ডিজিটাল সেন্টারে ই-কমার্স সেবা দেবে এটুআই ও Bikroy

Share

 

প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) কর্তৃক স্থাপিত ডিজিটাল সেন্টার সমূহে ই-কমার্স সেবা চালু করার লক্ষ্যে বিক্রয় ডট কম কাজ করবে। এ উপলক্ষ্যে সম্প্রতি একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম এবং বিক্রয় ডট কমের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক ও এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার এবং বিক্রয় ডট কমের বিপণন পরিচালক মিশা আলী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। সমগ্র দেশব্যাপী একটি ই-কমার্স ইকোসিস্টেম প্রতিস্থাপনের মাধ্যমে গ্রামীণ জনগোষ্ঠীর অর্থনৈতিক ক্ষমতায়নের লক্ষ্যে সমঝোতা স্মারকটি স্বাক্ষরিত হয়। সমঝোতা স্মারক অনুযায়ী ই-কমার্স বাস্তবায়নের বিষয়ে প্রচার, সচেতনতা তৈরী, বিভিন্ন প্রশিক্ষণের চাহিদা নিরুপণ, প্রশিক্ষণ কর্মসূচী পরিচালনা এবং কারিগরী সহায়তা প্রদানের বিষয়ে এটুআই প্রোগ্রাম ও বিক্রয় ডট কম যৌথভাবে কাজ করবে। সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে একসেস টু ইনফরমেশন প্রোগ্রামের পলিসি এডভাইজর আনীর চৌধুরী, জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাঈমুজ্জামান মুক্তা, বিক্রয় ডট কম ব্যবস্থাপক (ক্যাটাগরি ম্যানেজমেন্ট) ঈসা আবরারসহ উভয় প্রতিষ্ঠান এর উর্ধ্বতন কর্মকর্তাগণ ও বিভিন্ন গণমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন।

বিক্রয় ডট কমের মার্কেটিং ডিরেক্টর মিশা আলী বলেন,   দেশব্যাপি এটুআই-এর ডিজিটাল সেন্টারগুলোতে তাদের ডিজিটাল সেবাসমূহ বাড়াতে গত বছরের শেষ দিক থেকে আমরা এটুআই-এর সাথে কাজ করছি এবং  এটি  অন্যতম একটি  সন্তোষজনক উদ্যোগ যার সাথে আমরা যুক্ত হয়েছি। ই-কমার্স-এর মাধ্যমে আমাদের দেশের মানুষের উপকারিতার প্রকৃত চিত্র দেখতে পাওয়া যাবে এবং ঢাকার মতো যাদের অবাধ তথ্যের ব্যবহারের সুবিধা নেই এই উদ্যোগ তাদের পরিপুরক অভিজ্ঞতা দেবে। এটি আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার উদ্যোগর অন্যতম একটি নির্দেশনা। আমি দেশব্যাপি এই উদ্যোগ সম্প্রসারণের জন্য অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছি”।

Arifin Hussain Administrator
Passionate online marketer and tech blogger. Currently working at Bikroy.com as Online Marketing Specialist. , Bikroy.com
follow me
সাবস্ক্রাইব করুন

No spam guarantee.

Comments

comments