Bikroy আপডেটযানবাহন

গাড়ি ক্রেতাদের জন্য বিক্রয় ডট কম এর নতুন সার্ভিস ‘বিক্রয় সার্টিফাইড কারস’

প্রথম পার্টনার হিসেবে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে গুলশান অটো পার্ক

বাংলাদেশে গাড়ি ও যানবাহন কেনাবেচার সবচেয়ে বড় এবং বিশ্বস্ত মার্কেটপ্লেস বিক্রয় ডট কম, গাড়ি কেনাবেচার জন্য নিয়ে এসেছে একটি নতুন সার্ভিস। ‘বিক্রয় সার্টিফাইড কারস’ নামের এই সার্ভিসে বিক্রির উদ্দেশ্যে বিজ্ঞাপন দেওয়া মেম্বারদের গাড়িগুলো পর্যবেক্ষণ করে পরবর্তীতে গাড়িগুলোর বিজ্ঞাপন পাবলিশ করা হবে। মেম্বারদের গাড়ি পর্যবেক্ষণের দায়িত্বে থাকবে বিক্রয় ডট কম-এর অনুমোদিত পরিদর্শন টিম টপ গিয়ার অটো সার্ভিস। 

এই সার্ভিসের অধীনে প্রথম অংশীদার হিসেবে গত ১২ ডিসেম্বর বিক্রয় ডট কম-এর হেড অফিসে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ব্যবহৃত ও রিকন্ডিশনড গাড়ির বিশিষ্ট ডিলার, গুলশান অটো পার্ক। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিক্রয়-এর পক্ষ থেকে ম্যানেজিং ডিরেক্টর ঈশিতা শারমিন ও ভেহিকেলস লিড মোঃ আফজাল হোসেন, এবং গুলশান অটো পার্ক-এর স্বত্বাধিকারী মোহাম্মদ ইউনুস উপস্থিত ছিলেন। প্রাথমিক পর্যায়ে পরিদর্শনের পর বিজ্ঞাপন দেওয়ার জন্য তিনটি গাড়ি তালিকাভুক্ত করেছে গুলশান অটো পার্ক।

বিক্রয় সার্টিফাইড কারস সার্ভিসটির মূল উদ্দেশ্য হচ্ছে গাড়ির কন্ডিশনের ভিত্তিতে বিক্রেতাদের ভালো বিক্রয়মূল্য নির্ধারণ করতে সাহায্য করা এবং ক্রয়ের পূর্বে পছন্দের গাড়ির যথাযথ কন্ডিশন সম্পর্কে ক্রেতাদের সঠিক ধারণা দেওয়া। গাড়িগুলো পরিদর্শন টিমের কাছে পাঠানোর দায়িত্বে থাকবেন মেম্বার অর্থাৎ বিক্রেতা নিজেই, এবং পরিদর্শন টিমটি গাড়ির সম্পূর্ণ ফিজিক্যাল ও ভিজ্যুয়াল পরিদর্শন করার পর গাড়ির অবস্থার মূল্যায়ন করে বিক্রেতাকে একটি সার্টিফিকেট প্রদান করবে। পরবর্তীতে সার্টিফাইড সব গাড়ির বিজ্ঞাপনে ‘ইন্সপেক্টেড’ ট্যাগ দেখা যাবে। আগ্রহী ক্রেতা চাইলে ক্রয়-পূর্ববর্তীতে সেই সার্টিফিকেট দেখে সিদ্ধান্ত নিতে পারবেন। 

বিক্রয় ডট কম-এর ম্যানেজিং ডিরেক্টর ঈশিতা শারমিন বলেন, “ভেহিকেলস বা যানবাহন বিক্রয় ডট কম-এর অন্যতম জনপ্রিয় ক্যাটাগরি। বর্তমানে এই ক্যাটাগরিতে ২০,০০০-এরও বেশি বিজ্ঞাপন এবং ৪০০ জনেরও বেশি বিশ্বস্ত মেম্বার আমাদের সাথে রয়েছেন যারা দেশজুড়ে ক্রেতাদের কাছে নতুন, ব্যবহৃত এবং রিকন্ডিশন্ড গাড়ি ও অন্যান্য যানবাহন বিক্রি করছেন। আমি বিশ্বাস করি, এই সেবা চালুর মাধ্যমে বিক্রয় ডট কম-এ গাড়ি কেনা-বেচার প্রক্রিয়া আরও বেশি সহজ হবে এবং ক্রেতা বিক্রেতাদের মধ্যে আস্থা বাড়াতে সাহায্য করবে।”

বিক্রয় ডট কম-এর ভেহিকেলস লিড মোঃ আফজাল হোসেন এ প্রসঙ্গে বলেন, “ব্যবহৃত গাড়ি কেনার সময় ক্রেতারা শুরুতেই সেই নির্দিষ্ট গাড়িটির প্রকৃত অবস্থা এবং গুণমান সম্পর্কে জানতে চায়। বিক্রয় সর্বদা গ্রাহকদের প্রয়োজন পূরণে বিশ্বাসী, তাই এখন ক্রেতারা বিক্রয় সার্টিফাইড কারস-এর উপর পূর্ণ আস্থা রাখতে পারেন। আমাদের অনুমোদিত শীর্ষস্থানীয় ও স্বনামধন্য বিক্রেতারা সর্বোচ্চ বিশ্বস্ততার সাথে ক্রেতাদের পছন্দের গাড়ি নির্বাচন করার সুবিধার্থে আমাদের সার্ভিসটি নিচ্ছেন।”

গুলশান অটো পার্ক-এর স্বত্বাধিকারী মোহাম্মদ ইউনুস বলেন, “বিক্রির সম্ভাবনা বাড়াতে পারে, বিক্রয় ডট কম-এর এমন সকল সার্ভিসই আমি ব্যবহার করতে আগ্রহী। গাড়ি পরিদর্শনের সার্ভিসটি বেশ আশাব্যঞ্জক বলে মনে হচ্ছে, এবং আমি বাজারে এরকমই জেনুইন কন্ডিশনে গাড়ি বিক্রি করতে চাই। আমি আশা করছি যে পদ্ধতিটি আমাদের আরও গাড়ি বিক্রি করতে সাহায্য করবে।”

Facebook Comments
সাবস্ক্রাইব করুন

No spam guarantee.

আরও দেখুন

অনুরূপ লেখা গুলো

Back to top button
Close
Close