ভাড়ার জন্য অ্যাপার্টমেন্ট খুঁজছেন? Bikroy.com-এ সহজেই খুঁজে নিন!

Find Apartment in Bangladesh
Share

আপনি কি ভাড়ার জন্য অ্যাপার্টমেন্ট খুঁজছেন? কোন বিশেষ এলাকা কিংবা আপনার এলাকার কাছাকাছি বা এলাকাতেই অ্যাপার্টমেন্ট নিতে চান? তাহলে আপনার পাশে বন্ধু হয়ে রয়েছে Bikroy! Bikroy এর নতুন প্রপার্টি পোর্টাল আপনার পরবর্তী বাসাটি খুঁজে পেতে সাহায্য করবে। ভাড়ার জন্য অ্যাপার্টমেন্ট কিংবা ভাড়ার জন্য বাড়ি খোঁজা এবং মনের মত একটা বাসা খুঁজে পাওয়া বেশ কঠিন একটা ব্যাপার। তার ওপর বাংলাদেশের মত একটি উন্নয়নশীল দেশে, যেখানে রাজধানী ঢাকায় ঘনবসতি চূড়ান্ত পর্যায়ের, পুরো ব্যাপারটিই আরো বেশি কঠিন হয়ে ওঠে।

বাংলাদেশে ভাড়ার জন্য অ্যাপার্টমেন্ট কিংবা ভাড়ার জন্য বাড়ি খোঁজা মানে হচ্ছে ঘন্টার পর ঘন্টা বিভিন্ন পত্রপত্রিকায় শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন ঘেঁটে পার করে দেয়া, অথবা রাস্তায় ঘুরে ঘুরে শত শত টু-লেট নোটিশ দেখে, হাজারো ফোন নাম্বার সংগ্রহ করে ও ফোন দিয়ে, এমনকি পরিচিত সবাইকে জিজ্ঞেস করে করে পরামর্শ বা সাহায্য চাওয়া। Bikroy আপনার জন্য বের করেছে একটি যুগোপযোগী স্মার্ট সমাধান আর তৈরি করেছে Bikroy প্রপার্টি পোর্টাল।

যা কিছু বিবেচনা করা দরকার

আপনি যদি নতুন বা প্রথমবারের মত ক্রেতা বা ভাড়াটিয়া হন, অথবা আপনি এক যায়গা থেকে অন্য যায়গায় শিফট হচ্ছেন, কিংবা নিজের নতুন ছোট পরিবারের জন্য আলাদা বাসায় উঠতে চাচ্ছেন, কারণ যেটাই হোক, খোঁজ শুরু করার আগে আপনার প্রয়োজন যথাযথ প্রস্তুতির। মনের মত একটা বাসা পাওয়াটা সহজ, কিন্তু কঠিন হলো সেই বাসাটা সঠিক যায়গায়, সঠিক দামে বা ভাড়ায় পাওয়াটা। কিন্তু দুশ্চিন্তার কিছু নেই; যথাযথ প্রস্তুতি নিতে পারলে এ ব্যাপারটাও খুব একটা কঠিন থাকে না। ভাড়ার জন্য একটা আদর্শ অ্যাপার্টমেন্ট বা কাছাকাছি একটা বাসা ভাড়ার জন্য খুঁজে পাওয়ার চেষ্টা করার সময় আপনাকে অবশ্যই কিছু গুরুত্বপূর্ণ বিষয় মাথায় রাখতে হবে, যাতে করে আপনার খোঁজ কিছুটা হলেও সহজ হয় এবং মাথার ওপর চেপে থাকা বোঝাটা একটু হাল্কা হয়ে আসে। নিচের চারটি বিষয় খুবই গুরুত্বপূর্ণ-

ভাড়া/দাম

প্রথমত আপনাকে একটা বাজেট নির্ধারণ করতে হবে এবং সেই বাজেটের ওপর যেকোনো প্রপার্টি দেখার আগেই বাদ দিতে হবে। বাংলাদেশের প্রপার্টির মার্কেট, বিশেষত ঢাকার মত একটি শহরে, ভাড়া সবসময়ই বেশি হয় এবং নির্ধারিত হয়। অতএব দামাদামি করার তেমন সুযোগই নেই। মনে কষ্ট নিয়ে সাধ্যের বেশি খরচ করা কিংবা অন্যান্য দরকারি জিনিসগুলোর বলি দিয়ে একটা দামি বাসা ভাড়া নেয়ার কোন মানেই হয়না। দৃঢ় হোন এবং আস্থা রাখুন!

যাতায়াত

আপনি যদি একটি গাড়ি বা বাইক-ওয়ালা না হন, তবে অবশ্যই যাতায়াতের ব্যাপারটা নিয়ে আপনাকে ভাবতেই হবে। গণপরিবহন ও নিত্যদিনের প্রয়োজনীয় জিনিসপত্র নাগালের কাছে থাকাটা খুবই জরুরি। আর যদি কোন একটি বাহনের মালিক হন, তাহলে আপনার বাহনের নিরাপত্তা ও সহজে চলাচল করতে পারার স্বাধীনতা অনেক বড় ব্যাপার এবং এগুলোও আগেভাগে চিন্তা করে দেখতে হবে। খারাপ রাস্তায় অনেক ভালো একটা অ্যাপার্টমেন্ট নিয়ে থাকা কিংবা নাগালের মধ্যে কোনধরনের গণপরিবহন ব্যবহার করার সুবিধা না থাকার মানে হলো সত্যিকার অর্থে ঠকে যাওয়া। যদি পথ ভাড়াতেই অনেক বেশি টাকা খসাতে হয়, তাহলে ভাড়া কম দিয়ে বেঁচে যাওয়া টাকাটা আসলে জলেই চলে যায়।

সুযোগ-সুবিধা

যে এলাকায় কাছাকাছি দোকানপাট, বাজার ও অন্যান্য বিভিন্ন দরকারি জিনিস পাওয়া যায় এবং  আপনার কর্মস্থলের কাছাকাছি হয়, এমন এলাকায় থাকতে পারলে জীবনযাত্রা অনেকটাই সহজ হয়ে যায়। আর আপনার যদি একটি নিজের পরিবার থাকে তাহলে বাচ্চাদের স্কুল-কলেজও এইসব প্রয়োজনের মধ্যে পড়ে। অতএব এই সুবিধাগুলোর কথা বিবেচনা করা আবশ্যক।

নিরাপত্তা

নানারকম জিনিস নিয়ে ভাবতে ভাবতে যে জিনিসটা আমরা প্রায়ই ভুলে যাই তা হলো নিরাপত্তা অথচ এটি অন্যতম গুরুত্বপূর্ণ একটি বিষয়। শুধুমাত্র এলাকার নিরাপত্তা নিয়ে ভাবলেই চলবে না, একই সাথে যেই বিল্ডিং-এ অ্যাপার্টমেন্ট ভাড়া নিচ্ছেন সেই বিল্ডিং এর নিরাপত্তা নিয়েও ভাবতে হবে। খোঁজ নিয়ে দেখতে হবে যে বাড়ির মালিক কেমন, প্রতারক কি না, বিল্ডিং-এ গার্ড বা দারোয়ান আছে কিনা, গেটের তালা ও বিল্ডিং থেকে বের হওয়ার রাস্তা ঠিক আছে কিনা এবং অবশ্যই আপনার ব্যক্তিগত ফ্ল্যাটের লক সিস্টেম ঠিক আছে কিনা।

প্রয়োজনীয় সব তথ্য পাচ্ছেন একই যায়গায়

অনলাইনে বিভিন্ন প্রপার্টি পোর্টাল রয়েছে যেখানে আপনি একটি ছবি ও কিছুটা বিবরণ দেখতে পাবেন। কিন্তু প্রকৃতপক্ষে এই মাধ্যম বা এই সামান্য তথ্য যথেষ্ট নয়। Bikroy.com/property ও Bikroy অ্যাপ উন্নত প্রযুক্তি ও মাধ্যম ব্যবহার করে এমন কিছু ফিচার নিয়ে এসেছে যা আপনাকে অ্যাপার্টমেন্ট বা বাড়ি খোঁজার ব্যাপারে সবরকম গুরুত্বপূর্ণ তথ্য একসাথে এনে দেবে হাতের মুঠোয়।

Bikroy প্রপার্টি এবং Bikroy অ্যাপ নির্দিষ্ট ছবির তালিকা ও বিভিন্ন স্পেসিফিকেশন, যোগাযোগের নাম্বার ইত্যাদি তথ্য এক পেইজে এনে আপনাকে একটি প্রপার্টির নিখুঁত প্রতিচ্ছবি দেবে। যাতে করে আপনি ঘরে বসে শত শত ভাড়া বাসা ব্রাউজ করে খুঁজতে পারেন ও ভাড়া নিতে পারেন। Bikroy.com সাইটে অথবা নিজস্ব ফোনে Bikroy অ্যাপ ব্যবহার করে আপনি সব ক্যাটাগরির প্রপার্টি খুঁজে পাবেন, হোক সেটা ফ্ল্যাট ও অ্যাপার্টমেন্ট, বাড়ি, সাবলেট রুম, প্লট ও জমি, নতুন ডেভেলপমেন্ট, গ্যারেজ ভাড়া, এমনকি কমার্শিয়াল স্পেসও।

প্রপার্টি পেয়ে যান চ্যাটিং সুবিধা ব্যবহার করে

buy home form bikroy

ভাড়ার জন্য অ্যাপার্টমেন্ট কিংবা বাড়ি সম্পর্কিত সত্যিকার মালিকদের অকৃত্রিম পোস্টের সন্ধান পাবেন Bikroy-এ। খুবই বিরক্ত লাগে যখন অনেক খোঁজাখুঁজির পর একটা অ্যাপার্টমেন্ট পছন্দ হয় কিন্তু তারপর জানতে পারেন যে সেটা নেয়া হয়ে গেছে কিংবা এমন কিছু নতুন জানতে পারেন যার কারণে ঐ ফ্ল্যাটটা আর নেয়া সম্ভব হয় না। সবচেয়ে খারাপ লাগে তখন যখন দেখা যায় প্রপার্টিটা নকল কিংবা অবাস্তব! Bikroy এর প্রপার্টি বিভাগের লাইভ চ্যাট অপশন ব্যবহার করে আপনি সঠিক মানুষের সাথে যোগাযোগ করে যেকোন প্রপার্টি সম্পর্কে সঠিক তথ্য পাবেন, যেমন দাম ও লভ্যতা এবং এর বর্তমান অবস্থা সম্পর্কে ১০০ ভাগ নিশ্চিত হতে পারবেন। আর নয় নকল পোস্ট নিয়ে হয়রানি, কিংবা প্রতারকদের ফাঁদে পড়ার আশংকা, ব্রাউজ করুন Bikroy এর ওয়েবসাইট অথবা ব্যবহার করুন Bikroy অ্যাপ আপনার ফোনে ঘরে বসেই। ভাড়ার জন্য অ্যাপার্টমেন্ট, বাড়ি ভাড়া কিংবা যেকোন প্রপার্টি কেনার সময় থাকবে না আর কোন অপ্রত্যাশিত ধাক্কা।

ভাড়ার জন্য বাড়ি খোঁজেন এমন হাজার হাজার মানুষ Bikroy ওয়েবসাইট অথবা অ্যাপ ব্যবহার করেন। এটি শুধু বাড়িতেই সীমাবদ্ধ নয়, বরং ভাড়ার জন্য অ্যাপার্টমেন্ট, ফ্ল্যাট, নতুন হাউজিং, কমার্শিয়াল স্পেস, জমি ইত্যাদির তালিকাও রয়েছে। হাজার হাজার প্রপার্টির মধ্য থেকে, এক বেডরুমের ছোট অ্যাপার্টমেন্ট থেকে শুরু করে চার বেডরুমের বড় বাসার তালিকা ব্রাউজ করে, খুব সহজেই আপনার মনের মত একটি বাসা ভাড়া কিংবা বিক্রির জন্য উন্মুক্ত পাবেন।

বাসা-বাড়ি খুঁজে পাওয়া এমনিতেও দুঃসাধ্য কাজ, তার ওপর বিভিন্ন ধরনের প্রয়োজন যেমন- শিক্ষার্থীদের জন্য, ব্যাচেলরদের জন্য, অবিবাহিত কর্মজীবীদের জন্য, পরিবারের জন্য ইত্যাদি সাপেক্ষে ব্যাপারটা আরো বেশি কঠিন। অতএব বিভিন্ন ধরনের বসবাসকারীদের জন্য বাসা-বাড়ি পাওয়ার ক্ষেত্রে  ভিন্ন ভিন্ন চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়। Bikroy প্রপার্টি পোর্টাল আপনাদের এই সমস্যাগুলোকে সহজভাবে সমাধান করার জন্য আপনাদের প্রয়োজনভেদে ভিন্ন ভিন্ন প্রপার্টির তালিকা তৈরি করেছে এবং প্রত্যেকটি প্রপার্টি সম্পর্কে সম্যক ধারণা দেবার জন্য সবধরণের তথ্য সরবরাহ ও যোগাযোগের সুবিধাও দিয়েছে।

যখন, যেখানে যেমন খুশি ব্রাউজ করুন Bikroy অ্যাপ-এ

rent house on bikroy app

Bikroy প্রপার্টির ওয়েবসাইটের মত, Bikroy অ্যাপ-ও আপনাকে দিচ্ছে যেকোন যায়গায় বসে সার্চ করা, পছন্দের বিজ্ঞাপনটি ফেভারিট হিসেবে মার্ক করে রাখা, যোগাযোগের নাম্বার, সরাসরি কল করাসহ নানারকম সুবিধা উপভোগ করার সুযোগ। একই সাথে আপনি পাচ্ছেন রিয়েল-টাইমে চ্যাট করা ও সতর্কীকরণ সুবিধা। আপনি চাইলেই আপনার সার্চটি বিভিন্ন ক্যাটাগরী ও অবস্থান অনুযায়ী ফিল্টার করে নিতে পারবেন আপনার সুবিধার জন্য। এছাড়াও পুরনো পোস্ট দেখতে না চাইলে বেছে বেছে শুধুমাত্র নতুন পোস্টগুলো দেখার সুবিধাও পাবেন।

যেকোনো যায়গায় বসে খুঁজে নিন ভাড়ার জন্য বাড়ি বা অ্যাপার্টমেন্ট। Bikroy এর প্রপার্টি পোরটালটি Bikroy অ্যাপ-এও পাওয়া যাবে। ভাড়ার জন্য হাজার হাজার বাসা খুঁজে দেখুন আপনার কাছাকাছি, ঢাকার যেকোন স্থানে, এমনকি সারা দেশজুড়ে। অ্যাপল এর অ্যাপ-স্টোর এবং গুগল প্লে-স্টোর এ খুঁজে নিন Bikroy অ্যাপটি আর ডাউনলোড করে শুরু করে দিন আপনার প্রপার্টির খোঁজ। এছাড়াও আপনার ডেস্কটপ কম্পিউটার বা মোবাইল ফোন থেকে সহজেই ব্রাউজ করতে পারবেন Bikroy এর ওয়েবসাইট।

কেন Bikroy-কে সবাই এত ভালোবাসেন?

আমরা আমাদের কাজের সাথে সংযুক্ত বিভিন্ন ভাড়াদাতা ও প্রপার্টি ম্যানেজারদের প্রতি ভালোবাসা প্রদর্শন করি ও বিনিময়ে সেই ভালোবাসা বহুগুনে আমাদের কাছে ফিরে আসে। আমরা আপনাদের সাহায্য করি সঠিক প্রপারটিটি খুঁজে পেতে আর প্রপার্টির মালিকদের সাহায্য করি সেরা ভাড়াটিয়াদের পেতে। আমাদের পথযাত্রার শুরু থেকেই আমরা ভোক্তাদের অভিজ্ঞতার ওপর গুরুত্ব দিয়ে আসছি এবং আমাদের কাস্টমারদের সবরকম চাহিদা মেটানোর জন্য সর্বাত্মক চেষ্টা করি সবসময়, এটা আমাদের জন্য অত্যন্ত গৌরবের। আমরা আমাদের সার্ভিস বাংলাদেশের সমস্ত শহরগুলোতে ছড়িয়ে দিয়েছি যাতে করে আপনি যেকোন যায়গায় থেকে আপনার কাছাকাছি বিভিন্ন প্রপার্টির খোঁজ পান।

বাংলাদেশের মানুষ প্রতি মাসে ভাড়ার জন্য হাজার হাজার অ্যাপার্টমেন্ট ও বাড়ির মধ্য থেকে ব্রাউজ করতে পারবেন। আমাদের ডাটাবেজ প্রতিনিয়ত আপডেট করা হয় এবং আপনি সহজেই আপনার পছন্দের প্রপার্টি খুঁজে পেতে পারেন অনায়াসে। আমাদের মোবাইল অ্যাপটি তৈরি করা হয়েছে মোবাইল ব্যবহারকারীদের কাজ সহজ করে দেয়ার জন্য এবং বাংলাদেশের বর্তমান প্রপার্টি খোঁজার পদ্ধতিকে আধুনিকীকরণের জন্য।

উপসংহার

হ্যাঁ, এটা সত্যি যে ভাড়ার জন্য অ্যাপার্টমেন্ট ও বাড়ি খুঁজে বেরানো অনেকটা অগ্নিপরীক্ষার মত কঠিন, কিন্তু এতে শেখার আছে অনেক কিছু। আপনার সাধ্যমত ভালোভাবে গবেষণা করুন এবং আগেভাগেই সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট ও তথ্য সংগ্রহ করে নিন। এইভাবে আপনি অবসরে একটা ভালো সময় চিন্তামুক্তভাবে কাটাতে পারবেন। পূর্বপ্রস্তুতি নেয়া থাকলে, আপনার পছন্দমত সঠিক ফ্ল্যাটটি বেছে নেবার পর কাগজপত্রের কাজ আর তেমন ঝামেলা মনে হবে না। এবার আপনি আপনার নতুন ফ্ল্যাটটি কিভাবে সাজাবেন আর কিভাবে পরিবার পরিজন ও বন্ধুবান্ধবদের নিয়ে নতুন বাসায় আনন্দ করবেন সেইসব ব্যাপারে আপনার মনোযোগ ও সময় দিতে পারবেন। ভিসিট করুন Bikroy.com/property আর আপনার পরবর্তী বাসার দিকে আপনার যাত্রা হোক শুভ!

নিউজলেটারে সাবস্ক্রাইব করুন

No spam guarantee.

Comments

comments