Bikroy.com এ সম্পত্তির বিজ্ঞাপন দেয়ার সময় কিছু সাধারন ভুল

আপনি কোনো ব্যক্তিগত জিনিস বিক্রয় করতে চান অথবা কোনো বাণিজ্যিক সম্পত্তিই বিক্রয় করতে চান না কেন, দেশী ক্রেতাদেরকে আকৃষ্ট করার একটি চমৎকার উপায় হলো Bikroy.com এ শ্রেণিবদ্ধ তালিকায় বিজ্ঞাপন দেয়া। এই মার্কেটপ্লেসটির মাধ্যমে আপনার সম্পত্তিটি বহুসংখ্যক ক্রেতার নজরে পড়বে।

তাই বলে, আপনার বিজ্ঞাপনটি Bikroy.com এ শুধু লিখে দিলেই সবসময় ফল পাওয়া যাবে এমন নয়। আপনি যদি আপনার সামগ্রীটি দ্রুত এবং ভালো দামে বিক্রয় করার সবচেয়ে ভালো সুযোগটি পেতে চান তবে আপনাকে আপনার শ্রেণিবদ্ধ বিজ্ঞাপনটি সতর্কতার সাথে তৈরি করতে হবে।

আমরা চাই আমাদের ব্যবহারকারিগণ যখন শ্রেণিবদ্ধ তালিকায় তাদের সম্পত্তি বিক্রয়ের বিজ্ঞাপন প্রদান করেন তখন যেন তারা সবচেয়ে ভালো দামটি পান। তাই ফলপ্রসূ শ্রেণিবদ্ধ বিজ্ঞাপন তৈরিতে আপনাকে সাহায্য করার জন্য আমরা এই নির্দেশনাটি প্রস্তুত করেছি। আপনি যদি Bikroy.com থেকে সবচেয়ে ভালো ফলটি পেতে চান তবে নিচের এই ভুলগুলো অবশ্যই এড়িয়ে চলবেন।

দুর্বোধ্য বিজ্ঞাপন

আপনি যখন শ্রেণিবদ্ধ বিজ্ঞাপনটি তৈরি করবেন তখন স্মরণ রাখবেন যে, বিস্তারিত তথ্য প্রদান করাটা ভীষণ জরুরি। আমাদের সাইটে দেয়া সবচেয়ে অকার্যকর বিজ্ঞাপনগুলোর মধ্যে রয়েছে সেগুলো, যেগুলো খুবই দুর্বোধ্য। শুধুমাত্র “জমি বিক্রয় হবে” লিখলে যতটা না ফল পাওয়া যাবে তার চেয়ে বেশি ফল পাওয়া যাবে যদি আপনি জমির ধরণ, এটির সঠিক অবস্থান এবং এর বর্তমান বৈশিষ্ট্যগুলো লিখে দেন।

আপনি কোনো ফ্ল্যাট, ব্যক্তিগত গৃহ অথবা অন্য কোনো ধরনের সম্পত্তি বিক্রয়ের শ্রেণিবদ্ধ বিজ্ঞাপন দিন না কেন, একটি লাগসই বিজ্ঞাপনে নিচের বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত বিবরণ থাকতে হবে:

-সম্পত্তির ধরণ

-সঠিক অবস্থান

-দাম

-সম্পত্তির ব্যবহারকাল

-বেডরুমের সংখ্যা

-বাথরুমের সংখ্যা
-আনুষাঙ্গিক সুবিধাদির বিবরণ

-সংযুক্ত সরঞ্জামাদি

এইসব মৌলিক তথ্যের তালিকা প্রদান ছাড়াও আপনার বিজ্ঞাপনটিকে আপনার সম্পত্তির সেরা বৈশিষ্ট্যগুলো গুরুত্বের সাথে তুলে ধরার একটি সুযোগ হিসেবে গ্রহণ করুন। আপনার অ্যাপার্টমেন্টটির যদি বড় বড় জানালা থেকে থাকে তবে আপনার বিজ্ঞাপনে নির্দ্বিধায় একথা লিখে দিতে পারেন যে, আপনার অ্যাপার্টমেন্টে প্রচুর পরিমাণে প্রাকৃতিক আলোর ব্যবস্থা রয়েছে। আপনার সম্পত্তির অবস্থান সংক্রান্ত ইতিবাচক বৈশিষ্ট্যগুলো উল্লেখ করাটাও এক্ষেত্রে সাহায্য করতে পারে। আপনার সম্পত্তিটি কি জনসমাগম স্থলের নিকটে? দোকানপাট ও হোটেল রেস্তঁরা কি হাঁটাপথের দূরত্বে অবস্থিত? এটি কি কোনো জনপ্রিয় স্কুলের রাস্তার ঠিক পাশেই অবস্থিত? আপনি যখন আপনার শ্রেণিবদ্ধ বিজ্ঞাপনে এ বিষয়গুলো উল্লেখ করবেন তখন আপনি বেশি সংখ্যক ক্রেতাকে আকৃষ্ট করতে পারবেন।

ছবি না দেয়া

অনলাইনে শ্রেণিবদ্ধ বিজ্ঞাপনের ব্যাপারে ব্যবহারকারীগণের সবচেয়ে বড় অভিযোগগুলোর একটি হলো এই যে, সেগুলোর সবকটিতে ছবি দেয়া থাকে না। আপনার সম্পত্তির সুলিখিত একটি বিবরণ দিয়ে বিজ্ঞাপন শুরু করাটা অবশ্যই দারুণ ব্যাপার, তবে আপনার বিজ্ঞাপনে ছবি যুক্ত করার দ্বারা আপনি সবসময়ই আরও বেশি ক্রেতার মনোযোগ কাড়তে পারবেন। প্রকৃতপক্ষে, কিছু কিছু ক্রেতা রয়েছেন যারা ছবিবিহীন কোনো বিজ্ঞাপনের দিকে দ্বিতীয়বার ফিরে তাকাবেন না।

মাঝে মাঝে, বিক্রেতাগণ বিজ্ঞাপনে ছবি যুক্ত করতে চান না কারণ তাতে কিছুটা অতিরিক্ত খাটুনি আর সময় ব্যয় করতে হয়। এটি সত্য যে, ছবি তুলতে এবং তা আপলোড করতে খানিকটা বেশি কাজ করতে হয়, তবে সত্যিকার অর্থে, ছবি যুক্ত করার দ্বারা চূড়ান্ত বিচারে আপনি আপনার সময় বাঁচাতে পারেন।

আপনার বিজ্ঞাপনে যখন ছবি থাকবে তখন আপনি অনেক বেশি ক্রেতার দৃষ্টি আকর্ষণ করতে পারবেন। এতে করে আপনার সম্পত্তি বিক্রির সম্ভাবনা বেড়ে যাবে। তাই ছবি তুলতে ও তা আপলোড করতে আপনার যে সময় লাগবে তা আসলে একটি উত্তম বিনিয়োগ হিসেবেই দেখা দেবে।

নিম্নমানের ছবি

আমরা যখন আপনার বিজ্ঞাপনে ছবি যুক্ত করার গুরুত্ব ব্যাখ্যা করেছি তখনই আপনি বুঝতে পেরেছেন যে, উচ্চমানের ছবি যুক্ত করার গুরুত্ব কতখানি। তার মানে এই নয় যে, আপনার জিনিসটির ছবি তোলার জন্য ব্যয়বহুল সরঞ্জামসহ একজন পেশাদার ফটোগ্রাফারকে ডাকতে হবে। এর অর্থ হলো, আপনার বিজ্ঞাপনে আপনি যে ছবিটি যুক্ত করবেন সেটির ধরণ সম্পর্কে সতর্ক থাকা।

দেশে অবস্থিত আপনার সম্পত্তিটিকে আপনি নিশ্চয়ই সবচেয়ে বেশি ইতিবাকভাবে উপস্থাপন করতে চাইবেন, তাই কেবলমাত্র গুণগতমানসম্পন্ন ছবিগুলোই আপলোড করা নিশ্চিত করুন। আপনার ছবিগুলো যদি কালচে আর ঝাপসা হয় তবে একজন ক্রেতা হয়ত আপনার সম্পত্তির আসল চিত্রটি বুঝতে পারবেন না। নিম্নমানের ছবি এই ধারণা সৃষ্টি করতে পারে যে, আপনার সম্পত্তির এমন কিছু খুঁত রয়েছে যা আপনি লুকাতে চাইছেন।

আপনার সম্পত্তিটিতে প্রচুর আলোর ব্যবস্থা রয়েছে এমন বুঝাতে দিনের মধ্যভাগে ছবি তুললে ভালো কাজ দেবে। সম্ভ্যাব্য ক্ষেত্রে, ঘুলঘুলিগুলো খুলে দিন এবং পর্দাগুলো সরিয়ে দিন এবং আপনার যতগুলো দরকার হবে বলে আপনি মনে করেন তার চাইতে বেশি সংখ্যায় ছবি তুলুন। এতে করে যে ছবিগুলো কালচে অথবা ঝাপসা আসবে সেগুলো আপনি মুছে দিতে পারবেন।

সাধারণভাবে বলতে গেলে, ব্যক্তিগত সম্পত্তি অথবা বাণিজ্যিক সম্পত্তি বিক্রয়ের শ্রেণিবদ্ধ বিজ্ঞাপন প্রদানের ব্যাপারে আপনি যত বেশি ছবি তুলে রাখবেন তত ভালো। আপনি যখন ছবি তুলবেন তখন কল্পনা করে নিন যে, আপনি একজন ক্রেতা। সম্পত্তির কোন বিষয়গুলো আপনি দেখতে চান?

বিভিন্ন কৌণিক অবস্থান থেকে আপনার সম্পত্তির বর্হিদৃশ্যের চিত্র ধারণের মধ্য দিয়ে ছবি তোলা শুরু করুন। ছবিতে যেন প্রবেশপথ এবং লিভিং স্পেসের বর্হিভাগ দেখা যায় তা নিশ্চিত করুন। তারপর, আপনার সম্পত্তির প্রতিটি কক্ষের ছবি তুলুন। বিভিন্ন কোণায় দাঁড়িয়ে দেখতে চেষ্টা করুন যে, কোন দিক থেকে ছবি তুললে সবচেয়ে বেশি ভালো হয়। আপনার সম্পত্তির বিক্রয়যোগ্য আকর্ষণীয় অংশের ছবি অর্ন্তুভুক্ত করতে ভুলবেন না যেন।

Bikroy.com এ বিক্রির জন্য আপনি যখন আপনার সম্পত্তিটি শ্রেণিবদ্ধ বিজ্ঞাপনের তালিকায় রাখবেন তখন এই সাধারণ ভুলগুলো এড়িয়ে চলুন। এতে করে, আপনার সম্পত্তিটি দ্রুত বিক্রয়ের সুযোগ ব্যাপকভাবে বেড়ে যাবে।

Comments

comments