অনলাইনে পোষা প্রাণী কিনুন

আপনি কোনো প্রাণী পুষতে চাইলে,অনলাইনে পোষা প্রাণী কেনা জনপ্রিয় পদ্ধতিগুলোর একটি। এখানে আপনি বিভিন্ন রকম প্রাণীর সমাহার দেখতে পাবেন, পাশাপাশি পোষা প্রাণীর জন্য বিভিন্ন সরঞ্জামও কিনতে পারবেন। আপনি যে ধরণের প্রাণীই পছন্দ করুন না কেনো,ইন্টারনেটে তা ঠিক খুঁজে পাবেন। আপনি দামের তুলনা করতে পারবেন,কোন প্রাণীটি আপনার সবচেয়ে কাছের তা নির্ধারণ করুন,এবং আপনার স্বপ্নের পোষা প্রাণীটি খুঁজে নিন।

বিড়ালপ্রেমীদের জন্য

আপনি যদি বিড়াল ও বিড়ালছানা পছন্দ করেন,তবে আপনি দেখবেন বাজারে বিড়াল ছানার অভাব নেই। আপনার ঘরে আদর্শ সংযোজনের জন্য এসব মোহনীয়,লোমশ প্রাণী থেকে আপনি আপনার পছন্দেরটি বেছে নিতে পারেন। যারা প্রাপ্তবয়স্ক বিড়াল পছন্দ করেন,তাঁরা সেরকম বিড়ালও বাজারে কিনতে পাবেন। আপনি নানা রকম নমুনার ভিড়ে খুঁজতে থাকলে,বিক্রেতার দেয়া লিঙ্গ,রঙ,এবং অন্যান্য বর্ণনার উপর ভিত্তি করে আপনার পছন্দ ঠিক করতে পারেন।

কুকুরের কথা ভুলে যাবেন না যেনো

কুকুর ও কুকুরছানা অনলাইন কেনাকাটার জগতে আরেকটি জনপ্রিয় পছন্দ। আপনি খাঁটি জাত বা পছন্দের সাথী যেটিই খুঁজুন না কেনো,ইন্টারনেটে অনেক বিকল্প খুঁজে পাবেন। বাছাই করার পূর্বে আপনি কুকুরের জাত সম্পর্কে ভাল করে জেনে নিন,আর এও বিবেচনায় রাখুন যে ঘরের অন্যান্য প্রানীদের সাথে তাল মিলিয়ে চলতে পারবে কিনা। কুকুরের সাথে বাচ্চাদের সম্পর্ক কী রকম তাও একটি গুরুত্বপূর্ণ বিষয়। প্রশিক্ষণের সময় কুকুরের আকার এবং আরও বিভিন্ন বিশেষ ব্যাপার মাথায় রাখতে হবে।

যেসব ক্ষেত্রে ছোট আকারের পোষা প্রাণী ভালো

বড় প্রাণী পুষতে গেলে যে পরিমাণ কাজ করতে হবে,তার জন্য আপনি প্রস্তুত নাও হতে পারেন। হ্যামস্টার,এবং গিনিপিগ,ছোট প্রাণীদের আদর্শ উদাহরণ,যাদের যত্ন করা বেশ সহজ। তাদের পোষার জন্য খুব বেশি জায়গার প্রয়োজন হয় না এবং এরা অনেক সময় ধরে আপনাকে বিনোদনও দিতে পারে। শিশুরা এসব ছোট প্রাণীদের যত্ন করতে গিয়ে দায়িত্বশীলতার শিক্ষা লাভ করতে পারে। তারা একসাথে অনেকটা সময় আনন্দে কাটাতে পারবে।

নামকরা কোনো জায়গা থেকে কিনুন

আপনি কোনো প্রাণী কিনতে রাজি হলে,আগে নিশ্চিত হোন বিক্রেতা নির্ভরযোগ্য কিনা। আপনি পোষার সিদ্ধান্ত নেওয়ার আগে প্রাণীটিকে দেখতে চান। পোষা প্রাণী কেনার সময় তার সার্বিক অবস্থা ভালো করে খেয়াল করুন। যে সকল প্রাণীর ভালো যত্ন করা হয়েছে ও স্বাস্থ্যবান, কেবলমাত্র সেসকল প্রাণীই আপনার পছন্দ করা উচিৎ।

Comments

comments