রয় মেম্বারশিপ ব্যবহার করার সুবিধা

স্বল্প সময়ের মধ্যেই অধিক সংখ্যক গ্রাহকের কাছে পৌঁছানোর ক্ষেত্রে প্রিমিয়াম মেম্বারশিপ একটি বড় ভূমিকা রাখতে পারে। এই মেম্বারশিপ প্যাকেজগুলো মূলত বিক্রি বাড়ানোর জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। অন্যান্য সুবিধার পাশাপাশি একজন ব্যবসায়ী এখান থেকে যা যা পেতে পারেঃ

  • আরও বেশি বিজ্ঞাপন পোস্ট করার সুবিধা
  • গ্রাহকের আস্থা অর্জন 
  • ফ্রি প্রোমোশন
  • বিক্রয় এ আপনার নিজের শপ
  • স্বয়ংক্রিয়ভাবে আপনার বিজ্ঞাপন পুনরায় পোস্ট
  • আগ্রহী ক্রেতাদের ট্র্যাক করা
  • আরও ছবি যুক্ত করা
  • মেম্বার ব্যাজ
  • সহজলভ্য সুপার চার্জড বিজ্ঞাপন
  • ডোরস্টেপ ডেলিভারি

এসমস্ত সুবিধাদি উপভোগ করার পাশাপাশি বিজ্ঞাপন পোস্ট করা সহ যেকোনো প্রয়োজনে সহায়তা করার জন্য মেম্বারশিপ পিরিয়ড চলাকালীন সময়ে মেম্বাররা পাবেন একজন নিবেদিত কাস্টমার সাপোর্ট এক্সিকিউটিভ। 

বিক্রয় ভেহিকেলসঃ একটি ক্লিকের মাধ্যমেই খুঁজে নিন আপনার কাঙ্খিত মোটরবাইক/গাড়ির ডিল

অনলাইনে পুরোনো ও নতুন যানবাহন কেনাবেচার সুবিধার্থে বিক্রয় ভেহিকেলস-এর যাত্রা শুরু। প্রায় ১,০০০ মেম্বার সাথে নিয়ে বিক্রয় ডট কম-এর এই জনপ্রিয় ভার্টিক্যালটি বাংলাদেশে অনলাইনের মাধ্যমে যেকোনো ধরণের যানবাহন কেনাকাটাকে আরও বেশি সহজ করে তুলেছে।

বর্তমানে বিক্রয়-এ থাকা ২৬,৯৬৮ টি বিজ্ঞাপনের মধ্যে ১২,০৮৪ টি বিজ্ঞাপনই আমাদের মেম্বারদের দ্বারা পোষ্ট করা রয়েছে যেখান থেকে অনায়াসেই কয়েকটি ক্লিকের মধ্যে মোটরবাইক, গাড়ি, বাস এবং অন্যান্য যানবাহন অনুসন্ধান করতে পারেন। 

আমরা দীর্ঘদিন ধরে ফোর্ড, হোন্ডা, ফারুক মোটরস, টয়োটা, হুন্দাই, রিয়াজ মোটরস, নিশান, টিভিএস, হিরো মটোকর্প, এবং তিজারাহ মোটরস লিমিটেড-এর মতো বিখ্যাত অটোমোবাইল সংস্থাগুলোর সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছি।

এক নজরে আমাদের মেম্বাররা

রিয়াজ মোটরস

রিয়াজ মোটরস দেশের অন্যতম জনপ্রিয় গাড়ি বিক্রয়কারী একটি প্রতিষ্ঠান। তারা বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিকেলস ইমপোর্টার্স অ্যান্ড ডিলার অ্যাসোসিয়েশন (বারভিডা)-এর সদস্য। পাশাপাশি রিয়াজ মোটরস বাংলাদেশে জাপানিজ নতুন ও রিকন্ডিশন্ড গাড়ির আমদানিকারক এবং পাইকারি বিক্রেতা।

তিজারাহ মোটরস লিমিটেড

১৯৬০ সালে প্রতিষ্ঠিত হওয়া তিজারাহ মোটরস লিমিটেড শুরু থেকেই বাংলাদেশের অন্যতম জনপ্রিয় একটি অটোমোবাইল আমদানিকারক প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে। তারা সচরাচর টয়োটা, লেক্সাস, হোন্ডা, মাজদা, নিসান এবং মিতসুবিশির মতো ব্র্যান্ড থেকে শুরু করে নতুন, রিকন্ডিশন্ড গাড়ি, ও গাড়ির খুচরা যন্ত্রাংশ আমদানি করে। এছাড়াও তিজারাহ মোটরস গ্রাহকদের জন্য বিশেষ অর্ডারের গাড়ি সরবরাহ করে।

ফারুক মোটরস

ফারুক মোটরস ঢাকার একটি সুপরিচিত মোটরবাইকের দোকান। গ্রাহকরা তাদের কাছ থেকে দুর্দান্ত কন্ডিশনের সব ধরণের নিবন্ধিত মোটরবাইক পেতে পারেন। আপনার স্বপ্নের বাইকের সেরা ডিল পেতে ফারুক মোটরস হতে পারে একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম!

উল্লেখিত মেম্বারদের ব্যবসায়িক চ্যালেঞ্জসমূহ

প্রথাগত পদ্ধতিতে ব্যবসা পরিচালনা করার সময়, উল্লেখিত এই ব্যবসা প্রতিষ্ঠানগুলো বিশেষ কিছু চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছে। তাদের মধ্যে কয়েকটিঃ

  • গাড়ি কেনার ব্যাপারে অনলাইন শপগুলোর প্রতি আস্থার অভাব
  • কোভিড-১৯ এর ফলে ক্রেতাদের কম আগ্রহ
  • অপর্যাপ্ত স্টক 
  • গ্রাহকদের প্রত্যাশা ও বাজেটের মধ্যে তৈরি হওয়া বিশাল ব্যবধান
  • দোকানের অপর্যাপ্ত অনলাইন উপস্থিতি
  • সাশ্রয়ী বিপণন প্রচারের অভাব

রিয়াজ মোটরস

রিয়াজ মোটরস যেসকল বিক্রয় মেম্বারশিপ ফিচার ব্যবহার করেছে

বিক্রয় মেম্বারশিপ আপনাকে অনলাইনে একটি উল্লেখযোগ্য উপস্থিতি তৈরি করতে সহায়তা করে থাকে। রিয়াজ মোটরস গত ৪ থেকে ৫ বছর ধরে আমাদের একজন সম্মানিত ক্লায়েন্ট। এই দীর্ঘ সময়ের মধ্যে, তারা যেসকল ফিচার উপভোগ করেছেঃ

  • প্রিমিয়াম মেম্বারশিপঃ এটি রিয়াজ মোটরস-এর মতো বড় ইনভেন্টরি শপের জন্য উপযুক্ত।
  • মেম্বারশিপ প্যাকেজঃ রিয়াজ মোটরস একটি মাসিক প্রিমিয়াম মেম্বারশিপ প্যাকেজ নিয়েছে যেখানে রয়েছে ৩০০+ বিজ্ঞাপন সীমা, ফ্রি ভাউচার (টপ অ্যাড, বাম্প আপ, আর্জেন্ট, স্পটলাইট) ইত্যাদি।
  • প্যাকেজঃ মাসিক। বিক্রয় ডট কম তার বিশ্বস্ত মেম্বারদের জন্য বিশেষ ডিস্কাউন্ট এবং কাস্টমার সাপোর্ট প্রদান করে থাকে।
  • রিয়াজ মোটরস নিশ্চিত করেছে যে টপ অ্যাড প্রমোশনাল টুল (ভাউচার) ব্যবহার করে তাদের সেলস বেড়েছে।

বিক্রয় মেম্বারশিপ ব্যবহার যেসকল সমাধান এনে দিয়েছে

মেম্বারশিপ সার্ভিস গ্রহণ করার পরবর্তী সময়ে, রিয়াজ মোটরসের সামগ্রিক সেলস ৬০% পর্যন্ত বেড়েছে। এছাড়াও অন্যান্য যেসকল সুবিধা তারা উপভোগ করেছেঃ

  • মেম্বারশিপ সার্ভিস নেওয়ার পরে তাদের সেলস ৩০% থেকে ৬০% পর্যন্ত বেড়েছে।
  • অনলাইন শপে ভিজিটর বেড়েছে।
  • ফ্রি ভাউচার তাদের অতিরিক্ত সেলস বৃদ্ধিতে সাহায্য করেছে।
  • বিক্রয় ডট কম এর সর্বশেষ মূল্য, প্রচার এবং অফার সম্পর্কে তারা সর্বদা আপডেটেড থাকেন।

তিজারাহ মোটরস লিমিটেড

তিজারাহ মোটরস লিমিটেড যেসকল বিক্রয় মেম্বারশিপ ফিচার ব্যবহার করেছে

যারা ইন্টারনেটের মাধ্যমে নিজস্ব ব্যবসায়িক পরিধি দীর্ঘ করতে চায় বিক্রয় মেম্বারশিপ সেসকল ব্যবসার জন্য একটি প্রিমিয়াম সার্ভিস অফার করে থাকে। তিজারাহ মোটরস লিমিটেড গত ৪ থেকে ৫ বছর ধরে আমাদের একজন সম্মানিত মেম্বার। এই সময়ে, তারা কিছু আকর্ষণীয় কিছু ফিচার উপভোগ করেছে যেমনঃ 

  • প্রিমিয়াম মেম্বারশিপঃ এটি তিজারাহ মোটরস লিমিটেডের মতো বড় ইনভেন্টরি শপের জন্য উপযুক্ত।
  • মেম্বারশিপ প্যাকেজঃ তিজারাহ মোটরস লিমিটেড ৬ মাসের প্রিমিয়াম মেম্বারশিপ প্যাকেজ নিয়েছে যেখানে রয়েছে ৩০০+ বিজ্ঞাপন সীমা, ফ্রি ভাউচার (টপ অ্যাড, বাম্প আপ, আর্জেন্ট, স্পটলাইট) ইত্যাদি।
  • প্যাকেজ সময়কালঃ ৬ মাস। বিক্রয় ডট কম তার বিশ্বস্ত মেম্বারদের জন্য বিশেষ ডিস্কাউন্ট এবং কাস্টমার সাপোর্ট প্রদান করে থাকে।
  • তিজারাহ মোটরস লিমিটেড নিশ্চিত করেছে যে টপ অ্যাড প্রমোশনাল টুল (ভাউচার) ব্যবহার করে তাদের সেলস বেড়েছে।

বিক্রয় মেম্বারশিপ ব্যবহার যেসকল সমাধান এনে দিয়েছে

মেম্বারশিপ নেবার পর, তিজারাহ মোটরস এর বিক্রয় ৩৫% বৃদ্ধি পেয়েছে। এছাড়াও, অন্য যেসকল সুবিধাদি তারা উপভোগ করেছেঃ

  • মেম্বারশিপ সার্ভিস নেওয়ার পরে তাদের সেলস ২৫% থেকে ৩৫% পর্যন্ত বেড়েছে।
  • অনলাইন শপে ভিজিটর বেড়েছে।
  • ফ্রি ভাউচার তাদের অতিরিক্ত সেলস বৃদ্ধিতে সাহায্য করেছে।
  • বিক্রয় ডট কম এর সর্বশেষ মূল্য, প্রচার এবং অফার সম্পর্কে তারা সর্বদা আপডেটেড থাকেন।

ফারুক মোটরস

ফারুক মোটরস লিমিটেড যেসকল বিক্রয় মেম্বারশিপ ফিচার ব্যবহার করেছে

বিক্রয় মেম্বারশিপ যেকোনো ব্যবসার প্রসারের ক্ষেত্রে একটি সর্বোত্তম অনলাইন উপস্থিতি নিশ্চিত করে থাকে। প্রায় এক বছর ধরে ফারুক মোটরস আমাদের একজন সম্মানিত মেম্বার। এই সময়ে তারা যে মেম্বারশিপ ফিচারগুলো উপভোগ করেছেঃ 

  • প্রিমিয়াম মেম্বারশিপঃ এটি ফারুক মোটরস-এর মতো বড় ইনভেন্টরি শপের জন্য উপযুক্ত।
  • মেম্বারশিপ প্যাকেজঃ ফারুক মোটরস একটি মাসিক প্রিমিয়াম মেম্বারশিপ প্যাকেজ নিয়েছে যেখানে রয়েছে ৩০০+ বিজ্ঞাপন সীমা, ফ্রি ভাউচার (টপ অ্যাড, বাম্প আপ, আর্জেন্ট, স্পটলাইট) ইত্যাদি।
  • প্যাকেজঃ মাসিক। বিক্রয় ডট কম তার বিশ্বস্ত মেম্বারদের জন্য বিশেষ ডিস্কাউন্ট এবং কাস্টমার সাপোর্ট প্রদান করে থাকে।
  • ফারুক মোটরস নিশ্চিত করেছে যে টপ অ্যাড প্রমোশনাল টুল (ভাউচার) ব্যবহার করে তাদের সেলস বেড়েছে।

বিক্রয় মেম্বারশিপ ব্যবহার যেসকল সমাধান এনে দিয়েছে

মেম্বারশিপ সার্ভিস গ্রহণ করার পরবর্তী সময়ে, ফারুক মোটরসের সামগ্রিক সেলস ৩০% পর্যন্ত বেড়েছে। এছাড়াও অন্যান্য যেসকল সুবিধা তারা উপভোগ করেছেঃ

  • মেম্বারশিপ সার্ভিস নেওয়ার পরে তাদের সেলস ১০% থেকে ৩০% পর্যন্ত বেড়েছে।
  • অনলাইন শপে ভিজিটর বেড়েছে।
  • ফ্রি ভাউচার তাদের অতিরিক্ত সেলস বৃদ্ধিতে সাহায্য করেছে।
  • বিক্রয় ডট কম এর সর্বশেষ মূল্য, প্রচার এবং অফার সম্পর্কে তারা সর্বদা আপডেটেড থাকেন।

মেম্বাররা আমাদের ব্যপারে যা বলছে 

রিয়াজ মোটরস

রিয়াজ মোটরস-এর ম্যানেজিং ডিরেক্টর রিয়াজ রহমান বলেন, “বিক্রয় ডট কম বাংলাদেশের সবচেয়ে বিশ্বাসযোগ্য অনলাইন মার্কেটপ্লেস। ২০১৫ সাল থেকে আমরা তাদের মেম্বারশিপ সার্ভিস নেই। এই বছরগুলোতে আমরা কখনোই তাদের সার্ভিস নিয়ে নিরাপত্তাহীনতা বোধ করিনি। তারা তাদের মেম্বারদের কাছে খুব দায়বদ্ধ। অনলাইন প্ল্যাটফর্ম হিসেবে আমরা বিক্রয় ডট কম-কে প্রাধান্য দেই এবং আমি বিক্রয় ডট কম-এর মাধ্যমে আমার গাড়িগুলো বিক্রি করে অত্যন্ত সন্তুষ্ট।”

তিজারাহ মোটরস লিমিটেড

তিজারাহ মোটরস লিমিটেড-এর ডিরেক্টর জোবাইর হোসেন বলেন, “বিক্রয় ক্লাসিফাইড এবং ই-কমার্স শিল্পে অভাবনীয় কাজ করছে। আমরা বিক্রয় থেকে পাওয়া রেসপন্সে অত্যন্ত সন্তুষ্ট। মেম্বারশিপ নেওয়ার ফলে আমার দোকানের সেলস ২৫% – ৩০% বেড়েছে এবং আমরা এর জন্য কৃতজ্ঞ। বিক্রয় ডট কম এর জন্য শুভ কামনা।”

ফারুক মোটরস

ফারুক মোটরস-এর স্বত্বাধিকারী মোঃ ফারুক বলেন, “আমি গত বেশ কয়েক বছর ধরে ব্যবহৃত মোটরবাইকের বিজনেস করছি। অফলাইন শোরুমের পাশাপাশি অনলাইনে আমার আরেকটি শোরুম রয়েছে বিক্রয় ডট কম-এ। যে সুযোগ বিক্রয় ডট কম আমাকে দিয়েছে আমি সেজন্য তাদেরকে অসংখ্য ধন্যবাদ জানাই। তাদের মাধ্যমে ভার্চুয়ালি আমার বিজনেস এগিয়ে নিতে পারছি।”

পরিশেষ

বিক্রয় মেম্বারশিপ ব্যবহার করার মাধ্যমে, উল্লেখিত এই তিনটি অটোমোবাইল প্রতিষ্ঠান ট্র্যাডিশনাল ব্যবসায়িক মডেলে তাদের মুখোমুখি হওয়া সমস্ত চ্যালেঞ্জগুলোকে কাটিয়ে উঠতে সক্ষম হয়েছে। এক্ষেত্রে তাদের সাহায্য করেছে অনলাইনে ব্যবসা করার নতুন এই বৈশিষ্ট্যগুলো।

২০১২ সাল থেকে আজ অবধি, বিক্রয় সারা দেশে হাজার হাজার ব্যবসার প্রতি সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে চলেছে। পাশাপাশি দেশের উদীয়মান ই-কমার্স প্রযুক্তি সম্পর্কেও রয়েছে আমাদের গভীর জ্ঞান ও অভিজ্ঞতা।

বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেসের সাথে যুক্ত হতে ও অনলাইনে ব্যবসার প্রসার ঘটাতে মেম্বারশিপ সার্ভিস ব্যবহার করুন এবং দ্রুত গতিতে আপনার সেলস বাড়িয়ে তুলুন।

আপনার ব্যবসায়িক উদ্যোগের জন্য আমাদের পক্ষ থেকে আন্তরিক শুভকামনা!

সর্বশেষ বিজ্ঞাপনগুলি ব্রাউজ করুন:
গিয়ার সাইকেল বিক্রয়
Dhaka Division, Bicycles
Tk 5,800
TVS Stryker . 2020
Dhaka, Motorbikes
Tk 99,500
Suzuki Gixxer . 2020
Barishal Division, Motorbikes
Tk 210,000
Toyota C-HR GOOD 2017
Dhaka, Cars
Tk 2,750,000
Honda Civic 2012
Dhaka, Cars
Tk 1,630,000
View all 35288 ads..

ঢাকা এ বিক্রির জন্য যানবাহনচট্টগ্রাম এ বিক্রির জন্য যানবাহন
ঢাকা বিভাগ এ বিক্রির জন্য যানবাহনখুলনা বিভাগ এ বিক্রির জন্য যানবাহন
সিলেট এ বিক্রির জন্য যানবাহনচট্টগ্রাম বিভাগ এ বিক্রির জন্য যানবাহন
Facebook Comments
সাবস্ক্রাইব করুন

No spam guarantee.

আরও দেখুন

অনুরূপ লেখা গুলো

Back to top button
Close
Close