এক নজরে Bikroy.com, ২০১৮

Share

একটি ভালো কোম্পানির কালচার হচ্ছে, সবসময়ই তার এমপ্লয়িদের উচ্চ এবং ভালো ফলাফল করার জন্য অনুপ্রেরণা দিতে থাকে। এমপ্লয়িরা সব সময়ই চায়, এমন কাজের দায়িত্ব যা অর্থপূর্ণ, ভালো একটা ইন্ডাস্ট্রি, এবং এমন একটা কোম্পানি যা তার এমপ্লয়িদের কাজের, জীবনের এবং মেধাকে মূল্য দেয়। প্রতিটি কোম্পানির উচিত বিভিন্ন ধরণের পলিসি, এনগেজমেন্ট এবং ইভেন্টের মাধ্যমে তার এমপ্লয়িদের খোলামেলা এবং যোগাযোগপূর্ণ একটা কাজের পরিবেশ নিশ্চিত করা।

Bikroy.com বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন মার্কেটপ্লেস। বাংলাদেশের মার্কেটে Bikroy.com এর যাত্রা শুরু হয় সাল ২০১২ থেকে এবং তখন থেকেই টেকনোলজির সাহায্যে আরো উন্নত এবং আধুনিক ধরণের বানিজ্যের লক্ষ্য সামনে রেখে এগিয়ে যাচ্ছে ।

Bikroy.com এ আমরা সব সময়ই চেষ্টা করছি, আমাদের ২০০ এর অধিক এমপ্লয়িদের জন্য সুন্দর একটি কোম্পানি কালচার নিশ্চিত করার জন্য যা তাদেরকে কাজের প্রতি আরো আগ্রহি করে তুলবে। যেহেতু আমরা লিঙ্কডইন এ Bikroy.com এর নতুন প্রোফাইল খুলেছি সেজন্য ২০১৮ সালে, আমাদের এমপ্লয়িদের সাথে মিলে করা কতগুলো ইভেন্টের বর্ণ্না রইলো একসাথে।

যোগাযোগপুর্ণ পরিবেশঃ

New Year, 2018 Bikroy

Bikroy.com এ আমরা সব সময়ই চাই, এমপ্লয়িদের জন্য কাজের চাপ যেনো বেশি না থাকে এবং সেই সাথে বন্ধু সুলভ, আনন্দ পূর্ণ কাজের পরিবেশ তৈরি করতে। আমাদের নিত্যদিনের কাজের পরিবেশের মধ্যে আমরা সব সময়ই চেষ্টা করি বিভিন্ন ধরণের ইভেন্টের আয়োজন করতে যেনো আমাদের সকল কলিগরা আমাদের সাথে একসাথে ছোট বড় সব আনন্দঘন মুহূর্তগুলোর অংশীদার হতে পারে।

নতুন বছর, ২০১৮

পুরো Bikroy.com, নতুন বছর ২০১৮ কে স্বাগতম জানিয়েছে আনন্দ, ফুর্তি করে, কেক কাটার মধ্য দিয়ে। এছাড়াও অনুষ্ঠানের বিভিন্ন অংশের মধ্যে আরো ছিলো, নানা ধরণের খেলাধুলা এবং অন্যান্য কার্যক্রম। Bikroy পরিবারের সব সদস্যরাই পুরো অনুষ্ঠানটি সেই সাথে অনুষ্ঠানের বিভিন্ন কার্যক্রম গুলোও যথেষ্ট উপভোগ করেছে।  

দল গঠন কার্যক্রম, ২০১৮

Team Building Activity, 2018

নতুন বছর ২০১৮ এর শুরু টা করেছিলাম আমরা গাজীপুরের বেজ ক্যাম্পে, আমাদের ম্যানেজার এবং সুপারভাইজারদের সাথে ইফেক্টভ টিম বিল্ডিং ডে আউটের মাধ্যমে। সারাদিনের কঠোর কর্ম ব্যস্ততার পর আমরা আমাদের টিম মিটিংটি করতে সক্ষম হয়েছি একটি সতেজ  পরিবেশে।

 Bikroy পিকনিক

Bikroy Picnic 2018

আমরা বুঝি যে, পুরো মাস ব্যাপি কাজ করার পরে, সবারই একটা দিন দরকার রিল্যাক্স করার জন্য কিংবা কলিগদের সাথে আনন্দের কিছু সময় কাটানোর জন্য। তাই Bikroy.com -এর পিকনিকগুলোতে আমরা আমাদের পুরো টিমকে বাইরে নিয়ে যাই। এতে করে তারাও বুঝেন যে, অন্য কোম্পানি থেকে Bikroy.com কতটা আলাদা।

 এছাড়াও আমরা সকল অনুষ্ঠান একসাথে পালন করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। সেই সাথে সবাই যেনো অংশগ্রহণ করতে পারে সেদিকেও খেয়াল রাখা হয়। আমাদের প্রতিটা অনুষ্ঠানই পুরো একটা পরিবারের মতই উদযাপন করা হয়।

বিশ্ব নারী দিবস, ২০১৮

Women’s Day, 2018

বিশ্ব নারী দিবস উপলক্ষে, Bikroy.com নারীদের প্রতি সম্মান জানিয়ে, অফিসে একটি থিয়েটার পারফর্মেন্সের আয়োজন করে, যার পরিচালনার দায়িত্ব ছিলো মিসেস তাসাফফি হোসেনের উপর এবং নাটকটি মঞ্চস্থ করেন তার দল “বহ্নিশিখা – আনলার্ন জেন্ডার” । এতে নারীরা তাদের দৈনন্দিন জীবনে কর্মক্ষেত্রে যেসব প্রতিকূলতার মুখোমুখি হোন এবং কীভাবে সেসব কাটিয়ে অপরাজেয় ভাবে নিজের লক্ষ্যের প্রতি এগিয়ে যান সেটা তুলে ধরা হয়েছে। 

পহেলা বৈশাখ, ২০১৮

Boishakh 2018

এপ্রিল, ২০১৮ তে Bikroy.com পরিবার তাদের পহেলা বৈশাখ ১৪২৫ উদযাপন করেছে অনেক আনন্দ ও খুশির আমেজে।

Bikroy এর ৬ষ্ঠ জন্মদিন পালন

Bikroy Live with Tawsif Mahbub!

Bikroy এর ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এ সময়ের অন্যতম জনপ্রিয় তারকা তৌসিফ মাহবুব এসেছে Bikroy-এ। আর তাকে সাথে নিয়েই প্রথম বারের মত LIVE আসছি আমরা :)Join us with Tawsif Mahbub! #6YearsofBikroy

Bikroy.com 发布于 2018年6月26日周二

Bikroy.com এর ৬ষ্ঠ জন্মদিন উপলক্ষে, বহুল পরিচিত অভিনেতা তৌসিফ মাহবুব এসেছিলেন আমাদের হেড অফিসে এবং অনেকটা সময় কাটিয়ে গিয়েছেন আমাদের সাথে।

ফিফা ওয়ার্ল্ডকাপ, ২০১৮

Bikroy.com এ আমরা হার কিংবা জয় দুটোই ভাগাভাগি করে নিতে পছন্দ করি। গত বছর, অফিসে আমরা আমাদের টিম মেম্বারদের একসাথে ফিফা ওয়ার্ল্ডকাপ, ২০১৮ এর ম্যাচ গুলো দেখার আয়োজন করেছিলাম, যা কিনা আমাদের অফিস প্রাংগন কে মাতিয়ে রেখেছিলো অনন্দ উদ্দীপনায়। 

দ্বিবার্ষিক টিম ইভেন্ট, ২০১৮

Half Yearly Team Event, 2018

আমরা প্রতি ৬মাস পরপর একটি আনন্দময় টিম ইভেন্টের আয়োজন করে থাকি, যেখানে নিজের, টিমের এবং পুরো প্রতিষ্ঠানের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয় সবার সাথে। আমরা বিশ্বাস করি এই রকম ইভেন্ট এমপ্লয়িদের মোরাল বুস্ট আপ দেয় সেই সাথে একটা ইফেক্টিভ কাজের পরিবেশ তৈরিতে সহায়তা করে।  

 বন্ধু দিবস, ২০১৮

Bikroy Friendship Day, 2018

কর্মক্ষেত্রেও বন্ধু পাওয়া যায় এবং এজন্যই আমরা আমাদের কলিগদের সাথে বন্ধু দিবস পালন করে থাকি। আমাদের অন্যতম কাজের কালচার হচ্ছে, আমাদের সকল এমপ্লয়ি নিয়ে একটা বন্ধুসুলভ কর্মক্ষেত্র তৈরি করা এবং এর জন্য বন্ধু দিবস এর মত সেরা দিন আর হয় না।

৪৮তম বিজয় দিবস

48th Victory day BIkroy

বিজয় দিবস আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ এবং তাপর্যপূর্ণ দিন। আমরা কখনোই শুধু ধন্যবাদ দিয়ে আমাদের শহীদদের প্রতি কৃতজ্ঞতা শেষ করতে পারবো না তাদের অপরিসীম আত্মত্যাগের জন্য। আমাদের মাথার উপর এই স্বাধীন আকাশ এনে দেওয়ার জন্য। তাই Bikroy.com এ আমরা আমাদের ৪৮তম বিজয় দিবস পালন করেছি আনন্দ, খুশিও শ্রদ্ধাবোধ নিয়ে। এজন্য আমরা আমাদের অফিসে আলতাফ মাহমুদের মেয়ে শাওন মাহমুদ কেও আমন্ত্রণ জানিয়েছিলাম। 

মাসিক জন্মদিন উদযাপন

Monthly Birthday Celebrations bikroy

আমরা আমাদের এমপ্লয়িদের সর্বদা তারা আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ তা বোঝানোর চেষ্টা করে থাকি আর তাই খুব আনন্দ নিয়েই প্রত্যেকের জন্মদিন পালন করা হয়ে থাকে। আমাদের নানা ধরণের কার্যক্রম থাকে পুরো মাসব্যাপী যেনো এমপ্লয়িরা তাদের জন্মদিনের পুরো মাসটি উপভোগ করে এবং কোম্পানি যে তাদের জন্য চিন্তা করে তা বুঝতে পারেন। আমরা আশা করি যেনো আমাদের এমপ্লয়িদের পুরো বছরটা আনন্দ এবং সাফল্য দিয়ে যায়।

নারী ক্ষমতায়ন

Women Empowerment bikroy

নারী প্রতি সমান অধিকার

Bikroy.com এ আমরা আমাদের ফিমেল এমপ্লয়িদের এমন একটা কাজের পরিবেশ দিতে চেষ্টা করি যেনো তারা সব কিছুতে সমান অধিকার, সমান স্যালারি এবং সমানভাবে নিজেদের প্রকাশ করতে পারে, উপভোগ করতে পারে। একদিকে আমরা যেমন আমাদের ফিমেল এমপ্লয়িদের  তাদের কর্মদক্ষতা বাড়াতে সাহায্য করি ঠিক একইভাবে তাদের অধিকার এবং স্বাস্থ্যের দিকেও খেয়াল রাখার চেষ্টা করা হয়। আমাদের বিশ্বাস, এভাবে নারী ক্ষমতায়ন অন্যান্য প্রতিষ্ঠান গুলোকেও আগ্রহি করে তুলবে তাদের ফিমেইল এমপ্লয়িদের উপর আরো সতর্ক করে তুলতে এবং সেই সাথে অন্য প্রতিষ্ঠানের মধ্যেও তা ছড়িয়ে পড়বে। এটা নারীদেরকেও তাদের নিজের যোগ্যতা সম্পর্কে সচেতন করে তুলবে।

Bikroy ‘He for she’ মুভমেন্ট

২০১৫ এর ২রা আগস্ট, Bikroy.com ইউ এন ওমেন এর সাথে মিলে ‘He for she’ মুভমেন্ট এ জয়েন করে সম অধিকার প্রচার করে। ইউ এন ওমেনের সাথে Bikroy.com যেই ব্যাপারে একমত পোষণ করে তা হচ্ছে নারী পুরুষ সমতা যার অনুপাত ৬০:৪০ এবং নারীদের জন্য নিরাপদ কাজের পরিবেশ। ‘He for she’, ইউ এন ওমেনের একটা যৌথ মুভমেন্ট, নারী পুরুষ সমতা প্রতিষ্ঠার জন্য।

নারী পুরুষ সমতা

Bikroy.com বিশ্বাস করে নারী পুরুষ সমতায় এবং এজন্য আমরা চাই আমাদের ফিমেল এমপ্লয়িরা যেন কোন ধরণের বৈষ্যম্যের মধ্যে দিয়ে না যায় এবং আর্থিক ভাবে সচ্ছল থাকে যা পরবর্তীতে আনন্দদায়ক কাজের পরিবেশ তৈরিতে সহায়তা করে। আমরা দৃঢভাবে বিশ্বাস করি যে, আমাদের ফিমেল এমপ্লয়িরা যদি সন্তুষ্ট থাকে তা আমাদের কোম্পানিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সহায়তা করবে। আমরা চাই পুরুষ নারী বৈষ্যম্য কমে আসুক, প্রতিকূল নিয়ম যেসব নারীদের আর্থিক উন্নতিতে সমস্যা তৈরি করবে তা আর না থাকুক। 

সেক্সসুয়াল হ্যারাসমেন্টের কোন সুযোগ নেই

Bikroy.com এ আমরা বিশ্বাস করি নারীদের জন্য প্রয়োজন নিরাপদ কাজের পরিবেশ। তাই প্রতি তিন মাস পর পর আমরা একটা ইভেন্টের আয়োজন করি ‘মনের জানালা’ নামে, যেখানে ফিমেল মেন্টর-রা অফিসের সকল ফিমেল এমপ্লয়িদের মনে করিয়ে দেন যে যদি কেউ কোন ধরনের হ্যারাসমেন্ট এর স্মমুখীন হয়ে থাকেন তারা যেনো তা শেয়ার করেন। এছাড়াও Bikroy তে আমরা নারী ক্ষমতায়ন প্রচার করে থাকি যেহেতু তা আমাদের কাছে গুরুত্বপূর্ণ।

 ‘মনের জানালা’-র দ্বিতীয় ভাগে, যা অনুষ্ঠিত হয়েছিলো ২৪জুন, ২০১৮ তে, আমরা আমাদের ফিমেল এমপ্লয়িদের জন্য অফিসে আমন্ত্রণ জানিয়েছিলাম বহুল পরিচিত সাংবাদিক এবং প্রধান সংবাদ সম্পাদক শাহনাজ মুন্নিকে। তার মতে, “অনেক সময় আমরা পুরোপুরি আমাদের মনের কথা বলতে পারিনা। কিন্তু আমি খুশি যে,  Bikroy.com তাদের ফিমেল এমপ্লয়িদের জন্য এরকম একটা সুযোগ করে দিয়েছে যেনো তারা তাদের মনের কথাগুলো নিরদ্বিধায় বলতে পারে”। সেই সাথে তিনি আরো বলেন,”আমরা কর্মক্ষেত্রে অনেক ধরনের সমস্যার সম্মুখীন হই কিন্তু তারপরেও আমাদের সংগ্রাম চালিয়ে যেতে হয়”।

তৃতীয় ভাগ এ, ‘মনের জানালায়’ আমন্ত্রণ জানিয়েছিলাম আমাদের সবার পরিচিত এলিটা করিম যিনি কিনা একজন নামকরা গায়িকা এবং ডেইলি স্টারের সাংবাদিক। তিনিও তার নানা ধরণের অভিজ্ঞতার কথা,সমস্যার কথা তুলে ধরেছেন যা থেকে তাকে পার হতে হয়েছে খ্যাতি অর্জনের পূর্বে। তিনি আরো বলেন, “কর্মজীবি মহিলাদের জীবনটা অনেক সংগ্রামের। কিন্তু সুখবর হচ্ছে, এটা কর্মজীবি মহিলারা মেনে নিয়েছেন। একই সাথে  ঘর এবং অফিস সামলানো যথেষ্ট শ্রম সাপেক্ষ। এত কিছু সামলানোর জন্য শ্বাস নিতে এবং মনোবল অটুট রেখে সামনে এগিয়ে যাওয়ার জন্য আমাদের দরকার একটি খোলা জানালা। এবং Bikroy.com কে এজন্য আমি ধন্যবাদ জানাতে চাই,এরকম একটা প্ল্যাটফর্ম তৈরি করার জন্য”।

‘মনের জনালায়’ আমরা আরো আমন্ত্রণ জানিয়েছিলাম সফল কর্পোরেট ব্যাক্তিত্ব, উদ্যক্তা, কন্সালটেন্ট, এডভাইসর এবং ক্যারিস্ম্যাটিক লিডার রুবাবা দৌলাকে। তিনি আমাদের সাথে শেয়ার করেছেন তার নিজের যেসব সমস্যার সম্মুখীন হতে হয়েছে সেই সব-এ ক্যারিয়ার করার জন্য। আমাদের সেইলস এ যেসব ফিমেল এমপ্লয়িরা আছেন, তাদের তিনি আগ্রহি করে তোলেন সেই সাথে তাদের ক্যারিয়ার গড়তে সহায়ক হবে এমন অনেক টিপস ও দিয়েছেন। তিনি আরোও বলেন যে, “একজন নারীকে তার কর্মক্ষেত্রে, নিজের জীবনে এবং পরিবারে সর্বদাই চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয় এবং অনেক সময় তারা হাপিয়ে উঠেন।  অনেকের এই ক্ষোভ, কষ্টগুলো শেয়ার করার সুযোগ থাকেনা। Bikroy.com কে এজন্য আমি আন্তরিক ধন্যবাদ জানাতে চাই, এরকম একটা সুযোগ তৈরি করে দেওয়ার জন্য যেখানে সবাই সবার কথাগুলো নির্দ্বিধায় বলার সুযোগ পায়”।

আমরা বিশ্বাস করি, এই ধরনের সুযোগ, অনুকূল কাজের পরিবেশ তৈরিতে সহায়ক ভূমিকা পালন করবে। 

"মনের জানালা" by Bikroy

স্বনামধন্য কর্পোরেট ব্যক্তিত্ব এবং উদ্যোক্তা রুবাবা দৌলা এলেন Bikroy এর "মনের জানালা" অনুষ্ঠানের প্রধান অতিথি হয়ে। সফল ক্যারিয়ার ও উদ্যোক্তা জীবনের চ্যালেঞ্জ ও টিপস গুলো জানতে সাথেই থাকুন 🙂

Bikroy.com 发布于 2018年11月15日周四

Bikroy সুস্থ নারী

Bikroy.com তার ফিমেল এমপ্লয়িদের একটি নিরাপদ কর্মক্ষেত্র দেওয়ার প্রতি বদ্ধপরিকর, যেনো তারা একটি সুস্থ এবং স্বাচ্ছন্দ্যপূর্ণ জীবন নির্বাহ করতে পারে ঘর এবং অফিস দুই জায়গাতেই। আমরা বিশ্বাস করি যে, এখনকার দ্রুত পরিবর্তনশীল দুনিয়ার সাথে ফিমেল এমপ্লয়িদের সর্বাধিক উন্নতির জন্য সেই সাথে কোম্পানির উন্নতির সাথেও সামঞ্জস্যপূর্ণ।

অক্টোবর ২৫, ২০১৮ তে আমরা আয়োজন করেছিলাম একটি “ফিমেল হাইজিন এওয়ারনেস” সেশনের যেখানে আমরা আমন্ত্রণ জানিয়েছিলাম ডাঃ রায়াতুন তেহরিন, যিনি পেশায় একজন প্রোফেশনাল হেলথ এডভাইসর এবং জিসকা ফার্মাসিউটিকালস এর পাবলিক হেলথ স্পেশালিস্ট। পুরো সেশনে তিনি নারীদের বিভিন্ন স্বাস্থ্যকর বিষয় নিয়ে কথা বলেন এবং সেশনটি আমাদের ফিমেল এমপ্লয়িদের মধ্যে অনেক সারা জাগিয়েছে।

আমরা আমাদের এমপ্লয়িদের যতটুকু সম্ভব সাপোর্ট দেওয়ার চেষ্টা করি যেনো তারা তাদের সেরাটি দিতে পারেন। আমরা আরো বিশ্বাস করি যে, সুস্থতার মাধ্যমে আমরা তাদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে পারি।    

Bikroy.com সাপোর্ট দেয় প্রত্যাশী মা’দের

Bikroy support for expectant mothers

কাজ এবং পারিবারিক জীবনের মধ্যে সামঞ্জস্য বজায় রাখা যথেষ্ট কষ্টসাধ্য নারীদের জন্য। তার সাথে যদি মাতৃত্বও যোগ হয় তাহলে ব্যাপারটি আরও চ্যালেঞ্জিং হয়ে দাঁড়ায়। নতুন যারা মা হয়েছেন বা মা হতে যাবেন তাদের জন্য বাসা, নিজের ক্যারিয়ার সব কিছু সামলিয়ে উঠাটা অনেক চ্যালেঞ্জিং হয়ে দাঁড়ায় । Bikroy তে আমরা এজন্য আমাদের এমপ্লয়িদের গাইডলাইন দেই কীভাবে তারা তাদের অফিস,বাসা এবং মাতৃত্বের মধ্যে ব্যালেন্স করে চলতে পারেন। আমাদের সকল ফিমেল এমপ্লয়িদের ১৬ সপ্তাহের ম্যাটার্নিটি লিভ দেওয়া হয়। ২০১৮ সালে, Bikroy.com এর ৫ জন ফিমেল এমপ্লয়ি এই সুবিধা গ্রহণ করেছেন। আমাদের এই উন্নত ম্যাটার্নিটি স্ট্যান্ডার্ড নতুন মা’দের স্বাস্থ্যের প্রতি যেনো উপযোগী হয় সেদিকেও খেয়াল রাখা হয়। 

একসাথে আমরা শিখি, গড়ি এবং শেয়ার করি

Bikroy তে আমরা চেষ্টা করি আমাদের এমপ্লয়িদের উন্নত করতে, আনন্দদায়ক ভাবে শিক্ষনীয় সেশনের মাধ্যম্‌ যার মাধ্যমে নিশ্চিত করতে চাই যে লিডার রা ইফেক্টিভ ভাবে নতুন বিষয়গুলোকে আয়ত্ত্বে আনতে পারবে এবং এমপ্লয়িরা নিজেদের যোগ্যতার পরিধি বাড়াতে পারবে। আমরা আমাদের এমপ্লয়িদের সুযোগ তৈরি করে দেই যেনো তারা একটা উন্নত ওয়ার্ক ফোর্স তৈরি করতে পারে যা আমাদের সেরা ফলাফল এনে দিবে।  

আমরা বিশ্বাস করি এমপ্লয়িদের যত বেশি সুযোগ দেওয়া হবে ডেভেলপমেন্টের জন্য, তারা তত বেশি সফল এবং নিজেদের গড়তে পারবে। 

আমরা সেই সাথে লক্ষ্য অর্জন এবং সার্বিক কর্মক্ষমতা বাড়ানোতে বিশ্বাসী। আমরা সৎ এবং ট্রান্সপারেন্সির কালচার মেইন্টেইন করি নিয়মিত ফিডব্যাক দিয়ে। এটা আমাদের অবিরাম উন্নতিতে সহায়তা করে এবং কোচিং, স্বীকৃতি দিয়ে সাপোর্ট করে যাওয়া।

আমরা আমাদের এমপ্লয়িদের প্রফেশনাল ট্রেনিং দিয়ে থাকি এক্সটার্নাল এবং ইন্টারনাল ট্রেইনারের মাধ্যমে। ম্যানেজারদের কাছে লার্নিং এন্ড ডেভেলপমেন্টের জন্য বহুল ব্যবহৃত মডেলটি হচ্ছে ৭০-২০-১০। ৭০% শিখার সুযোগ হয় পুর্ব অভিজ্ঞতা থেকে, উদাহারণস্বরুপ, ওয়ার্ক স্যাডোয়িং। ২০% শিক্ষা হয় আশেপাশের মানুষদের মাধ্যমে এবং  ১০% আসে শিক্ষা থেকে।

সেইলস ট্রেনিং

Sales Training Bikroy

২০১৮ তে, Bikroy.com খুবই আনন্দের সাথে কাজী জামান কে পেয়েছে আমাদের সেইলস ট্রেনিং এর জন্য, যিনি হচ্ছেন হেমাস হোল্ডিং পিএলসি এর কান্ট্রি হেড। পুরো সেশন ধরে, তিনি আমাদের  সেলস টিমকে, কিভাবে কাস্টমারদের সাথে আরো ভালো মত ব্যবহার করতে হবে যেনো সেল বাড়ে তা নিয়ে কথা বলেছেন।

জামান সাহেব ১৭ বছর ধরে, বাংলাদেশ এবং বিদেশে সেলস এবং ট্রেড মার্কেটিং এর বিভিন্ন কাজে অভিজ্ঞ । উনি সেলস এর সেক্টরে সবার জন্য একজন রোল মডেল এবং অনুপ্রানিত ব্যাক্তিত্ব।  

অভ্যন্তরীন ট্রেনিং প্রোগ্রাম

Internal Training programs bikroy

২৭শে অক্টোবর এবং ২১শে ডিসেম্বর Bikroy.com এ আমরা আমাদের সকল এমপ্লয়ি যাদের মধ্যে ছিলেন, হেড অফিসের এমপ্লয়ি, ফিল্ড সেলস এবং আফটার সেলস টিমের সদস্যরা তাদের জন্য দিনভর গুগল সীট ট্রেনিং এর আয়োজন করেছিলাম। সর্ব মোট ৫৯ জন এমপ্লয়ি অংশগ্রহণ করেছিলেন এই ট্রেনিং প্রোগ্রামে এবং তাদের সকলের সন্তুষ্টির পরিমান ছিলো ৯১%।

ওরিয়েনটেশন

Orientation Bikroy

আমাদের ২ দিন ব্যাপী ওরিয়েনটেশন প্রোগ্রামের মূল লক্ষ্য ছিলো আমাদের এমপ্লয়িদের আমাদের কোম্পানির যাত্রা শুরুর গল্প, কোম্পানির স্ট্রাকচার, এমপ্লয়িদের পারফরমেন্স এবং নিরাপত্তা, কাজের পরিবেশ, প্রোমোশনের সুযোগ, কোম্পানির সাথে এমপ্লয়িদের একাত্মতা এবং নতুন যারা জয়েন করেছে তাদের কাজ এবং কাজের সাথে সম্পর্কিত সকল বিষয়ে তাদের ধারণা দেওয়া।

তরুনদের প্রতি বিনিয়োগ

Bikroy.com এ আমরা সব সময়ই চেষ্টা করি যেনো সেরা ট্যালেন্ট কেই বাছাই করতে পারি যা আমাদের পুরো কোম্পানিকে সার্বিকভাবে উন্নতি করতে সহায়তা করবে এবং এজন্য দেশের সেরা বিশ্ববিদ্যালয়গুলোর সাথে আমাদের  যোগাযোগ আছে।

২০১৮ এর কিছু গুরুত্বপূর্ন ইভেন্ট ছিলো- 

আই ইউ বি জব ফেয়ার, ২০১৮

IUB Job Fair, 2018 Bikroy

Bikroy.com আই ইউ বি আয়োজিত জব ফেয়ার, ২০১৮ তে অংশগ্রহণ করেছিলো, যেখানে আমাদের সাথে কাজ করতে আগ্রহী স্টুডেন্টদের আমরা Bikroy.com এর বিভিন্ন পদের নিয়োগের ব্যাপারে ধারণা দেই। স্টুডেন্টদের এই আগ্রহী অংশগ্রহন আমাদের জন্যো আনন্দদায়ক ছিলো।

ঢাকা ইউনিভার্সিটি ক্যারিয়ার ফেস্ট, ২০১৮

Dhaka University Career Fest 2018 Bikroy

Bikroy.com, অক্টোবর ২০১৮ এর মাঝামাঝি ঢাকা ইউনিভার্সিটি আয়োজিত ক্যারিয়ার ফেস্ট ২০১৮- তে অংশগ্রহণ করেছিলো। যেখানে নতুন গ্রাজুয়েটসদের পাশাপাশি শীঘ্রই গ্রাজুয়েট হবে এধরণের স্টুডেন্টদের সাথে ক্যারিয়ার টিপস, কাজের সুযোগ এসব ব্যাপারে কথা বার্তা বলা হয়েছিলো।

গেইম চেঞ্জার’ প্রোগ্রাম

“The Game Changer” program Bikroy

Bikroy.com আয়োজিত প্রথম বারের মত ইন্টার-ইউনিভার্সিটি প্রতিযোগিতা, ‘গেইম চেঞ্জার’ প্রোগ্রাম ব্যানারের আওতায়, যা আন্ডার গ্রাজুয়েট স্টুডেন্টদের জন্য যারা বিজনেস এডমিনিস্ট্রেশন নিয়ে পড়াশুনা করছেন জাহাংগিরনগর বিশ্ববিদ্যালয়ে,তাদের মধ্যে অনেক সাড়া জাগিয়েছিলো। আগ্রহী অনেক ৩ সদস্যের দলের মধ্যে থেকে ‘দ্যা  গেইম চেঞ্জার’ কেস সল্ভিং প্রতিযোগিতা” পুরো এক মাস ধরে চলেছে যেখানে অংশগ্রহণকারী দল্গুলো তাদের কেস স্টাডিগুলো Bikroy.com এর ম্যানেজমেন্টের সদস্যদের সামনে তুলে ধরেছে।

এই ‘ইনভাইটিং ক্রিয়েটিভ মাইন্ডস টু সোকেইস ইউর ইনোভেটিভ আইডিয়াস’ ট্যাগ লাইনের এই পুরো মাসব্যাপী প্রতিযোগিতাটি শুরু করা হয় আইবিএ এবং এফবিএস এর স্টুডেন্ট দিয়ে। সর্বমোট ৭টি দল প্রতিযোগীতায় অংশগ্রহণ করে এবং এর মধ্য থেকে ৪টি দল ফাইনালে গিয়েছিলো। অংশগ্রহণকারীরা ই-কমার্স সম্পর্কে হাতে কলমে শিখার সুযোগ পেয়েছে এই প্রতিযোগীতার মাধ্যমে। প্রথম স্থান অধিকারী দলটি পুরস্কার স্বরুপ ৩০,০০০/-টাকা পেয়েছে এবং দ্বিতীয় স্থান অধিকারী দলটি ২০,০০০/-টাকা পেয়েছে।

প্রথম পুরস্কার প্রাপ্ত দলটি যারা তাদের দলের নাম দিয়েছিলো G.O.A.T তাদের সদস্যদের মধ্যে ছিলেন শেখ আব্দুল্লাহ বিন আলম এবং জারীন নৌরিন, যারা জাহাংগীরনগর ইউনিভার্সিটিতে অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। দ্বিতীয় পুরস্কার প্রাপ্ত দলটি যারা তাদের দলের নাম দিয়েছিলো Tarzan তাদের সদস্যদের মধ্যে ছিলেন আব্দুল্লাহ আল মাস্রুক অনিম, সাদ শাহ আলি এবং আসফাক জামান যারা অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী, যারা রানারস আপ হয়েছিলো প্রতিযোগিতায়। ডঃ শেখ মোহাম্মাদ রাফিউল হক, এসোসিয়েট প্রোফেসর (আইবিএ-জেইউ); চৌধুরি গোলাম কিবরিয়া, এসোসিয়েট প্রোফেসর (আইবিএ-জেইউ); ঈশিতা শারমিন, ডিরেক্টর অফ মার্কেটিং এন্ড এড সেলস (Bikroy); ঈশা আবরার আহমেদ, হেড অফ বেহিক্যালস এন্ড প্রোপার্টি ; রেহেনুমা ইসলাম, হেড অফ এইচ আর এবং ইয়াসিন আরাফাত, হেড অফ জবস Bikroy উপস্থিত ছিলেন গ্রান্ড ফাইনাল অনুষ্ঠানে।

এন ইউ বি জব ফেয়ার,২০১৮

NUB Job Fair, 2018 Bikroy

ভবিষ্যত গ্রাডুয়েটসদের সর্বাংগিন উন্নতিতে আমাদের অবিরত পরিশ্রমের জন্য আমরা এন ইউ বি তে একটা সিভি লিখার সেশন পরিচালনা করি এবং পরবর্তিতে অন-ক্যাম্পাস রিক্রুট্মেন্ট এর ও আয়োজন করা হয় নর্দান ইউইভার্সিটি অব বাংলাদেশে। 

একটা জেতার কালচার তৈরি করা

Bikroy তে আমরা আমাদের এমপ্লয়িদের তাদের কঠোর পরিশ্রমের জন্য পুরষ্কৃত করে থাকি। আমাদের এখানে মাসিক এবং অর্ধ বার্ষিক এমপ্লয়ি রিওয়ার্ড যেমন- ‘এমপ্লয়ি/টিম অফ দ্যা মান্থ’, ‘অর্ধ বার্ষিক এওয়ার্ডস’ এবং বার্ষিক এওয়ার্ডস এই তিন ধরণের পুরস্কার আছে।  রিকগনিশন ব্যাপারটা এমপ্ল্যিদের কাজের প্রতি আগ্রহি এবং রিটেইনের পক্ষে অনেক গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করে। সেই সাথে সবাইকে আরো ভালো পারফরমেন্স দেওয়ার প্রতি আকৃষ্ট এবং আগ্রহী করে তোলে।

এমপ্লয়ি/টিম অফ দ্যা মান্থ

Bikroy তে আমাদের জন্য প্রধান রিকগনিশন প্রোগ্রাম হচ্ছে এমপ্লয়ি/টিম অফ দ্যা মান্থ এওয়ার্ড। আমরা আমাদের এমপ্লয়িদের এবং ওয়ার্ক টিমগুলোকে তাদের মাসিক যেই টার্গেট দেওয়া হয় তা পূরণে এই এওয়ার্ড দিয়ে থাকি। সেরা এমপ্লয়ি এবং দল্গুলো তাদের কাজের জন্য স্বীকৃত হয়।

অর্ধ বার্ষিক এওয়ার্ডস

H2 Event Bikroy

H2 Event 1 Bikroy

h2 Event Bikroy.com

অর্ধ বার্ষিক এওয়ার্ডস গুলো সেই সব এমপ্লয়ি/টিম কে দেওয়া হয় যারা তাদের অর্ধ বার্ষিক টার্গেট পূরণ করতে পেরেছে।

ভ্যালু এওয়ার্ডস

প্রতি বছর, সল্ট সাইড টেকনোলজিস লিঃ একটি স্পেশাল ‘ভ্যালু এওয়ার্ড’ দিয়ে থাকে সল্ট সাইডের সকল অফিসের জন্য। এই এওয়ার্ডটা দেওয়া হয় সল্ট সাইড টেকনোলজিস এর যেকোন অফিসের (Bikroy, সল্ট সাইড টেকনোলজিস লিঃ এর সাবসিডিয়ারি) এবং ডিপার্ট্মেন্টের এমপ্লয়িদের যারা সল্ট সাইডের ৫টি ভ্যালুর অন্তত একটিকে উপস্থাপন করে থাকে । Bikroy তে আমরা বিশ্বাস করি যে, এমপ্লয়িরা যারা কোম্পানির কালচার এবং মূল্যবোধ এর উন্নতিতে অবদান রাখে ।২০১৮ সালের বিজয়ীরা ছিলেন-   

আমাদের সাফল্য

Our Achievements Bikroy

২০১৮ সালে আমাদের সবচেয়ে বড় সাফল্য ছিলো Bikroy.com বাংলাদেশের সেরা এমপ্লয়ার ব্রান্ড এওয়ার্ড এর বিজয়ী হয়েছে । এটি দেওয়া হয়েছে ’১৩ তম এমপ্লয়ার ব্রান্ডিং এওয়ার্ড ইন্টারনেট ক্যাটাগরিতে এবং ব্রান্ড লিডারশিপ এওয়ার্ড সি এম ও এশিয়া আয়োজিত বাংলাদেশ মাস্টার এওয়ার্ড ২০১৮ Bikroy er আউটস্ট্যান্ডিং ব্রান্ডিং, লিডারশিপ এবং ক্রিটিকাল কন্ট্রিবিউশনের জন্য ইন্টার্নেট সেক্টরে।  

বাংলাদেশের সেরা এমপ্লয়ার ব্রান্ড এওয়ার্ডস, বিভিন্ন ইন্ডাস্ট্রি থেকে কোম্পানিদের স্বীকৃতি দেয় এবং এটি অনেক সম্মানজনক এমপ্লয়ার ব্রান্ডিং এওয়ার্ড বাংলাদেশে।

রেহেনুমা ইসলাম, হেড অফ এইচ আর এবং কালচার সাথে মোহাম্মাদ ফারহান আহমেদ,হেড অফ ফাইন্যান্স এবং এডমিনিস্ট্রেশন উপস্থিত ছিলেন এওয়ার্ড প্রদানের অনুষ্ঠানে এবং Bikroy.com এর সবার পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন।

Pujan Kumar Editor
SEO Specialist , Bikroy.com
follow me
সাবস্ক্রাইব করুন

No spam guarantee.

Comments

comments

About Pujan Kumar

It's Pujan Kumar Saha, a Digital Marketing Expert from Bangladesh. I am passionate about Search Engine Optimization (SEO), Social Media Marketing (SMM) and other sectors of Digital Marketing. I also have experience in Programmatic Ad Operations sector.