Bikroy আপডেটযানবাহন

বাইকস গাইডঃ মোটরসাইকেলের খুঁটিনাটি এখন একটি মাত্র ওয়েবসাইটে

হুটহাট পথ চলার ক্ষেত্রে মোটরসাইকেলের বিকল্প নেই এখন। আর ঢাকার মতো বড় মেট্রোপলিটন শহরগুলোতে জ্যাম এড়াতে বাইককেই বন্ধু বানিয়েছেন অনেকে। কিন্তু কেনার সময় কোন বাইকটি বেছে নেবেন, তা নিয়ে ভাবনার অন্ত নেই। কোনটির মাইলেজ কেমন, কেমন দাম, কতদিন সার্ভিস দিবে, এমন নানা প্রশ্ন ঘুরপাক খায় মাথায়। 

ব্যবহারকারীদের সর্বোচ্চ সুবিধা নিশ্চিন্ত করতেই, বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস – Bikroy.com দেশের সকল বাইকারদের জন্য নিয়ে এসেছে ওয়ান স্টপ সল্যুশন – Bikes Guide। এখন যেকোনো মোটরসাইকেল সংক্রান্ত রিভিউ (ভিডিও), নিউজ, টিপস, এবং অন্যান্য সকল তথ্যাদি পাওয়া যাবে এই ওয়েবসাইটেই। আসুন জানা যাক মোটরসাইকেল নিয়ে কী কী ফিচার উপভোগ করা যাবে এই সাইটটিতে এবং দেশের মোটরসাইকেলের বাজার-এর বর্তমান হালচাল।

১. মোটরসাইকেল রিভিউ

বাইকস গাইড মূলত একটি মোটরসাইকেল রিভিউ প্ল্যাটফর্ম, যেখানে বাইকারদের জন্য বাংলা ভাষায় প্রায় সকল প্রকার মোটরসাইকেল ও স্কুটির রিভিউ দেখার ব্যবস্থা রয়েছে। ব্লগ আকারে রিভিউ পড়ার পাশাপাশি বাইকাররা এখানে পেয়ে যাবেন তাদের পছন্দের বাইকের ভিডিও রিভিউও

এছাড়াও বিভিন্ন মোটরসাইকেল রিভিউ-এ, এক্সপার্ট অপিনিয়ন হিসেবে থাকছে বিশেষজ্ঞদের মতামত। যেখানে বাইকের শর্ট রিভিউ, রাইডিং রিভিউ, টেস্ট রিভিউ নিয়ে এক্সপার্টরা তাদের মতামত ব্যবহারকারীদের সাথে শেয়ার করেছেন। 

যারা নতুন/পুরোনো বাইক কেনার বা চেঞ্জ করার ব্যাপারে ভাবছেন তাদের জন্য প্রায় সকল ব্র্যান্ড এবং মডেলের বাইক রিভিউগুলো সিদ্ধান্ত নেওয়ার সময় অনেক সহায়ক হবে। পছন্দের বাইকের দাম থেকে শুরু করে স্পেসিফিকেশন জেনে নেওয়ার মাধ্যমে সঠিক সিদ্ধান্ত নেওয়া সহজ হবে।

২. নিউজ

বাইকস গাইডের অন্যতম একটি ফিচার হলো নিউজ সেকশন। এই সেকশনটিতে বর্তমান বাজারে বিভিন্ন ব্র্যান্ডের বাইকের দাম সম্পর্কে যেমন জানা যাবে তেমনি থাকছে বিশ্ব বাজারে মোটরসাইকেল সংক্রান্ত যাবতীয় খবরা-খবর জানার সুযোগ। 

দেশের বাজারে নতুন লঞ্চিং, কোনো মডেলের দাম কমলো বা বাড়লো কিনা, বাংলাদেশের মোটরসাইকেলের বাজারের বর্তমান হালচাল, ইত্যাদি আমাদের ব্যবহারকারীদের সমসাময়িক সকল তথ্য সম্পর্কে আপডেটেড রাখবে।

৩. অ্যাডভাইস বা টিপস

ওয়েবসাইটটির এই অংশে ব্যবহারকারীরা পাবেন মোটরসাইকেল সংক্রান্ত নানারকম টিপস এবং করণীয়। এসব টিপস রাইডারদের বিভিন্ন খুঁটিনাটি বিষয়ে সাহায্য করবে। এই অংশে রয়েছে বিভিন্ন রাইডারদের দীর্ঘদিন কোনো নির্দিষ্ট বাইক চালানোর অভিজ্ঞতা এবং সেখান থেকে অন্যান্য ব্যবহারকারীদের জন্য শিক্ষণীয় অনেক টিপস।

পাশাপাশি দুর্ঘটনা রোধে করণীয়, কীভাবে বাইকের লাইসেন্স রিনিউ করতে হয়, ইএমআই-তে বাইক কেনার নিয়ম, সঠিক উপায়ে ইঞ্জিন অয়েল চেঞ্জ করার নিয়ম, ইত্যাদি আর্টিকেলগুলো বাইকারদের বিভিন্ন উপায়ে সহায়তা করবে।

৪. পছন্দের বাইকটি খুঁজে নেওয়া

এই অপশনটি মূলত যারা মোটরসাইকেল কেনার বা চেঞ্জ করার কথা ভাবছেন তাদের জন্য। দেশের সবচেয়ে বড় অনলাইন বাইক ট্রেডিং পোর্টাল Bikroy.com-এ ১০,০০০-এরও বেশি বিজ্ঞাপন থেকে আপনি খুঁজে নিতে পারবেন আপনার পছন্দের মোটরসাইকেলটি।

সহজে আপনার কাঙ্ক্ষিত মোটরসাইকেলটি বেছে নিতে আপনাকে ফিল্টার অপশন ব্যবহার করতে হবে। নির্দিষ্ট বাইক ব্র্যান্ড, মডেল, সিসি, লোকেশন, কন্ডিশন সহ আরও বেশ কিছু প্রয়োজনীয় ফিল্টার ব্যবহার করে আপনি পেয়ে যেতে পারেন সেরা দামে আপনার পছন্দের মোটরসাইকেলটি।

৫. সেল মাই বাইক

এছাড়াও আপনি যদি আপনার পুরোনো বাইকটি বিক্রি করে ফেলতে চান, সেটি সম্ভব এই ফিচারটির মাধ্যমে। সঠিক নিয়ম মেনে দেওয়া বিজ্ঞাপন যেমন দ্রুত অ্যাপ্রুভ হবে, তেমনি থাকবে দ্রুত সেল হওয়ার সম্ভাবনা।

নিয়মানুসারে রেজিস্ট্রেশন করে আপনার পণ্যের ছবি দিয়ে এবং সকল বিবরণ সঠিক উপায়ে পূরণ করার মাধ্যমে অল্প কিছুদিনের মধ্যেই আপনার পুরোনো মোটরসাইকেলটি বিক্রি করে ফেলতে পারবেন পছন্দসই দামে!

শেষকথা

উপরোক্ত সকল ফিচারের পাশাপাশি ব্যবহারকারীরা তাদের পছন্দের ব্র্যান্ড, মডেল, সিসি, এবং দামের রেঞ্জ অনুযায়ী মোটরসাইকেল সম্পর্কিত নানা তথ্য খুঁজে নিতে পারবেন বাইকস গাইড থেকে।

এছাড়াও দেশের বাজারে উপলব্ধ যেকোনো মোটরসাইকেলের ব্র্যান্ড বা মডেল সম্পর্কে আপডেটেড তথ্য পেতে ঘুরে আসতে পারেন বাইকস গাইডের ওয়েবসাইট থেকে।

সর্বোপরি, অপ্রত্যাশিত দূর্ঘটনা এড়াতে ট্রাফিক আইন মেনে মোটরসাইকেল চালানোর বিকল্প নেই, আসুন আইন মেনে চলি এবং দিনশেষে নিরাপদে ঘরে ফিরি।

সেইফ ড্রাইভিং!

সর্বশেষ বিজ্ঞাপনগুলি ব্রাউজ করুন:
Freedom Runner 2018
Dhaka, Motorbikes
Tk 45,000
Hero CBZ Xtrem xtreme 2015
Dhaka Division, Motorbikes
Tk 84,250
TVS Apache RTR 2017 2016
Khulna, Motorbikes
Tk 75,000
Suzuki Gixxer . 2022
Khulna, Motorbikes
Tk 229,990
Hero Glamour . 2015
Khulna Division, Motorbikes
Tk 75,000
View all 11607 ads..

ঢাকা এ বিক্রির জন্য মোটরসাইকেলচট্টগ্রাম এ বিক্রির জন্য মোটরসাইকেল
ঢাকা বিভাগ এ বিক্রির জন্য মোটরসাইকেলখুলনা বিভাগ এ বিক্রির জন্য মোটরসাইকেল
সিলেট এ বিক্রির জন্য মোটরসাইকেলচট্টগ্রাম বিভাগ এ বিক্রির জন্য মোটরসাইকেল
Facebook Comments
সাবস্ক্রাইব করুন

No spam guarantee.

Show More

Related Articles

Back to top button
Close
Close