এক নজরে স্যামসাংয়ের বিভিন্ন রেফ্রিজারেটর ও ফ্রিজার

কয়েক দশক ধরে, স্যামসাং বিভিন্ন যন্ত্রপাতি এবং ইলেক্ট্রনিক পণ্য উৎপাদনে অন্যতম সেরা হিসেবে সুনাম গড়ে তুলেছে। গৃহস্থালির যন্ত্রপাতির ক্ষেত্রে স্যামসাংয়ের কোনো তুলনা হয় না। আমরা এখানে স্যামসাংয়ের নির্দিষ্ট কিছু রেফ্রিজারেটর/ফ্রিজার দেখবো যা বর্তমানে বাজারে পাওয়া যায়। আপনি যদি নিকট ভবিষ্যতে রেফ্রিজারেটর কিনতে যান, তবে এই লেখাটি পড়ে আপনি পুরনো রেফ্রিজারেটরের বিভিন্ন ফিচার সম্পর্কে জানতে পারবেন।

১. ফ্রিজার ড্রয়ার এবং কুল সিলেক্ট প্যান্ট্রিসহ স্যামসাং এনার্জি স্টার ২৮ কিউবিক ফুট ফ্রেঞ্চ ডোর রেফ্রিজারেটর। মডেল # RF28HFEDBSR

স্টেইনলেস ষ্টীলে তৈরি, এই মডেলে উচ্চ ক্ষমতাসম্পন্ন এলইডি লাইটিং রয়েছে, যা রেফ্রিজারেটরে সংরক্ষিত সবকিছু, এমনকি পেছনের দিকে থাকা জিনিসও সহজে দেখতে সাহায্য করে। এছাড়াও একটি কুল সিলেক্ট প্যান্ট্রি রয়েছে যা নির্দিষ্ট খাবারের জন্য অতিরিক্ত তাপমাত্রা নিয়ন্ত্রণের ব্যবস্থা করে দেয়। এই ফিচারের তিনটি তাপমাত্রা সেটিংস হচ্ছে- চিল্ড, ফ্রেশ এবং ডেলি। কুল সিলেক্ট প্যান্ট্রি ড্রয়ারে রাখা খাবারের তাপমাত্রা মূল অংশের চেয়ে আলাদা হবে। এতে একটি টুইন কুলিং প্লাস সিস্টেম থাকে, যা একটি কুলিং সিস্টেমের চেয়ে তিনগুণ বেশী আর্দ্রতা প্রদান করে। এতে একটি আইস মেকার আছে যা প্রতিদিন আট পাউন্ড বরফ তৈরি করতে পারে। এটি চার পাউন্ড পর্যন্ত বরফ সংরক্ষণ করে রাখতে পারে।

২. স্যামসাং এনার্জি স্টার ২৪.৫ কিউবিক ফুট সাইড-বাই-সাইড রেফ্রিজারেটর। মডেল # RS25H5000BC

এই মডেলটি আকর্ষণীয় কালো রঙের বহিরাবরন সম্বলিত। এই মডেলের ফিচারগুলো এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে এতে সংরক্ষিত খাবার অনেক বেশী সময় ধরে ভালো থাকে। এই মডেলের ভেতরে অনেক জায়গা রয়েছে যাতে অনেক বড় পরিবারের সব খাবার সংরক্ষণ করে রাখা যায়। এতে অনেক ধরনের ক্রিস্পার, ড্রয়ার, ডোর বিন এবং শেলফ রয়েছে। ফ্রিজারের দুইটি অপশন রয়েছে, একটি পাওয়ার কুল এবং অপরটি পাওয়ার ফ্রিজ। এই দুটি অপশন আপনার খাবারকে খুব দ্রুত ঠাণ্ডা করবে। ফ্রিজারে কিছু ডোর বিন, শেলফ এবং একটি কমপ্যাক্ট আইস মেকার আছে। এই মডেলের অভ্যন্তরে আলোর জন্য এলইডি লাইটিং ব্যবহার করা হয়েছে। এই লাইটিংয়ের জন্য কোন অতিরিক্ত জায়গার প্রয়োজন হয় না বা অতিরিক্ত তাপ উৎপন্ন করে না। এটি আপনার বিদ্যুৎ বিলের টাকা বাঁচাবে কারণ এটি সারা বছরে মাত্র ৭০০ কিলোওয়াট আওয়ার (kWh) বিদ্যুৎ খরচ করে।

৩. স্যামসাং ৩৩-ইঞ্চি ২০ কিউবিক ফুট ধারণ ক্ষমতা সম্পন্ন বটম রেফ্রিজারেটর। মডেল # RB215ACPN

এই রেফ্রিজারেটর/ফ্রিজারে টুইন কুলিং সিস্টেম রয়েছে যাতে রেফ্রিজারেটর ও ফ্রিজার অংশে আলাদাভাবে ঠাণ্ডা বাতাস প্রবেশ করানো হয়। যেহেতু রেফ্রিজারেটর ও ফ্রিজারে আলাদাভাবে বাতাস প্রবাহিত হয়, সেহেতু ফ্রিজারকে সবসময় অপেক্ষাকৃত শুষ্ক রাখা হয়, যেখানে রেফ্রিজারেটররের আর্দ্রতা ৪০ শতাংশ। এটা সিঙ্গেল কুলিং সিস্টেমের চাইতে মোটামুটি পাঁচ গুণ বেশী। এতে আপনার ফলমূল ও শাকসবজি অনেক বেশী সময় ধরে সতেজ থাকবে। এতে অনেক গভীর একটি ডোর বিন রয়েছে, যাতে খুব সহজেই লম্বা বোতল রাখা যায়। এতে রিভার্সিবল ডোর রয়েছে। অর্থাৎ, আপনি আপনার ঘরের যে কোন জায়গায় এটি রাখতে পারবেন। আপনি বাঁহাতি বা ডানহাতি মানুষদের জন্য দরজার হাতলটি ইচ্ছেমত বসাতে পারবেন। বাইরে ভেতরের তাপমাত্রা নির্দেশক একটি ডিসপ্লে রয়েছে। এটি আপনাকে বলে দেবে কখন ভেতরের পানির ফিল্টারটি পরিবর্তন করতে হবে এবং আপনি পানি ও বরফের ডিস্পেন্সারটি নিয়ন্ত্রণ করতে পারবেন।

৪. কাউন্টার-হাইট ফ্লেক্স জোন ড্রয়ার ফ্রিজার ড্রয়ার সম্বলিত স্যামসাং এনার্জি স্টার ২৮.২ কিউবিক ফুট ফ্রেঞ্চ ডোর রেফ্রিজারেটর। মডেল # RF28HMEDBBC

কালো রঙের এই মডেলে একটি প্রশস্ত স্টোরেজ রয়েছে যার তাপমাত্রা নিয়ন্ত্রিত এবং এটি আপনার কাউন্টারের সমান উচ্চতার। ফ্লেক্স জোন ড্রয়ার আপনাকে একটি স্মার্ট ডিভাইডার এবং চারটি আলাদা তাপমাত্রা ঠিক করার সুযোগ করে দেবে। এটা বাচ্চাদের নাস্তা, পার্টির জন্য খাবার অথবা হিমায়িত মাংস রাখার জন্য ভালো। এতে একটি উন্নত টুইন কুলিং প্লাস সিস্টেমও রয়েছে, যা আগের টুইন কুলিং সিস্টেমের চাইতে আপনার খাবারকে আরও সতেজ রাখবে। এটি সিঙ্গেল কুলিং সিস্টেমের চেয়ে তিনগুণ আর্দ্রতা তৈরি করতে সক্ষম। এতে একটি মাস্টার আইস মেকার আছে, যা প্রতিদিন আট পাউন্ড বরফ তৈরি করতে পারে এবং পাঁচ পাউন্ড বরফ সংরক্ষণ করতে পারে।

৫. ফ্রিজার ড্রয়ার ও ফ্লেক্স জোন কাউন্টার-হাইট ড্রয়ার সম্বলিত স্যামসাং এনার্জি স্টার ২৯.৫ কিউবিক ফুট ফ্রেঞ্চ ডোর শোকেস রেফ্রিজারেটর। মডেল # RF30HBEDBSR

স্টেইনলেস ষ্টীলে তৈরি, এই মডেলটি শোকেস ডিজাইন ও আকর্ষণীয় ফ্রেঞ্চ ডোর ডিজাইনের একটি চমৎকার সমন্বয়। শোকেস রেফ্রিজারেটর ড্রয়ারটি আপনাকে মূল দরজা না খুলে সচরাচর ব্যবহার্য জিনিসপত্র বের করার সুযোগ করে দেবে। এটি আপনার বিদ্যুৎ খরচ কমাবে কারণ বারবার দরজা খোলার কারণে যে ঠাণ্ডা বাতাস অপচয় হতো তা অনেকাংশে কমে যাবে। এতে একটি ধাতব কুলিং সিস্টেম রয়েছে, যা ঠাণ্ডা বাতাস আঁটকে রাখতে পারে এবং সজীবতা নিশ্চিত করে। এর প্যানেলটি স্টেইনলেস ষ্টীলে তৈরি, যা ফ্রিজার ও রেফ্রিজারেটর দু’টি অংশেই তাপমাত্রা নিয়ন্ত্রণ করতে সহায়তা করে। ফ্লেক্স জোন ড্রয়ারটি বিভিন্ন তাপমাত্রার খাবার সংরক্ষণের জন্য বিশেষভাবে তৈরি। এর অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ডোর অ্যালার্ম, একটি নির্দেশক যা আপনাকে বলে দেবে কখন পানির ফিল্টার পরিবর্তন করতে হবে, টেম্পার্ড গ্লাসে তৈরি স্পিল-প্রুফ শেলফ এবং উচ্চ-ক্ষমতা সম্পন্ন লাইটিং।

৬. চারটি দরজা ও ইন্টিগ্রটেড আইস অ্যান্ড ওয়াটার ডিসপেন্সার সম্বলিত স্যামসাং ২৬ কিউবিক ফুট ফ্রেঞ্চ ডোর শোকেস রেফ্রিজারেটর/ফ্রিজার। মডেল # RF4267

যারা বিনোদন ও রান্না ভালোবাসেন তাঁদের জন্য এই মডেলটি উপযুক্ত। এতে বরফ ও ফিল্টার পানির জন্য ডিসপেন্সার রয়েছে। এতে ছয়টি ডোর বিন রয়েছে, আর্দ্রতা দ্বারা নিয়ন্ত্রিত দুইটি ক্রিস্পার এবং পাঁচটি শেলফ রয়েছে। অর্থাৎ এই অংশে আপনার বাসি খাবার বা পার্টি প্ল্যাটার রাখতে কোন সমস্যাই হবে না। এই মডেলটির ভালো একটি দিক হচ্ছে একই আকারের সাধারণ রেফ্রিজারেটরের চেয়ে এর অভ্যন্তরে অনেক বেশী জায়গা রয়েছে। ডোর বিন ও ইন্টেরিওর শেলফে স্টেইনলেস ষ্টীল অ্যাক্সেন্টের কারণে এটি দেখতে অনেক সুন্দর।

Comments

comments