নতুন এবং আরও উন্নত প্রপার্টি পোর্টাল!

প্রোপার্টি পোর্টাল

 

সারা বিশ্বে প্রপার্টি ইনভেস্টমেন্ট একটি অন্যতম জনপ্রিয় ইনভেস্টমেন্ট। বাংলাদেশের মত উন্নয়নশীল দেশ হোক আর আমেরিকার মত উন্নত হোক, রিয়েল এস্টেট ইনভেস্টমেন্ট সব ধরণের দেশেই ইনভেস্টারদের আকর্ষণ করে। সবাই স্বপ্ন দেখে একটি একান্তই নিজস্ব ছিমছাম বাড়ি কিংবা এ্যাপার্টমেন্টের। অনেকেই এই নতুন এ্যাপার্টমেন্ট কিংবা ফ্ল্যাট কিনতে গিয়ে শিকার হন নানা ধরণের ভোগান্তির। এদের মাঝে অনেকেই আবার ফ্ল্যাট কিংবা এ্যাপার্টমেন্ট কিনতে চান ভাড়া দিয়ে আয় করার উদ্দেশ্যে। রিয়েল এস্টেটে ইনভেস্ট করা যেমন অনেক লাভজনক তেমনি এখানে ভালো রকমের ঝুঁকিও আছে।

আমাদের লক্ষ্য যা-ই হোক না কেন, রিয়েল এস্টেটে ইনভেস্ট করার সময় কিছু গুরুত্বপূর্ণ বিষয় আপনাকে অবশ্যই খেয়াল রাখতে হবে। বাংলাদেশ এখন এমন একটি সময় অতিক্রম করছে যখন দেশে উন্নয়নমূলক কার্যক্রমের প্রসার ঘটছে, ব্যবসায়ের নতুন নতুন ক্ষেত্র সৃষ্টি হচ্ছে, ইন্ডাস্ট্রি বাড়ছে, বাড়ছে চাকরির সুযোগ এবং খুলছে নতুন নতুন সম্ভাবনার দরজা। বিগত কয়েক দশক ধরে বাংলাদেশের রিয়েল এস্টেট সেক্টর বেড়েছে অনেক দ্রুত এবং বড় পরিসরে। জমির মালিক এবং ডেভেলপারদের মেলবন্ধনে রাতারাতি বেড়েছে এ্যাপার্টমেন্টের সংখ্যা, শহরে বেড়েছে মানুষের সমাগম আর ঢাকা পরিণত হয়েছে ব্যস্ত শহরে।

কিভাবে একজন সম্ভাব্য ইনভেস্টার নতুন এ্যাপার্টমেন্ট, নতুন ফ্ল্যাট বা অন্য কোন নতুন প্রপার্টি কেনার ব্যাপারে গুরুত্বপূর্ণ তথ্য পেতে পারেন যা তার ইনভেস্ট করার সিদ্ধান্তকে প্রভাবিত করবে?

Bikroy একটি নতুন প্রপার্টি পোর্টাল চালু করেছে যা আপনাকে বাংলাদেশের রিয়েল এস্টেটে ইনভেস্ট করার ক্ষেত্রে প্রয়োজনীয় তথ্য দিয়ে সাহায্য করবে।

ঢাকা বাংলাদেশের প্রাণকেন্দ্র। ঢাকায় জনসংখ্যা যত বাড়ছে ততই বাড়ছে বাসস্থানের চাহিদা। ফ্ল্যাট মালিকানা থেকে দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে এ্যাপার্টমেন্ট মালিকানার ট্রেন্ড। বিশ্বব্যাপী ইনভেস্টমেন্ট বৃদ্ধি পাবার কারণে শহরের ব্যস্ততা বেড়ে গেছে বহু গুণ। শিক্ষা কেন্দ্র, কর্পোরেট অফিস ইত্যাদি বেড়ে যাবার কারণে শহরে ভিড় জমাচ্ছে মানুষ। তবে যারা ঢাকায় থাকছেন তাদের কাছে সঠিক যায়গায় রিয়েল এস্টেটের জন্য ইনভেস্ট করাটা হয়ে দাঁড়িয়েছে একটি চ্যালেঞ্জিং ব্যাপার।

আমাদের নতুন ফিচারে আছে একটি কমপ্লিট প্রপার্টি সল্যুশন। আমরা মার্কেটের ট্রেন্ড, রিয়েল এস্টেট ইনভেস্টমেন্টের ক্ষেত্রে কি কি বিষয় অনুসরণ করতে হয় ইত্যাদি রিসার্চ করে এই সল্যুশনটি তৈরি করেছি। নতুন প্রপার্টি ক্রয় বা রিয়েল এস্টেট ইনভেস্টমেন্টের ক্ষেত্রে নিচের বিষয়গুলো বিবেচনায় রাখা উচিত।

প্রতিদিনের যাতায়াত ব্যবস্থা এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির সহজলভ্যতা

আপনি যেখানে প্রপার্টি কিনতে চাচ্ছেন বা রিয়েল এস্টেটে ইনভেস্ট করতে চাচ্ছেন সেখান থেকে আপনার দৈনিক গন্তব্য যেমন, অফিস, স্কুল, মার্কেট ইত্যাদি যায়গায় যাতায়াত ব্যবস্থা কতটা সহজ তা বিবেচনা করতে হবে। আপনার অবস্থান থেকে আপনার গন্তব্যগুলোতে যাতায়াত করতে কেমন খরচ পরে, কত সময় লাগে এগুলোও মাথায় রাখা জরুরি। আপনার অবস্থান থেকে পাবলিক ট্রান্সপোর্টের সহজলভ্যতা কতটুকু সে বিষয়টিও যাচাই করে নিবেন। প্রপার্টি ক্রয় করার আগে আপনার অবস্থানের আশেপাশে দোকানপাট, বাজার, ফার্মেসী ইত্যাদি কতটা কাছে বা দূরে আছে এ বিষয়গুলোও যাচাই করে দেখে নিন।

সামাজিক জীবনযাত্রার মান এবং বিনোদন

আপনার অবস্থানের আশেপাশে সামাজিক মিলনস্থল, খেলার মাঠ, এবং গেট টুগেদার করার জায়গা আছে কিনা তা যাচাই করে নিন। হোক কফি খেতে, হাঁটতে, কিংবা বাচ্চাকে বাইরে খেলতে নিয়ে যেতে আশেপাশে পর্যাপ্ত পরিমাণে জায়গা আছে কিনা তা দেখে নিন। কোন একটি এলাকায় এই বিষয়গুলো থাকা একটি আদর্শ রেসিডেন্সিয়াল এলাকার বৈশিষ্ট্য।

জীবনযাত্রার মান এবং নিরাপত্তা

একটি এলাকার বাহ্যিক সৌন্দর্য একটি গুরুত্বপূর্ণ বিষয় হলেও তার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ বিষয় হল এলাকার জীবনযাত্রার মান। একটি ভালো এলাকায় একই রকমের মন-মানসিকতার মানুষজন বা পরিবারই বাস করতে আসবে যেখানে ভিন্ন মন-মানসিকতার মানুষেরা আসবে না, আসলেও খাপ খাওয়াতে পারবে না। নিরাপত্তার ক্ষেত্রেও একই বিষয় প্রযোজ্য। ভাল জীবনযাত্রা এবং সুনিশ্চিত নিরাপত্তা আছে এমন স্থানই আপনার আদর্শ বাসস্থান হওয়া উচিত।

বাংলাদেশে নতুন প্রপার্টি ক্রয় করতে গেলে যেসব বিষয়গুলো বিশেষ গুরুত্বের সাথে বিবেচনা করতে হয় সেগুলো হল রিয়েল এস্টেটের অবস্থান, যাতায়াত ব্যবস্থা এবং নিরাপত্তা। Bikroy.com বাংলাদেশের অন্যতম সেরা অনলাইন প্রপার্টি পোর্টাল হিসেবে প্রতিষ্ঠিত হবার জন্য সম্ভাব্য ক্রেতাদের সুবিধার কথা মাথায় রেখে নতুন ফিচার সংযোজন করেছে। আপনি এখন সহজেই আপনার মোবাইল ডিভাইস দিয়ে নতুন আবাস খোঁজার কাজটি করতে পারবেন। আমাদের পোর্টালটি আপনাকে আপনার পছন্দ অনুসারে সেরা যায়গায় সেরা জমি বা ফ্ল্যাট বা এ্যাপার্টমেন্ট পেতে এবং আপনার রিয়েল এস্টেট ইনভেস্টমেন্টকে ঝুঁকিমুক্ত ও নিরাপদ করতে সাহায্য করবে।

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় একটি পোর্টাল যেখানে প্রতিদিন লাখ লাখ মানুষ ভিজিট করেন। এই পোর্টালের মাসে পেইজ ভিউ ২.৫ মিলিয়ন, ১৫০,০০০ জন আগ্রহী ক্রেতা এবং ১১,০০০ লাইভ বিজ্ঞাপন থাকে। Bikroy বাংলাদেশে এর অনলাইন মার্কেটিং দক্ষতা, তথ্য এবং প্ল্যাটফর্ম দিয়ে সারা বাংলাদেশে প্রোপার্টি খোঁজার জন্য ক্রেতাদের নির্ভরযোগ্য পোর্টাল হিসেবে কাজ করার লক্ষ্যে অবিচল।

বাংলাদেশের জন্য বিশেষভাবে তৈরি সেরা নতুন প্রপার্টি পোর্টালটি এখনই ভিজিট করুন : Bikroy.com/new-developments

Comments

comments