রবীন্দ্র সরোবরে বিক্রয় ডট কমের মনোমুগ্ধকর ফ্লাশমব

গত ৩১ আগস্ট, ২০১৪ বিকালে রাজধানীর ধানমন্ডি লেকের রবীন্দ্র সরোবরে মনোমুগ্ধকর এক ফ্লাশমবের আয়োজন করে বিক্রয়ডট কম। দেশের সবচেয়ে বড় মার্কেট প্লেসের স্বীকৃতি পাওয়া উপলক্ষেই অনলইন মার্কেট প্লেসটির এ আয়োজন।

দেশীয় সংস্কৃতিতে নতুন করে যুক্ত হওয়া ফ্লাশমব মানেই তারুণ্যের উচ্ছ্বাস-আনন্দে উদ্বেল সময়। ছুটির দিনের বিকালটা তাই জমে উঠেছিল। হঠাৎ শুরু হওয়া ফ্লাশমবটি দেখার জন্য পথচারি, আড্ডায় মগ্ন তরুণ আর বৈকালিক ভ্রমণে আসা লোকজন ক্ষনিকের জন্য থেমে যান। উপভোগ করেন বৈচিত্র্যময় এ আয়োজনের প্রতিটি মূহুর্ত।

ফ্লাশমবটি সবাইকে দেখার সুযোগ করে দিতে বিক্রয় ডট কম ফ্লাশমব নামে ইউ টিউবে ভিডিওটি ছড়িয়ে দেওয়া হয়েছে ।প্রায় তিন মিনিটের এ ফ্লাশমবে অংশ নেন শ খানেক তরুণ-তরুণী। রাজধানীর বিভিন্ন পাবলিক-প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্রয় ডট কমের থিম মিউজিকের সাথে নাচেন।

রবীন্দ্র সরোবরের পাশে স্ট্রিট ফুডের দোকানে নিয়মিত আড্ডা দেয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কাওসার আহমেদ বলেন, “প্রতিদিনই এখানে কোনো না কোনো সাংস্কৃতিক আয়োজন হয়ে থাকে। কিন্তু বিক্রয় ডট কমের এ ফ্ল্যাশমবটি ছিল একটু আলাদা যা আমি ভিষন উপভোগ করেছি।”

বিক্রয় ডট কমের মার্কেটিং ম্যানেজার ঈশিতা শারমিন বলেন, “দেশে অব্যাহতভাবে ইন্টারনেটের ব্যবহার বাড়ছে। দ্রুত গতিতে ইন্টারনেট দেশের আনাচে কানাচে পৌছে যাচ্ছে। মানুষ যাতে আমাদের এই অনলাইন মার্কেট প্লেস সম্পর্কে আরো জানতে পারে সে লক্ষ্যে তাদের কাছে পৌছাতে এই ফ্লাশমব।” তিনি বলেন, ”অল্প দিনে আমাদের সাইটের জনপ্রিয়তা এবং আস্থার সাথে হাজারো ব্যবহারকারীদের সঙ্গী হতে পেরে আমরা আরো উৎসাহ বোধ করছি।”

কাজ শুরু করার বছরখানেকের মধ্যেই বিক্রয় ডট কম পরিণত হয় দেশের শীর্ষস্থাণীয় অনলাইন মার্কেট প্লেসে। আলেক্সা র‌্যাঙ্কিং অনুযায়ী বাংলাদেশের ১৪তম এ ওয়েবসাইটটি দেশের সবচেযে বড় অনলাইন মার্কেট প্লেস’এর স্বীকৃতি পেয়েছে।

Comments

comments