টপ ও বেস্টমোবাইল

Bikroy মেম্বারশিপঃ এবার অনলাইনে ব্যবসা হবে আরও সহজ ও দ্রুত!

কেএমএস মোবাইল, সিলভার টেক বিডি, এবং স্পোর্টস প্যারাগন-এর কেস স্টাডি

গত এক দশকে বাংলাদেশের প্রেক্ষাপটে অনলাইন ট্রেডিং বা কেনাবেচা নতুন রূপ নিয়েছে। আজকের দিনে মানুষের কাছে ঘোরাঘুরি করে কাঙ্খিত পণ্য বা দাম খুঁজে না পাওয়াটা সত্যিই ক্লান্তিকর। এক্ষেত্রে অনলাইন ট্রেডিং গ্রাহকদের সুবিধাজনক সময় এবং স্থানে যেকোনো পণ্য কেনা এবং বিক্রি করাকে করে তুলেছে বেশ সহজ।

বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস হওয়ার দরুন, বিক্রয় ডট কম হতে পারে আপনার জন্য অনলাইন কেনাবেচা করার জন্য সেরা একটি প্ল্যাটফর্ম। বাংলাদেশে এসএমই (ছোট এবং মাঝারি আকারের উদ্যোক্তাদের) সাহায্য করার জন্য, Bikroy ‘মেম্বারশিপ সার্ভিস’ নিয়ে এসেছে। যা অনলাইনের মাধ্যমে যেকোনো ধরণের ব্যবসার প্রসারে সহায়তা করতে সক্ষম।

কারা নিতে পারবে Bikroy মেম্বারশিপ? 

আপনার একটি দোকান থাকলেই, আপনি মেম্বারশিপ সার্ভিসের জন্য আবেদন করতে পারবেন। পরবর্তীতে আপনি Bikroy URL-এ একটি ভার্চুয়াল শপ পাবেন যেখানে বিক্রির জন্য পণ্য তালিকাভুক্ত করা যাবে এবং আপনার গ্রাহকেরা সেখান থেকেই সরাসরি পণ্য অর্ডার করতে বা কিনতে পারবেন।

মেম্বারশিপ ফিচারটি মূলত চারটি ভাগে বিভক্তঃ 

১. সদস্য

২. ভেরিফায়েড বিক্রেতা

৩. অনুমোদিত ডিলার

৪. ফিচারড মেম্বার

উল্লেখিত এই প্যাকেজগুলো আপনি দীর্ঘমেয়াদী কন্ট্রাক্টের ভিত্তিতে সহজ মাসিক মূল্য এবং আকর্ষণীয় ডিসকাউন্টে পেতে পারবেন।

মেম্বারশিপ ফিচার সম্পর্কে বিস্তারিত জানাতে আজকে আমরা আমাদের তিনজন সম্মানিত মেম্বারদের কেস স্টাডি তৈরি করেছি, তবে শুরু করার আগে চলুন প্রথমে Bikroy মেম্বারশিপ ব্যবহার করার কিছু সুবিধা জেনে নেই।

মেম্বারশিপ ব্যবহার করে আপনি যেসকল সুবিধা উপভোগ করতে পারেন

খুব অল্প সময়ের মধ্যেই অধিক সংখ্যক গ্রাহকের কাছে পৌঁছানো এবং বড় ইনভেন্টরি দোকানগুলোর ক্ষেত্রে প্রিমিয়াম মেম্বারশিপ বেশ কার্যকর। আমাদের মেম্বারশিপ প্যাকেজগুলো মূলত বিক্রি বাড়ানোর জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। অন্যান্য সুবিধার পাশাপাশি একজন ব্যবসায়ী হিসেবে আপনি এখান থেকে যা যা পেতে পারেনঃ

  • আরও বেশি বিজ্ঞাপন পোস্ট করার সুবিধা
  • গ্রাহকের আস্থা অর্জন 
  • ফ্রি প্রমোশন
  • Bikroy-এ আপনার নিজের শপ
  • স্বয়ংক্রিয়ভাবে আপনার বিজ্ঞাপন পুনরায় পোস্ট
  • আগ্রহী ক্রেতাদের ট্র্যাক করা
  • আরও ছবি যুক্ত করা
  • মেম্বার ব্যাজ
  • সহজলভ্য সুপার চার্জড বিজ্ঞাপন
  • ডোরস্টেপ ডেলিভারি

উপরোক্ত সুবিধাদি উপভোগ করার পাশাপাশি বিজ্ঞাপন পোস্ট করা সহ যেকোনো প্রয়োজনে সহায়তা করার জন্য মেম্বারশিপ পিরিয়ড চলাকালীন সময়ে মেম্বাররা পাবেন একজন নিবেদিত কাস্টমার সাপোর্ট এক্সিকিউটিভ। 

Bikroy মার্কেটপ্লেসঃ আপনার পছন্দসই সকল পণ্য খুঁজে নিন

১১ টি ভিন্ন সাব-ক্যাটাগরির সমন্বয়ে গঠিত মার্কেটপ্লেস Bikroy-এর সবচেয়ে বড় ক্যাটাগরি। যেখানে আগ্রহী বিক্রেতা এবং ক্রেতারা ইলেকট্রনিক্স, মোবাইল, পোষা প্রাণী ও জীবজন্তু সহ নানান ক্যাটাগরিতে বিজ্ঞাপন পোস্ট করতে এবং দেখতে পারবেন।

বর্তমানে প্রায় ১,৫০০ জন মেম্বার নিয়ে Bikroy সারা দেশের গ্রাহকদের কাছে সেবা পৌঁছে দেওয়ার কাজ করে যাচ্ছে। মার্কেটপ্লেসের সবচেয়ে জনপ্রিয় ক্যাটাগরি মোবাইলে প্রতিটি বিজ্ঞাপনের বিপরীতে বর্তমানে আগ্রহী ক্রেতার সংখ্যা প্রায় ২৬ জন। 

মার্কেটপ্লেস ক্যাটাগরির সম্মানিত মেম্বারদের মধ্যে রয়েছে- প্ল্যানেট আইটি, কেএমএস মোবাইল, টপ গিয়ার বিডি, সিলভার টেক বিডি, ব্লু-স্টার, রূপসা, স্পোর্টস প্যারাগন এবং আরও অন্যান্য স্বনামধন্য কিছু প্রতিষ্ঠান।

এক নজরে আমাদের মেম্বাররা

কেএমএস মোবাইল

কেএমএস মোবাইল এমন একটি প্রতিষ্ঠান যারা মূলত মোবাইল ফোন কেনা, বিক্রি এবং এক্সচেঞ্জ করার সুবিধা প্রদান করে থাকে। ক্রেতারা এখান থেকে থেকে সঠিক মূল্যে মানসম্মত মানের বিভিন্ন অ্যান্ড্রয়েড এবং আইওএস মোবাইল কিনতে পারেন। এছাড়া ক্রেতারা ফোন করার মাধ্যমে পণ্য অর্ডার করতে পারবেন এবং ঘরে বসেই পছন্দের মোবাইল নিতে পারবেন।

সিলভার টেক বিডি

সিলভার টেক বিডি একটি জনপ্রিয় মোবাইল শপ, যারা ৩ দিনের রিপ্লেসমেন্ট সুযোগ এবং ৬ মাসের সার্ভিস ওয়ারেন্টি সুবিধা সহ ১০০% আসল মোবাইল ফোন অফার করে। এছাড়াও সিলভার টেক বিডি তাদের আগ্রহী গ্রাহকদের মোবাইল ফোন বিক্রি করার ও এক্সচেঞ্জ সুবিধা প্রদান করে।

স্পোর্টস প্যারাগন

স্পোর্টস প্যারাগন বাংলাদেশের অন্যতম সেরা একটি ক্রীড়া সামগ্রী ও ফিটনেস সরঞ্জামের খুচরা দোকান। তারা ব্র্যান্ডেড ফিটনেস পণ্যের জন্য একটি বিশ্বস্ত অনলাইন শপ। গ্রাহকরা তাদের কাছে প্রায় সব ধরনের ক্রীড়া সামগ্রী, খেলার পোশাক, জুতা, সাপ্লিমেন্টস এবং আরও অনেক পণ্য পেতে পারেন।

উল্লেখিত মেম্বারদের ব্যবসায়িক চ্যালেঞ্জসমূহ

প্রথাগত পদ্ধতিতে ব্যবসা পরিচালনা করার সময়ে, এই ব্যবসাগুলি কিছু বড় চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছে। যার মধ্যে কিছু হলোঃ

  • একটি প্রতিযোগিতামূলক বাজার।
  • কোভিড১৯-এর ফলে বাজেটের সীমাবদ্ধতার কারণে কম অফলাইন অর্ডার।
  • দোকানের অপর্যাপ্ত অনলাইন উপস্থিতি।
  • সাশ্রয়ী বিপণন বা প্রচার মাধ্যমের অভাব।
  • গ্যাজেট, শখ, খেলাধুলা এবং ফিটনেস পণ্য কেনার ক্ষেত্রে অনলাইন দোকানগুলোর প্রতি গ্রাহকদের আস্থার অভাব।

কেএমএস মোবাইল

কেএমএস মোবাইল যেসকল Bikroy মেম্বারশিপ ফিচার ব্যবহার করেছে

Bikroy মেম্বারশিপ আপনার প্রতিষ্ঠানের জন্য একটি চমৎকার অনলাইন উপস্থিতি তৈরি করে। কেএমএস মোবাইল গত ২ বছর ধরে আমাদের সম্মানিত ক্লায়েন্টদের মধ্যে একজন। এই সময়ে, তারা কিছু আকর্ষণীয় সুবিধা ভোগ করেছে, যার মধ্যে রয়েছেঃ

  • প্লাস মেম্বারশিপঃ মূলত ছোট বা স্বল্প পরিসরের ব্যবসার জন্য উপযুক্ত।
  • মেম্বারশিপ প্যাকেজঃ কেএমএস মোবাইল মাসিক প্লাস মেম্বারশিপ প্যাকেজ নিয়েছে যেখানে ৩৫টি বিজ্ঞাপন, বিনামূল্যে ভাউচার (টপ অ্যাড, বাম্প আপ, আর্জেন্ট, স্পটলাইট, ফিচারড) ইত্যাদি সুবিধা রয়েছে।
  • প্যাকেজঃ ৬ মাস। বিক্রয় ডট কম তার বিশ্বস্ত মেম্বারদের জন্য বিশেষ ডিস্কাউন্ট এবং প্রমোশনাল অফার প্রদান করে থাকে।
  • কেএমএস মোবাইল নিশ্চিত করেছে যে বাম্প আপ প্রমোশনাল টুল (ভাউচার) ব্যবহার করে তাদের বিক্রি বেড়েছে।

Bikroy মেম্বারশিপ ব্যবহার যেসকল সমাধান এনে দিয়েছে

মেম্বারশিপ সার্ভিস ব্যবহার করার পর কেএমএস মোবাইলের সামগ্রিক সেলস ৬০% পর্যন্ত বেড়েছে। এছাড়াও অন্যান্য সুবিধাগুলি তারা উপভোগ করছেঃ

  • মেম্বারশিপ সার্ভিস নেওয়ার পর তাদের বিক্রি ৩১% থেকে ৬০% পর্যন্ত বেড়েছে।
  • অনলাইন শপে ভিজিটর বেড়েছে।
  • ফ্রি ভাউচার তাদের সেলস বাড়াতে সাহায্য করেছে।
  • বিক্রয় ডট কম-এর সর্বশেষ মূল্য, প্রচার এবং অফার সম্পর্কে তারা সর্বদা আপডেটেড থাকেন।

সিলভার টেক বিডি

সিলভার টেক বিডি মোবাইল যেসকল Bikroy মেম্বারশিপ ফিচার ব্যবহার করেছে

যেসকল ব্যবসা ইন্টারনেট ব্যবহার করার মাধ্যমে নিজেদের আরও প্রসারিত করতে চায়, Bikroy মেম্বারশিপ তাদের জন্য একটি প্রিমিয়াম সল্যুশন অফার করে থাকে। সিলভার টেক বিডি প্রায় এক বছর ধরে মেম্বারশিপ সার্ভিস গ্রাহক। এই সময়ের মধ্যে, তারা বেশ কিছু দারুণ ফিচার উপভোগ করেছে যেমনঃ

  • প্রিমিয়াম মেম্বারশিপঃ বড় ইনভেন্টরি শপের জন্য উপযুক্ত।
  • মেম্বারশিপ প্যাকেজঃ সিলভার টেক বিডি মাসিক প্রিমিয়াম মেম্বারশিপ প্যাকেজ নিয়েছে যেখানে ৩০০ বিজ্ঞাপন, ফ্রি ভাউচার (টপ অ্যাড, বাম্প আপ, আর্জেন্ট, স্পটলাইট, ফিচারড) ইত্যাদি সুবিধা রয়েছে।
  • প্যাকেজঃ ৬ মাস। বিক্রয় ডট কম তার বিশ্বস্ত মেম্বারদের জন্য বিশেষ ডিস্কাউন্ট এবং প্রমোশনাল অফার প্রদান করে থাকে।
  • সিলভার টেক বিডি নিশ্চিত করেছে যে টপ অ্যাড এবং বাম্প আপ প্রমোশনাল টুলস (ভাউচার) ব্যবহার করে তাদের বিক্রি বেড়েছে।

Bikroy মেম্বারশিপ ব্যবহার যেসকল সমাধান এনে দিয়েছে

মেম্বারশিপ সার্ভিস নেওয়ার পর সিলভার টেক বিডি-এর সেলস ৬০% পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। এছাড়াও, অন্যান্য যেসমস্ত সুবিধা তারা উপভোগ করেছেঃ

  • মেম্বারশিপ নেওয়ার পর নেওয়ার পর তাদের বিক্রি ৩১% থেকে ৬০% পর্যন্ত বেড়েছে।
  • অনলাইন শপে ভিজিটর বেড়েছে।
  • ফ্রি ভাউচার তাদের সেলস বাড়াতে সাহায্য করেছে।
  • বিক্রয় ডট কম-এর সর্বশেষ মূল্য, প্রচার এবং অফার সম্পর্কে তারা সর্বদা আপডেটেড থাকেন।

স্পোর্টস প্যারাগন

স্পোর্টস প্যারাগন যেসকল Bikroy মেম্বারশিপ ফিচার ব্যবহার করেছে

মেম্বারশিপ সার্ভিস অনলাইনে ব্যবসার প্রসারের ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করে থাকে। প্রায় এক বছর ধরে স্পোর্টস প্যারাগন Bikroy মেম্বারশিপ সার্ভিসটি ব্যবহার করে আসছে। উক্ত সময়ের মধ্যে তারা যেসকল বৈশিষ্ট্যগুলো উপভোগ করেছেঃ

  • প্রিমিয়াম মেম্বারশিপঃ যা স্পোর্টস প্যারাগনের মতো বড় ইনভেন্টরি শপের জন্য উপযুক্ত।
  • মেম্বারশিপ প্যাকেজঃ স্পোর্টস প্যারাগন একটি মাসিক প্রিমিয়াম মেম্বারশিপ প্যাকেজ নিয়েছে যেখানে ৩০০টি বিজ্ঞাপন, ফ্রি ভাউচার (টপ অ্যাড, বাম্প আপ, আর্জেন্ট, স্পটলাইট, ফিচারড) ইত্যাদি সুবিধা রয়েছে।
  • প্যাকেজঃ ৬ মাস। বিক্রয় ডট কম তার বিশ্বস্ত মেম্বারদের জন্য বিশেষ ডিস্কাউন্ট এবং প্রমোশনাল অফার প্রদান করে থাকে।
  • স্পোর্টস প্যারাগন নিশ্চিত করেছে যে টপ অ্যাড প্রমোশনাল টুল (ভাউচার) ব্যবহার করে তাদের বিক্রি বেড়েছে।

Bikroy মেম্বারশিপ ব্যবহার যেসকল সমাধান এনে দিয়েছে

মেম্বারশিপ সার্ভিস ব্যবহার করার পর স্পোর্টস প্যারাগনের সামগ্রিক Bikroy ৬০% বৃদ্ধি পেয়েছে। অন্যান্য সুবিধার পাশাপাশি তারা যা যা উপভোগ করেছেঃ

  • মেম্বারশিপ নেওয়ার পর তাদের বিক্রি ৩১% থেকে ৬০% পর্যন্ত বেড়েছে।
  • অনলাইন শপে ভিজিটর বেড়েছে।
  • ফ্রি ভাউচার তাদের সেলস বাড়াতে সাহায্য করেছে।
  • বিক্রয় ডট কম-এর সর্বশেষ মূল্য, প্রচার এবং অফার সম্পর্কে তারা সর্বদা আপডেটেড থাকেন।

মেম্বাররা আমাদের ব্যপারে যা বলছে 

কেএমএস মোবাইল

কেএমএস মোবাইল-এর স্বত্বাধিকারী জনাব তিশাদ কবির বলেন, “আমি গত দুই বছর ধরে Bikroy-এর মাধ্যমে বিজনেস করছি। তাদের বাম্প আপ প্রমোশনাল টুলটি ব্যবহার করে আমার ব্যবসার সেলস উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। ওয়েবসাইটের ভিজিটর সংখ্যা Bikroy-এর সবচেয়ে ভালো দিক যা অনলাইনে বেশি সংখ্যক গ্রাহকের কাছে পৌঁছাতে এবং পণ্য বিক্রিতে খুবই সহায়তা করে। আশা করছি তাদের সাথে আরও লম্বা পথ পাড়ি দিতে পারবো।”

সিলভার টেক বিডি

সিলভার টেক বিডি-এর প্রোপাইটর মোঃ আরিফুল হক বলেন, “আমি বিক্রয় ডট কম-এর সাথে গত ১ বছর যাবত ব্যবসা করছি। প্রথমে যখন আমি দোকান নিয়েছিলাম শুধু আশেপাশের ক্রেতারা আমার কাছ থেকে ফোন কিনতে পারতো, এখন অনেক দূর থেকেও ক্রেতারা আসেন। দোকানের অলমোস্ট ৪০ থেকে ৫০ ভাগ সেল বিক্রয় ডট কম-এর মাধ্যমে হয়। বর্তমানে দোকানের পাশাপাশি আমার ব্যবসার মূল ভিত্তি Bikroy। আমি মনে করি তাদের অসাধারণ সার্ভিসের জন্যই আমার ব্যবসায়ের এতটা অগ্রগতি হয়েছে। আশা করি Bikroy-এর সঙ্গে আমার সাফল্যের ধারাবাহিকতা অনেক বছর পর্যন্ত বজায় থাকবে।”

স্পোর্টস প্যারাগন

স্পোর্টস প্যারাগন এর স্বত্বাধিকারী জনাব সৈয়দ আহসান হায়াত বলেন, “বিক্রয় ডট কম-এর সাথে বিগত ১ বছরের ব্যবসা করার মাধ্যমে আমি অনেক উপকৃত হয়েছি। মেম্বারশিপের পাশাপাশি প্রমোশনাল টুল, বিশেষ করে টপ অ্যাড ব্যবহার করার ফলে দোকানের সেল অনেক বৃদ্ধি পেয়েছে। তাদের ফিল্ড সেলস সাপোর্ট টিম বিভিন্ন পর্যায়ে আমার ব্যবসার কাজে সহায়তা করেছে। আমি মনে করি এই দক্ষ সেলস সাপোর্টই তাদের সাফল্যের অন্যতম চাবিকাঠি। বিক্রয় ডট কম এগিয়ে যাক, এই আশাবাদ ব্যক্ত করছি।”

পরিশেষ

মেম্বারশিপ ব্যবহার করার মাধ্যমে আমাদের মেম্বাররা প্রথাগত ব্যবসায়িক পদ্ধতিতে পরিচালিত হওয়ার দরুন সমস্যাগুলো কাটিয়ে উঠতে সক্ষম হয়েছে। আর এক্ষেত্রে অনলাইনে চলে আসার কারণে তারা যে ধরণের সেলস গ্রোথ আশা করেছিল, তারা সেগুলো অর্জন করতে পেরেছে। 

সারা দেশজুড়ে ছড়িয়ে থাকা ব্যবসায়িক সুবিধাগুলো উপভোগ করতে মেম্বারশিপ সার্ভিস ব্যবহার করুন এবং আপনার ব্যবসার সর্বোচ্চ সাফল্য উপভোগ করুন।

আপনার ব্যবসায়িক উদ্যোগের জন্য আমাদের পক্ষ থেকে আন্তরিক শুভকামনা!

সর্বশেষ বিজ্ঞাপনগুলি ব্রাউজ করুন:
OPPO A31 (Used)
Dhaka, Mobile Phones
Tk 10,000
Oppo 10watt Orginal charger
Dhaka, Mobile Phone Accessories
Tk 500
Vivo Y91c 2 gp 32gp (Used)
Dhaka Division, Mobile Phones
Tk 9,000
Huawei Honor 9 lite (Used)
Rajshahi Division, Mobile Phones
Tk 10,500
Xiaomi Poco M2 6/128 (Used)
Rangpur, Mobile Phones
Tk 13,799
View all 77613 ads..

ঢাকা এ বিক্রির জন্য মোবাইলচট্টগ্রাম এ বিক্রির জন্য মোবাইল
ঢাকা বিভাগ এ বিক্রির জন্য মোবাইলখুলনা বিভাগ এ বিক্রির জন্য মোবাইল
সিলেট এ বিক্রির জন্য মোবাইলচট্টগ্রাম বিভাগ এ বিক্রির জন্য মোবাইল
Facebook Comments
সাবস্ক্রাইব করুন

No spam guarantee.

আরও দেখুন

অনুরূপ লেখা গুলো

Back to top button
Close
Close