Bikroy আপডেট

পাসওয়ার্ড মনে রাখার ঝামেলা নেই! OTP দিয়ে শুধুমাত্র আপনার ফোন নাম্বার ব্যবহার করে Bikroy-এ লগ ইন করুন

মোবাইল অ্যাপ কিংবা ডেস্কটপ, ব্যবহারকারীরা বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে লগ-ইন করার সময়ে সুবিধাজনক ও নিরাপদ পদ্ধতি বেছে নিতেই বেশি আগ্রহী হয়ে থাকেন। যাতে দ্রুততার সাথে লগ-ইন করার পাশাপাশি নিরাপদে ব্রাউজিং করার নিশ্চয়তা পাওয়া যায়।

ব্যবহারকারীদের সুবিধার্থে Bikroy নিয়ে এসেছে মোবাইল নাম্বার ব্যবহার করে লগ-ইন করার অপশন। ইমেইল ও ফেসবুকের পাশাপাশি এখন ফোন নাম্বার দিয়েও থাকছে Bikroy অ্যাকাউন্টে লগ-ইন করার সুযোগ। 

নতুন এই পদ্ধতিতে ফোন নাম্বার কাজে লাগিয়ে অ্যাকাউন্ট চালুর সুযোগ থাকায় Bikroy-এ লগ-ইন করতে আলাদা পাসওয়ার্ড ব্যবহারের প্রয়োজন হবে না। লগ-ইনের মাধ্যম হিসেবে ফোন নাম্বার দিলে ব্যবহারকারীরা এসএমএস-এর মাধ্যমে একটি ওটিপি পাবেন এবং সেটি ব্যবহার করে সরাসরি লগ-ইন করতে পারবেন। ফলে অন্য স্মার্টফোন বা কম্পিউটার থেকে ব্যবহারকারীদের অ্যাকাউন্টে প্রবেশ করার তথ্য দেখার বা হ্যাক হওয়ার সম্ভাবনাও কমবে অনেকখানি পাশপাশি পাসওয়ার্ড মুখস্ত রেখে প্রতিবার বসানোর ঝামেলাও থাকছে না এতে। 

Bikroy-এ ফোন নাম্বার ও ওটিপি ব্যবহার করে লগ-ইন

লগ-ইন করার সময়ে ব্যবহারকারীর দেওয়া ফোন নাম্বারটি যদি অন্য কোনো Bikroy অ্যাকাউন্টের সাথে সংযুক্ত না থাকে, তাহলে ব্যবহারকারীদের প্রয়োজনীয় তথ্য প্রদান করার মাধ্যমে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করার জন্য অনুরোধ করা হবে। অন্যদিকে ফোন নাম্বারটি কোনো অ্যাকাউন্টের সাথে লিংক করা থাকলে, ব্যবহারকারীকে পরিচয় নিশ্চিত করতে বলা হবে। সেক্ষেত্রেঃ 

১. পরিচয় নিশ্চিত হলে ব্যবহারকারী অ্যাপে প্রবেশ করতে সক্ষম হবেন। অর্থাৎ নতুন অ্যাকাউন্ট তৈরি না হয়ে যেকোনো মাধ্যমেই সেই অ্যাকাউন্টে প্রবেশ করা সম্ভব হবে।

২. পরিচয় শনাক্ত না হলে লগ-আউট হয়ে যাবে এবং সমাধানের জন্য সাপোর্ট টিমের সাথে যোগাযোগ করতে অনুরোধ করা হবে।

এছাড়াও ব্যবহারকারীরা এখন ‘আমার অ্যাকাউন্ট’ থেকে ফোন নাম্বার ডিলিট এবং নতুন করে অন্য ফোন নাম্বার যুক্ত করার সুবিধা উপভোগ করতে পারবেন। এতে করে একই ফোন নাম্বার দিয়ে একাধিক অ্যাকাউন্ট চালানোর মতো সমস্যা কাটিয়ে ওঠা সম্ভব হবে।

ওটিপি কী এবং ওটিপি ব্যবহারের কিছু সুবিধা

ওটিপি বা ওয়ান টাইম পাসওয়ার্ড একটি বিশেষ ধরণের পাসওয়ার্ড যা আপনি একবারই ব্যবহার করতে পারবেন। ওটিপি ৪-৬ ডিজিটের হয়ে থাকে এবং নির্দিষ্ট সময়ের মধ্যেই তা ব্যবহার করতে হয়। ওটিপি ব্যবহার করে লগ-ইন করার যেসকল সুবিধা রয়েছেঃ

  • ওটিপি আসল ব্যবহারকারীকে চিহ্নিত করার একটি বিশেষ উপায়
  • ওটিপি ব্যবহার করলে অন্য কেউ আপনার অ্যাকাউন্টে প্রবেশ করতে পারবে না
  • ওটিপি ফ্রি একটি সার্ভিস, এর জন্য আলাদাভাবে কোনো ফি দেওয়ার প্রয়োজন নেই

পরিশেষ

আজকের দিনে অনলাইনে কেনা-বেচা করার সময়ে নিরাপদ থাকা বেশ গুরুত্বপূর্ণ। মুহূর্তের ভুলে আপনার প্রয়োজনীয় তথ্য বেহাত হওয়া থেকে বড় রকমের ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে।

আমরা আশাবাদী, মোবাইল নাম্বার ব্যবহার করে গ্রাহকরা এখন সহজ ও নিরাপদভাবে কেনা-বেচা করতে পারবেন। এই সম্পর্কে আপনার আরও কোনো জিজ্ঞাসা থাকলে আমাদের কাস্টমার সাপোর্টের support@bikroy.com এ ইমেইলের মাধ্যমে অথবা আমাদের হেল্পডেস্ক ০৯৬০৯ ৫৫৫ ৪৪৪ নাম্বারে কল করে যোগাযোগ করতে পারেন।

Facebook Comments
সাবস্ক্রাইব করুন

No spam guarantee.

আরও দেখুন

অনুরূপ লেখা গুলো

Back to top button
Close
Close