Bikroy.com দ্বারা প্রকাশিত বাংলাদেশের টিভি মার্কেট এর উপর একটি ইনফোগ্রাফিক

TV infographics
Share

একটা ভালো টিভি কে না ভালবাসে? প্রকৃতপক্ষে ছোট কিংবা বড় স্ক্রিনের টিভি নিয়ে আমাদের মাতামাতি আজ এমন পর্যায়ে পৌঁছে গেছে যে, বাংলার ঘরে ঘরে একটি করে টিভি যেন না থাকলেই নয়, সেটা দেশে উৎপাদিত হোক বা বিদেশ থেকে আমদানিকৃত। নিয়মিত টিভির সেল বাড়ানোর জন্য উৎপাদক কোম্পানিগুলো প্রতিনিয়ত নতুন নতুন উপায় বের করে চলেছেন, যাতে করে আমরা সব সময়ই আরো নতুন এবং আরো উন্নত একটি টিভি কেনার জন্য উদ্বুদ্ধ হই, এভাবে ঘরে টিভির সংখ্যাও বেড়ে চলে কিন্তু আরো ভালো কিছু কেনার ইচ্ছা থেকেই যায়। তাই সন্দেহের কোন অবকাশ নেই যে আজকের বাজারে টিভি গুলো বিভিন্ন ফিচারে ভরা এবং এগুলোতে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার ও উন্নত মানের সাউন্ড ও ডিসপ্লে কোয়ালিটি যোগ করা হয়। মাঝে মাঝে আমরা এত ফিচারের ভিড়ে ভুলে যেতে বসি কোনটা আসলেও জরুরি আর কোনটা না হলেও চলে। আমরা আমাদের বিগত একটি প্রতিবেদনে আলোচনা করেছি যেভাবে বেছে নেবেন আপনার পছন্দের টিভি। আজ আমরা কথা বলবো এমন একটি মার্কেটপ্লেস এর কথা যা বাংলাদেশে সেরা মার্কেটপ্লেসগুলোর মধ্যে একটি এবং যেখান থেকে আপনি আপনার পরবর্তী টিভি সেটটি কিনতে পারেন।

Bikroy.com – নতুন ও পুরনো টিভি কেনার জন্য সেরা অনলাইন পোর্টাল

নতুন ও পুরনো টিভি

আপনারা সকলেই অনলাইন শপিং এর ক্ষেত্রে bikroy.com এর নাম টা সবার আগে চেনেন। বাংলাদেশে ফেসবুকের পর সবচেয়ে বড় এবং সর্বাধিক জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে বিক্রয়। ব্যবহারকারীর জন্য সেরা অভিজ্ঞতা ও সর্বোচ্চ সুবিধার কথা চিন্তা করে বিক্রয় তাদের পণ্য সমূহ স্বকীয় স্টাইলে বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ করা এবং তালিকাভুক্ত করার চেষ্টা করে থাকে সব সময়। আমাদের ইলেকট্রনিক্স ক্যাটাগরি বা বিভাগে বিভিন্ন সাব-ক্যাটাগরি বা উপ-বিভাগে রয়েছে বিভিন্ন রকম হোম এপ্লায়েন্সের সুবিশাল সংগ্রহ। এইখানেই আপনি খুঁজে পাবেন ‘টিভি’ নামক সাব-ক্যাটাগরিটি। এখানে আপনারা আপনাদের সার্চকে আরো বেশি নিখুঁত করার জন্য বিভিন্ন ফিল্টার যেমন লোকেশন, দাম, ব্র্যান্ড, এমনকি পণ্যের অবস্থাও নির্ধারণ করে দিতে পারবেন, হোক সেটা নতুন কিংবা ব্যবহৃত।

নতুন ও পুরনো পণ্যের ক্ষেত্রে সর্বাধিক বিক্রিত ব্র্যান্ডসমূহ

সর্বাধিক বিক্রিত ব্র্যান্ডসমূহ

মার্কেটপ্লেসে আমাদের পছন্দ করার মত অজস্র টিভি ব্র্যান্ড ও তাদের বিভিন্ন ধরণের টিভির মডেল রয়েছে। কিন্তু শুধু নির্দিষ্ট কিছু ব্র্যান্ডই মানুষের আস্থা এবং পছন্দের কেন্দ্র হয়ে উঠতে পারে এবং একই সাথে তাদের পণ্যের অনেক বেশি সেলও করতে সক্ষম হয়। বিক্রয় এও তেমনই কিছু জনপ্রিয় ব্র্যান্ড রয়েছে যেগুলোর সেল সবচেয়ে বেশি হয়ে থাকে।প

বিক্রয় এর সর্বাধিক বিক্রিত টিভি ব্র্যান্ড হচ্ছে অপ্রতিদ্বন্দ্বী সনি। অন্যান্য সমস্ত বিক্রিত টিভি ব্র্যান্ডের মধ্যে সমগ্র টিভি মার্কেটের প্রায় ১৮.৪% সনির দখলে আর তাদের কালেকশনও অনেক। শুধুমাত্র সংখ্যা দেখে হয়ত এই ব্র্যান্ডের জনপ্রিয়তাকে সঠিকভাবে প্রকাশ করা সম্ভব না, কিন্তু দেশের কোনায় কোনায় প্রতিটি মানুষের পছন্দের ব্র্যান্ড সনি, সারা পৃথিবীর কথা না বললেও চলবে। সবাই জানে সনির অসাধারণ সব ফিচার এবং চোখ ধাঁধানো পিকচার কোয়ালিটির কথা। এর পরের অবস্থানে রয়েছে ইলেকট্রনিক্স শিল্পের আরেক বিশাল নাম, স্যামসাং। সমগ্র টেলিভিশন মার্কেটের মধ্যে সব মিলিয়ে ১০.২২% কালেকশন হচ্ছে এই স্যামসাং এর, প্রায় যেকোন ধরণের ইলেকট্রনিক্স পণ্যের ক্ষেত্রেই স্যামসাং এর নাম সব সময় সেরা এবং বিক্রয় এ এই ব্র্যান্ড দ্বিতীয় অবস্থান দখল করে নিয়েছে।

আমাদের মার্কেটপ্লেসে তৃতীয় এবং চতুর্থ অবস্থান দখল করে থাকা ব্র্যান্ড হচ্ছে ভিউ ওয়ান এবং স্কাই ভিউ টেলিভিশন। এই টিভি ব্র্যান্ড দু’টো বাজেটের মধ্যে দারুন সব ফিচার দেয়ার জন্য বিখ্যাত। সারা বাংলাদেশের মানুষ খুশি মনে তাদের টিভি কিনে থাকেন এবং বিভিন্ন নিবেদিত বিক্রেতারা বিক্রয়ে তাদের এই টিভি গুলো বেশ কম ও বাংলাদেশের সেরা দামে বিক্রি করে থাকেন। আমাদের টেলিভিশন মার্কেটে তারা যথাক্রমে ৯.৭১% এবং ৬.২% টেলিভিশন সেটের বিজ্ঞাপন দিয়ে থাকেন। তাদের পণ্যের দাম সাশ্রয়ী হওয়ায় তাদের অবস্থান মার্কেটের অন্যান্য জনপ্রিয় ব্র্যান্ডের চেয়ে উপরে এবং তেমন কোন মার্কেটিং বা প্রচারণা ছাড়াই তাদের পণ্যের বিক্রিও বেশি। বাংলাদেশের মত একটি উন্নয়নশীল দেশে, যেখানে বেশির ভাগ মানুষের ইনকাম ছোট থেকে মাঝারি মানের হয় এবং মধ্যবিত্তদের সংখ্যা সবচেয়ে বেশি, সেখানে বাজেটের মধ্যে বিক্রিত টেলিভিশন গুলো খুব সহজেই মানুষের মনে ও ঘরে সবখানেই যায়গা করে নেয়।

টেলিভিশন বিক্রির প্রতিযোগিতায় পঞ্চম এবং ষষ্ঠ অবস্থানে রয়েছে আরো দু’টি নামকারা জনপ্রিয় ব্র্যান্ড, এলজি এবং ওয়ালটন। এলজি হলো এমন একটি ব্র্যান্ড যা বিশ্বব্যাপী জনপ্রিয় এবং যাদের সংগ্রহে মাঝারি থেকে উচ্চ মূল্যের দারুণ সব টেলিভিশন সেট রয়েছে। কিন্তু তাদের পণ্যের দাম কিছুটা চড়া হওয়ায় তারা আমাদের টেলিভিশন মার্কেটপ্লেসে বিক্রির প্রতিযোগিতায় পঞ্চম অবস্থানে নেমে এসেছে এবং বিক্রির জন্য আমাদের মোট কালেকশনের মাত্রও ৩.৭২% টেলিভিশন এলজির। এর পর নাম আসে আমাদের দেশের গর্ব ওয়ালটন এর, যারা এই প্রতিযোগিতায় ষষ্ঠ স্থান অধিকার করে আছে এবং সমগ্র টিভি মার্কেটপ্লেসের প্রায় ২.৬২% টিভি তাদের তৈরি। বাংলাদেশে মানসম্মত ইলেকট্রনিক্স পণ্য তৈরি করা এবং বাইরে পর্যন্ত রপ্তানী করার মত সাহস সর্ব প্রথম ওয়ালটনই দেখিয়েছে। তাদের সাশ্রয়ী মূল্যের পণ্য এবং ক্রমাগত উন্নয়নশীল মানের পণ্যের জন্য ওয়ালটন বাংলাদেশে খুব দ্রুত জনপ্রিয়তা অর্জন করে ফেলেছে, এমনকি আজকাল বিদেশেও তাদের পণ্য ব্যাপক সমাদৃত হচ্ছে

এছাড়াও আরো বিভিন্ন জনপ্রিয় ব্র্যান্ডের হাজার হাজার পণ্যের সংগ্রহ রয়েছে বিক্রয় এ। তাই আপনার বাজেট যেমনই হোক না কেন, যদি আপনার বাসার জন্য একটি নতুন টিভি কেনার সিদ্ধান্ত নিয়ে থাকেন, তাহলে আমাদের সুবিশাল অনলাইন টিভি পোর্টালটি ব্রাউজ করে দেখতে ভিসিট করুন Bikroy.com/Tvs.

কিনুন নতুন টিভি!

কিনুন নতুন টিভি

অনেকেই এখনও এটা ভেবে থাকেন যা বিক্রয় এ শুধুমাত্র ব্যবহৃত পণ্যের বিজ্ঞাপন দেয়া হয়। কিন্তু সত্যি বলতে গেলে বিক্রয় এ যতগুলো না ব্যবহৃত পণ্যের বিজ্ঞাপন রয়েছে, তার চেয়ে অনেক বেশি রয়েছে নতুন পণ্যের কালেকশন। আমাদের বিশ্বস্ত মেম্বাররা তাদের ভিন্ন ভিন্ন ধরণের টিভি সেটের বিজ্ঞাপন বিক্রয় এ দিয়ে থাকেন এবং অবিশ্বাস্য ভাবে আমাদের সমস্ত টিভির বিজ্ঞাপনের মধ্যে প্রায় ৭৫% বিজ্ঞাপন তাদের নতুন টিভি সেটের। সামগ্রিক টেলিভিশন মার্কেটে থাকা বিভিন্ন রকম ব্র্যান্ডের টিভি নানা রকম দামের রেঞ্জের মধ্যে তারা অফার দিয়ে থাকেন।

  • থেকে ২০ হাজার টাকার মধ্যে: বিক্রয় এ নতুন টিভির বিজ্ঞাপনের মধ্যে সবচেয়ে বেশি হলো এই দামের মধ্যে; প্রায় ৫০% নতুন টিভির দাম ০ থেকে ২০ হাজার টাকার মধ্যে। টিএলসি, ভিউ ওয়ান, স্কাই ভিউ ইত্যাদি কোম্পানিগুলো বিক্রয় এ তাদের স্মার্ট টিভি, এন্ড্রয়েড টিভি সমূহ বিক্রি করে থাকেন এবং বাংলাদেশের সবচেয়ে সেরা দামের রেঞ্জের মধ্যে বিভিন্ন অফার দিয়ে থাকেন।
  • ২০ থেকে ৩০ হাজার টাকার মধ্যে: এই দামের মধ্যে আপনি বিভিন্ন ধরণের টিভির মডেল কেনার সুযোগ পাবেন, যার মধ্যে টিএলসি, ভিউ ওয়ান, তোশিবা, এমনকি অনেক সনি ব্রাভিয়া এবং স্যামসাং এরও স্মার্ট এলসিডী,এলইডি এবং ইউএইচডি টিভিও রয়েছে। এই দামেই আপনি আপনার টিভিতে ৪৩ ইঞ্চি পর্যন্ত সাইজের ডিসপ্লে পেতে পারেন, যা আসলে অনেক সময় চিন্তাও করা যায় না। এই ছোট থেকে মাঝারি লেভেলের দামের রেঞ্জে প্রায় ১৫.৮% নতুন টেলিভিশন রয়েছে আমাদের মার্কেটপ্লেসে।
  • ৩০ থেকে ৫০ হাজার টাকার মধ্যে: এই মাঝারি লেভেলের দামের মধ্যে ভালো পিকচার কোয়ালিটি এবং বিশাল ডিসপ্লে সহ প্রায় সব রকম সেরা টিভিই কেনা সম্ভব। এই দামের রেঞ্জে আপনি সনি, স্যামসাং, এলজি, টিএলসি ইত্যাদি ব্র্যান্ডের স্লিম এবং আল্ট্রা স্লিম স্মার্ট টিভি পেতে পারেন। প্রায় ১৪.৬% নতুন টিভির বিজ্ঞাপন এই দামের ভেতর তালিকাবদ্ধ রয়েছে বিক্রয় এ।
  • ৫০ থেকে ৭০ হাজার টাকার মধ্যে: এই রেঞ্জের মধ্যে এসেই মূলত উচ্চ মূল্যের টিভির তালিকা শুরু হয়ে থাকে। এই রেঞ্জে আপনি সনি ব্রাভিয়া, স্যামসাং,এলজি সহ আরো বিভিন্ন জনপ্রিয় কোম্পানির সেরা সব স্মার্ট এফএইচডি, ইউএইচডি এবং ফোর কে টিভি পেতে পারেন। নতুন টিভির সমস্ত বিজ্ঞাপন গুলোর প্রায় ৮.৪১% এই দামের রেঞ্জে পড়ে।
  • ৭০ হাজার থেকে ১ লাখ টাকার মধ্যে: বাঁকানো বা কার্ভড এবং অসাধারণ সব ডিসপ্লে সহ সনি, স্যামসাং এবং এলজি এর বেশির ভাগ ফোর কে এবং ইউএইচডি টিভি এই দামের রেঞ্জে পড়ে। এই দামের মধ্যে আপনি সেরা ডিসপ্লে কোয়ালিটি, বিভিন্ন স্মার্ট ফিচার এবং সেরা সাউন্ড সিস্টেমের জাদু উপভোগ করতে পারবেন। বিক্রয় এর উচ্চ মানের নতুন টিভিসমূহের মধ্যে প্রায় ৫.৩১% টিভি এই দামের আওতায় পড়ে।
  • ১ লাখ টাকার উপরে: ১ লাখ টাকা থেকে আপনি যতই বাজেট বাড়াবেন, ততই বাজারে থাকা সেরাদের সেরা টিভি সেটগুলো পেতে শুরু করবেন। এই টিভিগুলো অসাধারণ ইমেজ কোয়ালিটি, কার্ভড ডিসপ্লে, টাচ এবং জেসচার ইত্যাদি ফিচারে সমৃদ্ধ থাকে এবং এ সব কিছুই আপনি উপভযগ করতে পারবেন আপনার নিজের ঘরে, নিজের আরাম আয়েশের মধ্যে থেকেই। এই টিভি গুলো সামাজিক অবস্থান এবং স্টাইলের প্রতীক, তাই মূলত বিত্তবানেরাই এই দামে টিভি কিএ থাকেন। এই দামের রেঞ্জে নতুন টিভির বিজ্ঞাপনের প্রায় ৫.০২% বিজ্ঞাপন রয়েছে এবং এই মনোমুগ্ধকর টিভি সেট গুলোর দাম বাংলাদেশে প্রায় ৪ লাখ ২০ হাজার টাকার মতন পড়ে।

কিনুন পুরনো / ব্যবহৃত টিভি

ব্যবহৃত টিভি

Bikroy মূলত আমাদের পুরনো পণ্যের সুবিশাল কালেকশন এবং এগুলোর অক্রিত্রিমতার জন্য বিশেষ ভাবে জনপ্রিয়।এখানে পোস্ট হওয়া প্রত্যেকটি বিজ্ঞাপন বাস্তব মানুষের দ্বারা পোস্টকৃত এবং যে কোন অ্যাড বা বিজ্ঞাপন অনলাইন হবার আগে সেটাকে সূক্ষ্মভাবে ভেরিফাই করা হয়ে থাকে। এই বিজ্ঞাপন গুলোকে প্ল্যাজারিজম বা নকল এবং প্রতারণামূলক কি না সেটাও পরীক্ষা করা হয়ে থাকে, সে জন্য এখানে প্রত্যেকটি অ্যাড অদ্বিতীয় হয় এবং এতে অফার করা পণ্য বাস্তব এবং আপনার কেনার জন্য প্রস্তুত থাকে। অতএব আপনি যদি বিক্রয় থেকে একটি ব্যবহৃত টিভি সেট কেনার জন্য ইচ্ছুক হন, তাহলে খুব বেশি ঘাম ঝরানোর প্রয়োজন নেই। শুধুমাত্র আপনার বাজেটের কথা চিন্তা করে আপনার জন্য সঠিক টিভিটি বাছাই করুন এবং এমন সব সেরা কনফিগারেশন বেছে নিন যা কেনার জন্য আপনি বহুদিন ধরে অপেক্ষা করে আছেন।

  • ১০ হাজার টাকার নিচে : আপনি জেনে অত্যন্ত আনন্দিত হবেন যে বেশির ভাগ ব্যবহৃত টিভির বিজ্ঞাপন বাংলাদেশের সেরা দামের রেঞ্জে অফার করা হয়ে থাকে, যা মাত্র ১০ হাজার টাকার মধ্যেই। এই পরিমান টাকা বাংলাদেশের যেকোন অর্থনৈতিক অবস্থানের লোক খুব সহজেই জোগাড় করতে এবং খরচ করতে পারে। এদের মধ্যে বেহসি ভাগ টিভিই পুরনো দিনের এবং ভারিক্কি, কিন্তু আপনি যদি আমাদের আমাদের স্মার্ট ‘ফিল্টার সার্চ’ ব্যবহার করে ভালো ভাবে সার্চ করে দেখেন, তাহলে সনি ব্রাভিয়া, স্যামসাং, এলজি ইত্যাদি সুপরিচিত ব্র্যান্ডের কিছু এলসিডি বা এলইডি ভালো অবস্থায় পেয়েও যেতে পারেন। ব্যবহৃত টিভির বিজ্ঞাপনগুলোর মধ্যে প্রায় ৬৮.৯% বিজ্ঞাপনই এই দামের মধ্যে পাওয়া যায়।
  • ১০ থেকে ২০ হাজার টাকার মধ্যে: এই দামের রেঞ্জে আপনি স্বল্প বাজেটে বেশ ভালো কিছু ব্যবহৃত টিভির মডেল কিনতে পারবেন। ব্যবহৃত টিভি সমূহের বিজ্ঞাপনের মধ্যে প্রায় ১৯.৮% এই বাজেট-বান্ধব দামের রেঞ্জে পড়ে। যদি আপনি ভালোভাবে সার্চ করেন এবং সঠিক ফিল্টার গুলো ব্যবহার করেন, তাহলে আপনি সনি, স্যামসাং,এলজি, ওয়ালটন, ভিশন ইত্যাদি জনপ্রিয় সব ব্র্যান্ডের বেশ ভালো কিছু এলসিডি, এলইডি, এমনকি স্মার্ট টিভিও কিনতে পারবেন।
  • ২০ থেকে ৩০ হাজার টাকার মধ্যে: ব্যবহৃত কিন্তু স্মার্ট এবং এডভান্স লেভেলের টিভি সেটের ক্ষেত্রে এই রেঞ্জ মাঝারি ধরণের ধরা হয়ে থাকে। প্রায় ৬.৪৬% ব্যবহৃত টিভির বিজ্ঞাপন এই দামের রেঞ্জে রয়েছ। আপনি যদি ভালো ভাবে সার্চ করেন তাহলে বেশ কিছু ভালো মানের বাজেট টিভি এই দামের মধ্যে পাবেন, যেমন সনি ব্রাভিয়া, স্যামসাং, মিনিস্টার, প্যানাসনিক, এলজি ইত্যাদি ব্র্যান্ডের এলইডি,এফএইচডি এবং স্মার্ট টিভি সেট গুলো, যাদের স্ক্রিন সাইজ ৩২ থেকে ৪০ ইঞ্চি পর্যন্ত । এদের মধ্যে অনেক টিভিই রিকন্ডিশনড এবং আমাদের বিশ্বস্ত বিক্রেতা রা এই টিভি গুলো ওয়ারেন্টি সহ অফার দিয়ে থাকেন।
  • ৩০ থেকে ৭০ হাজার টাকার মধ্যে: এই দামের রেঞ্জটা ব্যবহৃত টিভির ক্ষেত্রে একটু বেশি মনে হতে পারে, কিন্তু এই দামের মধ্যে ব্যবহৃত টিভির বিজ্ঞাপনের তালিকা আসলে ততটা বড় নয়, সমগ্র ব্যবহৃত টিভির মধ্যে মাত্র ৩.৯৫%। কিন্তু এই বিস্তর রকম দামের লেবেলের মধ্যে আপনি চাইলেই কিছু কম ব্যবহৃত নতুন অবস্থার টিভি খুঁজে পেতে পারেন। বেশির ভাগ উচ্চ মূল্যের টিভি সনি ব্রাভিয়া কিংবা স্যামসাং কোম্পানির, যাদের অবস্থা যথেষ্ট ভালো এবং স্ক্রিনের সাইজ ৪০ ইঞ্চির উপরে। এছাড়াও এই রেঞ্জের মধ্যে আপনি বেশ ভালো কিছু এলইডি, ইউএইচডি, এমনকি ফোর কে রেসল্যুশনের স্মার্ট টিভিও পেতে পারেন, যেগুলো ইন্টারনেট বা ওয়াইফাই সাপোর্ট করে।
  • ৭০ হাজার টাকার উপরে: সত্যি বলতে গেলে এই দামের রেঞ্জ ব্যবহৃত টিভির ক্ষেত্রে অত্যাধিক বেশি, যেখানে এই দামের মধ্যে আপনি সার্ভিস ওয়ারেন্টি এবং দারুণ ডিসপ্লে সহ একটি সম্পূর্ণ নতুন টিভিই কিনে ফেলতে পারেন। কিন্তু আমাদের মধ্যে অনেকেই বিশাল স্ক্রিন এবং আরো উন্নত মানের দামী টিভি সেট কেনার স্বপ্ন দেখেন এবং এই সেরাদের সেরা টিভি সেটগুলো কেনার মত বড় অংকের টাকা জমিয়ে উঠতে পারেন না। এই দামের রেঞ্জের মধ্যে থাকা ব্যবহৃত টিভির অফারের সংখ্যাও খুবই কম, সমগ্র ব্যবহৃত টিভির তালিকার মাত্র ০.৮৬%। নিঃসন্দেহে এই দামের মধ্যে থাকা সব গুলো ব্যবহৃত টিভিই বাজারের সেরা ব্র্যান্ডের এবং এদের কনফিগারেশন এবং কোয়ালিটি সবকিছুই সেরা মানের।

Bikroy-এ বেশিরভাগ সার্চ করা টিভি ব্র্যান্ড

Bikroy-এ প্রতি মাসে গড়ে ৫ টি সর্বাধিক অনুসন্ধান করা টিভি ব্র্যান্ড

বেশিরভাগ সার্চ করা টিভি ব্র্যান্ড

যাই হোক, আপনি যদি এতকিছু সত্ত্বেও আরো কিছুটা কম দামে এবং ভালো অফারে টিভি কেনার ইচ্ছায় থাকেন, তাহলে বিক্রয় ডীলস এ আমাদের বিশেষ অফারগুলো যাচাই করে দেখতে পারেন। আমাদের বিশ্বস্ত বিক্রেতাদের পক্ষ হতে বিভিন্ন আকর্ষণীয় পণ্যের উপর অবিশ্বাস্য সব ডিসকাউন্ট এবং অফার পাওয়ার জন্য আজই ভিসিট করুন bikroy.com/deals এ, যেখানে রয়েছে বিভিন্ন ফ্ল্যাগশীপ টিভি সেটসহ আরো কত কি। এখনই ভিসিট করুন আর আপনার জীবনের সেরা ডীলটি লুফে নিন আজই! শপিং হোক আনন্দের!

সাবস্ক্রাইব করুন

No spam guarantee.

Comments

comments