টিপস ও গাইডপ্রপার্টি

রিয়েল এস্টেট ডেভেলপার কীভাবে আপনাকে ফ্ল্যাট তৈরি করতে সাহায্য করবে? 

আপনি কি নিজের পরিবারের জন্য ফ্ল্যাট কেনার কথা ভাবছেন? অথবা নিজস্ব প্লটে বাড়ি বানিয়ে সেখান থেকে প্রতিমাসে ভাড়া আদায়ের মাধ্যমে উপার্জনের কথা ভাবছেন? বেশিরভাগ সময়ই নিজে খোঁজ নিয়ে প্রপার্টি কেনা বা নিজ অর্থায়নে ফ্ল্যাট বানানো বেশ ব্যয়বহুল হয়ে থাকে। পাশাপাশি এই সম্পর্কিত পর্যাপ্ত জ্ঞান না থাকলে অপ্রত্যাশিত খরচ বেড়ে যাওয়ারও প্রবল সম্ভাবনা রয়েছে।

ঠিক এই কারণেই নতুন আবাসন তৈরি করার সময় আপনার প্রয়োজন একজন রিয়েল এস্টেস্ট ডেভেলপারের। তারা শুধুমাত্র অর্থায়নই নয়, আপনাকে সহায়তা করতে পারে প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেওয়ার মাধ্যমেও। তাই আজকের আলোচনায় আমরা যেসব কারণে ফ্ল্যাট কেনার সময় রিয়েল এস্টেস্ট ডেভেলপারের সাহায্য নেওয়া প্রয়োজন, কীভাবে আপনার জন্য সেরা ডেভেলপার বেছে নেবেন এবং বাংলাদেশের আবাসন খাত সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। তাহলে চলুন শুরু করা যাক। 

ভরসাযোগ্য রিয়েল এস্টেট ডেভেলপার খুঁজে নেওয়া গুরুত্বপূর্ণ 

একজন ভালো ও বিশ্বস্ত রিয়েল এস্টেস্ট ডেভেলপারের থাকে সুনাম ও সুখ্যাতি। দীর্ঘদিনের ইন্ডাস্ট্রি অভিজ্ঞতা এবং হস্তান্তর করা কাজগুলো তাদেরকে গ্রাহকদের আস্থা অর্জনে সহয়তা করে থাকে। তাই বিনিয়োগের আগে তাদের পূর্বের কাজগুলো সম্পর্কে ভালোভাবে অবহিত হয়ে নিন।

অনেক রিয়েল এস্টেস্ট ডেভেলপারদের মধ্যে থেকে আপনার জন্য সেরা কোনো প্রতিষ্ঠানকে বেছে নিতে তাদের ট্র্যাক রেকর্ড পরীক্ষা করাই সবচেয়ে নিরাপদ উপায়। তাদের পূর্বের কাজগুলো থেকে তারা কেমন কাজ করে এটা জানার পাশাপাশি আপনার প্রজেক্ট করতে ডেভেলপার কেমন সাহায্য করতে পারবে সেটিও অনুমান করতে পারবেন।

রিয়েল এস্টেস্ট ডেভেলপারদের রয়েছে দীর্ঘ কন্সট্রাকশন অভিজ্ঞতা

আপনি নিশ্চয়ই চাইবেন আপনার হাউজিং ডেভেলপার নির্মাণ ও প্রকৌশলের দিক দিয়ে যাতে সর্বোচ্চটুকু নিশ্চিত করতে পারে। তাই ডেভেলপার বেছে নেওয়ার আগে তাদের সক্ষমতা সম্পর্কে ধারণা নেওয়া প্রয়োজনীয়। এক্ষেত্রে তাদের ব্যবহার্য উপাদানগুলো কেমন এবং আপনার প্রপার্টি তৈরির জন্য কেমন টেকসই হবে সেই সম্পর্কে ধারণা রাখা ভালো।

তাই রিয়েল এস্টেস্ট ডেভেলপার নির্বাচন করার সময় দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে কিনা এবং তারা আধুনিক নির্মাণ উপকরণ কীভাবে ব্যবহার করছে তা দেখে নিতে পারেন।

নির্দিষ্ট সময়ে প্রপার্টি বুঝে পাওয়ার নিশ্চয়তা

নিজ অর্থায়নে প্রপার্টির কাজে হাত দেওয়ার অন্যতম একটি প্রধান অসুবিধা হলো সঠিক সময়ে সেটি শেষ হবার অনিশ্চয়তা, সেক্ষেত্রে আপনার ভরসার জায়গা হতে পারে একজন রিয়েল এস্টেস্ট ডেভেলপার। প্রপার্টির নির্মাণ এবং সঠিক সময়ে তা শেষ হবার একমাত্র নিশ্চয়তা পাওয়া যেতে পারে তাদের কাছেই। 

তবে এর ব্যতিক্রমও আছে। প্রায় সময়ই দেখা যায় ডেভেলপার নির্দিষ্ট সময়ে প্রপার্টি হস্তান্তর করতে ব্যর্থ হয়েছে। তখন সেটি সকল স্টেকহোল্ডারদের জন্যই মাথা-ব্যথার কারণ হয়ে দাঁড়ায়। তাই কাজ শুরু করার পূর্বেই তারা নির্দিষ্ট সময়ে কাজ হস্তান্তর করতে পারবে কিনা সেই সম্পর্কে কথা বলে নেওয়া এবং তাদের পূর্বের কাজের ট্র্যাক রেকর্ড চেক করে নেওয়া উত্তম।

ডেভেলপারদের কাজে থাকে স্বচ্ছতা 

নতুন আবাসন করার সময় অনেকেই হাউজিং ডেভেলপারদের সাথে কাজ করার কথা ভাবতে গিয়ে অস্বস্তি বোধ করেন। আর তাই ভরসাযোগ্য রিয়েল এস্টেস্ট ডেভেলপার খুঁজে পাওয়া বেশ দরকারি। কারণ তারা ক্লায়েন্টদের নিয়মিত কাজের ব্যাপারে আপডেটেড রাখেন এবং নিজেদের অবস্থান স্বচ্ছ রাখেন। এছাড়া নির্মাণ কাজে কোনো কারণে বিলম্ব হলে, সেটির দায় নিতেও প্রস্তুত থাকেন।

যাদের কাজে স্বচ্ছতা রয়েছে এমন ডেভেলপার বেছে নিতে পারলে ক্লায়েন্ট হিসেবে আপনি বেশ নির্ভার থাকতে পারবেন, তাই নিশ্চিত হয়ে নিন আপনি ফ্ল্যাট তৈরি করার সময়ে সঠিক ডেভেলপারের হাতেই আপনার কাজটি বুঝিয়ে দিচ্ছেন এবং একটি নিরাপদ রিয়েল এস্টেটে বিনিয়োগ করছেন।

শেষকথা

একজন দক্ষ এবং বিশ্বস্ত রিয়েল এস্টেট ডেভেলপার-এর তৈরি প্রকল্পগুলো বেশীরভাগ ক্ষেত্রেই ক্রেতার কাছে আকর্ষণীয় হয়ে থাকে। শুধু ফ্ল্যাট বানানোর ক্ষেত্রেই নয়, আপনি যদি আপনার অ্যাপার্টমেন্ট বিক্রি করে দিতে চান সেক্ষেত্রে ক্রেতাদের আগ্রহী করে তুলতে একজন ভালো রিয়েল এস্টেট ডেভেলপার বাছাই করে নেওয়া গুরুত্বপূর্ণ।

আমরা আশাবাদী আমাদের আজকের লেখাটির মাধ্যমে কীভাবে একজন রিয়েল এস্টেট ডেভেলপার বা হাউজিং ডেভেলপার আপনাকে নতুন আবাসন তৈরিতে সাহায্য করতে পারে এবং কীভাবে আপনার কাজ অনুযায়ী দক্ষ ও বিশ্বস্ত ডেভেলপার বেছে নিবেন সে সম্পর্কে আপনাদের ধারনা প্রদান করতে সক্ষম হয়েছি। 

এছাড়াও ফ্ল্যাট বিক্রি করতে চাইলে অথবা বিক্রির জন্য নতুন ফ্ল্যাট-এর বিজ্ঞাপনগুলো খুঁজে পেতে ঘুরে আসতে পারেন বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস – Bikroy.com

হ্যাপি ইনভেস্টিং!

সর্বশেষ বিজ্ঞাপনগুলি ব্রাউজ করুন:
দীর্ঘমেয়াদী কিস্তিতে ১৭৩৫ বগফুটের দক্ষিণ ফেসিং এপাটমেন্ট
Dhaka, Apartments For Sale
Tk 6,850 per sqft
1250 SFT FLAT SHARE 3 BED BATH @ NAVANA GARDENIA SAVER
Dhaka, Apartments For Sale
Tk 600,000 total price
FLAT SHARE @ 1004 SFT 3 BED BATH NAVANA GARDENIA .
Dhaka, Apartments For Sale
Tk 550,000 total price
1937 SFT South Facing Flat for Sale @ Banani
Dhaka, Apartments For Sale
Tk 24,000,000 total price
FLAT SHARE SALE @ 1367 SFT 3 BED NAVANA GARDENIA SAVAR.
Dhaka, Apartments For Sale
Tk 600,000 total price
View all 6805 ads..

ঢাকা এ বিক্রির জন্য ফ্ল্যাটচট্টগ্রাম এ বিক্রির জন্য ফ্ল্যাট
ঢাকা বিভাগ এ বিক্রির জন্য ফ্ল্যাটখুলনা বিভাগ এ বিক্রির জন্য ফ্ল্যাট
সিলেট এ বিক্রির জন্য ফ্ল্যাটচট্টগ্রাম বিভাগ এ বিক্রির জন্য ফ্ল্যাট
Facebook Comments
সাবস্ক্রাইব করুন

No spam guarantee.

আরও দেখুন

অনুরূপ লেখা গুলো

Back to top button
Close
Close