Bikroy আপডেট

সাফল্যের ৯ বছরঃ গৌরব ও ভালোবাসায় Bikroy-এর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

এই বছর জুনে পুরো মাস জুড়েই ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে Bikroy.com। ২০১২ সালে বাংলাদেশের সবচেয়ে বেশি সংখ্যক মানুষের কাছে অনলাইন সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে অনলাইন ক্লাসিফাইড সাইট হিসেবে Bikroy-এর যাত্রা শুরু হয়েছিল। দেশের প্রথম সারির অন্যতম জনপ্রিয় এই ওয়েবসাইটটিতে গাড়ি থেকে শুরু করে ইলেক্ট্রনিক্স, প্রপার্টি সবকিছুই কেনাবেচা করা যায়, এমনকি খুঁজে নেওয়া যেতে পারে চাকরি এবং মনের মতো জীবনসঙ্গীও! 

এই ৯ বছরে Bikroy পরিণত হয়েছে বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেসে। সম্প্রতি Bikroy-এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা জ্ঞাপন করেন দেশের স্বনামধন্য মিডিয়া ব্যক্তিত্ব, Bikroy-এর সম্মানিত মেম্বারগণ এবং আরও অনেকে। 

Bikroy-এর রয়েছে অনলাইন কেনাবেচায় দীর্ঘ ৯ বছরের অভিজ্ঞতা, যা অত্যন্ত দ্রুত সারা দেশে ছড়িয়ে থাকা অজস্র ক্ষুদ্র এবং মাঝারি সাইজের ব্যবসার দিকে বাড়িয়ে দিয়েছে সহযোগীতার হাত। এছাড়াও, বিক্রয়ের রয়েছে আধুনিক ও ক্রমবর্ধমান ইকমার্স প্রযুক্তি এবং ছোট আকারের ব্যবসার জন্য অনলাইন কেনাবেচা করার সহজ সমাধান। 

Bikroy সম্পর্কে কিছু কথা

“Millward Brown”-এর করা টপ অফ মাইন্ড জরিপের তথ্য অনুসারে, Bikroy.com ৩.৫ মিলিয়ন মাসিক ভিজিটর নিয়ে বর্তমানে দেশের ৪র্থ সেরা ব্র্যান্ড যেখানে রয়েছে নতুন এবং ব্যবহৃত পণ্যের বিশাল সমাহার, যা দেশের যেকোন প্রান্তে বসে অনলাইনে কেনাকাটা করে তুলেছে আরও সহজ। এছাড়াও Bikroy কর্মীদের রয়েছে অনলাইন ট্রেডিং বা বেচাকেনা সম্পর্কে সম্যক ধারণা যা যেকোনো ব্যবসাকে আরও সমৃদ্ধ করে তুলত পারে। 

প্রথম দ্বিভাষী ওয়েবসাইট হিসেবে আত্মপ্রকাশের পরে Bikroy স্থান পেয়েছে সর্বাধিক জনপ্রিয় ও ভিজিট করা ক্লাসিফাইড সাইট স্বীকৃতি এবং উঠে এসেছে দেশের প্রথম পাঁচটি জনপ্রিয় ওয়েবসাইটের তালিকায়। পাশাপাশি Bikroy-এর রয়েছে যানবাহন, প্রপার্টি, চাকরি এবং ইলেক্ট্রনিক্স-এর বিশেষ সমাহার ছাড়াও আরও ৫০টি ভিন্ন ক্যাটাগরি। 

বর্তমানে Bikroy-এ রয়েছে প্রায় ১৫০ জনের কিছু বেশি কর্মী। সুষ্ঠু কর্মপরিবেশ নিশ্চিত করতে শুরু থেকেই Bikroy-এ ছিল  ৪০ – ৬০ শতাংশ নারী ও পুরুষ কর্মীদের অংশগ্রহণ। গ্লোবাল মার্কেট বিবেচনায় সারা বিশ্বে ৫ টি অফিসে ২৩ টি জাতীয়তার ছয়শত এরও বেশি কর্মচারী আছেন।

Bikroy সম্পর্কিত কিছু আকর্ষণীয় তথ্য

Bikroy-এ প্রতি মাসে পোস্ট হয় দুই লক্ষেরও বেশি বিজ্ঞাপন। যার প্রতিটি বিজ্ঞাপনের জন্য আগ্রহী ক্রেতার সংখ্যা গড়ে ৩০ জন। এছাড়াও Bikroy-এর রয়েছে ৪ ধরণের বিজ্ঞাপন প্রমোশনের উপায়- টপ অ্যাড, বাম্প আপ, আর্জেন্ট, ও স্পটলাইট, যা কোনো পণ্য দ্রুত বিক্রি এবং সেলকে ৭০% বর্ধিত করে তুলতে পারে। এখন পর্যন্ত প্রায় ২০,০০০ মেম্বার Bikroy-এ তাদের অনলাইন শপ খুলেছেন। পাশাপাশি ক্রেতাদের আস্থা অর্জনের জন্য মেম্বারদের জন্য রয়েছে “ভেরিফাইড ব্যাজ” সুবিধা। 

২০১৫ সালে Bikroy বাংলাদেশে প্রথমবারের মত কোরবানির পশু অনলাইনে কেনাবেচার সুবিধা নিয়ে আসে। তারই সূত্র ধরে ২০১৭ সালে Bikroy প্রতি কোরবানি ঈদ উপলক্ষে লঞ্চ করে এসেছে “বিরাট হাট” ক্যাম্পেইন, যা বর্তমানে একটি ফ্ল্যাগশিপ ক্যাম্পেইনে পরিণত হয়েছে। 

২০১৮ সালে Bikroy ওয়েবসাইটে যুক্ত হয় হাই-কোয়ালিটি অ্যানিমেশন ও রিচ মিডিয়া কন্টেন্ট সমৃদ্ধ ‘রিচ মিডিয়া ব্যানার’। একই বছর Bikroy নিয়ে আসে #ILoveBangladesh ক্যাম্পেইন যা Bikroy ফেসবুক পেজকে চল্লিশ লক্ষ ফ্যানের মাইলফলকে পৌঁছে দেয় এবং অনলাইন মার্কেটপ্লেস হিসেবে টানা ৩ বছর ধরে শীর্ষে থাকার সুযোগ করে দেয়। এছাড়াও বাংলাদেশ মাস্টার অ্যাওয়ার্ডস ২০১৮-তে ‘বাংলাদেশ বেস্ট এমপ্লয়ার ব্র্যান্ড অ্যাওয়ার্ডস’ এবং ‘ব্র্যান্ড লিডারশিপ অ্যাওয়ার্ড’ অর্জন করে Bikroy।

এই সাফল্য যাত্রার সবচেয়ে নতুন সংযোজন হচ্ছে ব্রেক-ইভেন এ পৌঁছানো। ২০১৯ সালে Bikroy তাঁর ব্রেক-ইভেনে পৌঁছে যা প্রতিষ্ঠানটিকে দেশের অন্যতম সম্ভাবনাময় ই-কমার্স, জবস, এবং ক্লাসিফাইড ওয়েবসাইট হিসেবে নিজেদের ধরে রাখার সুযোগ এনে দিয়েছে।  

২০২১ সালে Bikroy নতুন আঙ্গিকে ও নতুন ইউজার ইন্টারফেসে নিয়ে আসে BikroyJOBS– যা নিয়োগকারীদের জন্য একটি সাশ্রয়ী ও পরিপূর্ণ সেবা নিশ্চিত করে থাকে এবং বিশেষভাবে পার্ট-টাইম, এন্ট্রি লেভেল এবং তরুণ শিক্ষার্থীদের কর্মসংস্থান খুঁজে পেতে সহায়তা করে।

কোভিড-১৯ এর কারণে হওয়া লকডাউনে Bikroy তার মেম্বারদের ব্যবসা এগিয়ে যাওয়ার জন্য নিয়ে আসে বিশেষ কিছু সুবিধা। যার মধ্যে রয়েছে তাদেরকে বেশি পরিমাণে ভাউচার এবং অন্যান্য প্রমোশনাল টুলস দেওয়া, নিবেদিত কাস্টমার সেবা, ইএমআই সুবিধা ইত্যাদি। এছাড়াও মেম্বারদের জন্য ব্যবসা সংক্রান্ত বিশেষ টিপস যা তাদের আগ্রহী ক্রেতাদের দ্রুত খুঁজে পেতে এবং দ্রুত বিক্রি করতে সাহায্য করে থাকে।  

পরিশেষ

দেশজুড়ে কয়েক লক্ষ ক্রেতা- বিক্রেতা এবং হাজার হাজার ব্যবসায়ী ও উদ্যোক্তা নিয়ে Bikroy.com বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেসে পরিণত হয়েছে।

বিগত ৯ বছরে বিক্রয় বাংলাদেশের মানুষের আর্থিক ও সামাজিক অবস্থার উন্নয়নে, অনলাইনে পণ্য বিক্রয় ও কেনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে সন্দেহাতীতভাবে।

আপনার ব্যবসার প্রসার এবং বৃদ্ধিতে – আমরা অঙ্গীকারবদ্ধ!

Facebook Comments
সাবস্ক্রাইব করুন

No spam guarantee.

আরও দেখুন

অনুরূপ লেখা গুলো

Back to top button
Close
Close