পোকেমন গো এর জন্য নিজেকে প্রস্তূত করুন!

 

পোকেমন গো আন্তর্জাতিক ক্ষেত্রে একুশ শতকের সবচেয়ে বড় ঘটনা। কিন্তু দুর্ভাগ্য এটা এখনো বাংলাদেশে আসেনি। তবে গেমটি নিয়ে বিশ্বব্যাপী যে আগ্রহ, সেইসাথে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে যে উত্তেজনা, দেখা যাচ্ছে, তাতে বোঝাই যাচ্ছে, পোকেমন গো’র আগমনের জন্য অধীর প্রতীক্ষা করছে সবাই।

বাজারে আসার সঙ্গে সঙ্গে গেমটি যারা খেলেছে এবং এর ভক্ত রয়েছে তারা যেসব সমস্যার মুখোমুখি হচ্ছে, সে বিষয়ে আমরা পর্যবেক্ষণগুলো লিখছি যাতে আপনি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেমটির জন্য প্রস্তূত হতে পারেন।

একটি পাওয়ারব্যাঙ্ক যোগাড় করুন

2

এই গেমটি খেলার সময় পোকেমনকে খুঁজতে একটি অগমেন্টেড রিয়েলিটি ম্যাপ দিয়ে পুরো পৃথিবী ঘুরতে হবে। যে কারণে আপনার ডিভাইসটি অন রাখতে হবে যাতে আপনি সহজেই বিভিন্ন প্রাণী ও আগ্রহের জায়গাগুলো সহজেই খুঁজতে পারেন। এতে আপনার ব্যাটারির ওপর চাপ পড়বে। ফলে চার্জের দাগ নেমে আসবে। সেজন্যই আপনার একটি পাওয়ারব্যাঙ্ক অপরিহার্য। মজার বিষয় পোকেমন গো বাজারে আসার পরপরই পাওয়ারব্যাঙ্কের চাহিদা ১০১% বেড়ে গেছে।

ভাল একটি ইন্টারনেট সংযোগ নিশ্চিত করুন

3

এই গেমটি ইন্টারনেট ছাড়া খেলা যায় না। তাই যদি আপনি কয়েক ঘন্টা ধরে পোকেমনকে খুঁজতে চান, নিশ্চিত করুন আপনার নেটওয়ার্কটি ভাল, এবং ইন্টারনেট বিল ঠিকঠাক শোধ করা আছে। এক্ষেত্রে ওয়্যারলেস মডেম একটা ভালো বিকল্প হতে পারে। কারণ মোবাইলে ইন্টারনেট ব্যবহারের চেয়ে এর ব্যয় কম।

আরামদায়ক জুতো লাগবে

4

পোকেমন গো খেলতে গেলে আপনার প্রচুর হাঁটতে হবে, তাই আরামদায়ক জুতো প্রয়োজন। (একটি রিকশা নিতে পারেন আপনার আগ্রহের স্থানগুলোতে ভ্রমণের জন্য) অন্যথায় আপনার কালশিটে পড়ে যাবে এবং বিশেষ করে গরম আর্দ্র আবহাওয়ায় ফোসকা পড়ে যেতে পারে।

যত শীঘ্র সম্ভব শুরু করুন

5

আপনি সত্যিই এই গেমটির কড়া অনুরাগী হয়ে থাকেন, তাহলে গেমটি বাজারে আসার সঙ্গে সঙ্গে লেগে পড়ুন। বেরিয়ে পড়ুন, কিছু পোকেমন খুঁজুন, যত তাড়াতাড়ি সম্ভব লেভেল ফাইভে উঠে যান। তারপর নিকটবর্তী কোন জিমে যান, সেখানে পোকেমনকে রাখুন। তাড়াতাড়ি জিমে যেতে পারলে বেশি সুবিধা হবে এবং আপনার পোকেমন দ্রুতই শক্তিশালী হয়ে উঠবে।

মার্শাল আর্ট শিখে নিতে পারেন

6

এটি মোটেও ফাজলামো না। পোকেমন গো মানুষকে কিছু বাজে পরিস্থিতিতেও ফেলেছে, এবং গেমটি যারা খেলেছে তারা অনেক ক্ষেত্রে আক্রান্তও হয়েছে। ঘোরার সময় অপরিচিত কোন জায়গায় বিপদে পড়লে যাতে আত্মরক্ষার জন্য আপনি কিছু বিষয় শিখে নিতে পারেন।

পোকেমন গো শুরুর আগে কয়েকটি মৌলিক বিষয় শিখে নেওয়া প্রয়োজন। যদি আপনি ইতিমধ্যেই ভিন্ন কোন দেশে খেলাটি খেলে থাকেন, যেহেতু আপনার অভিজ্ঞতা আছেই, সেটি সুবিধেটুকু কাজে লাগান। নিরাপদ থাকুন এবং সবসময় আপনার চোখ ও কান খোলা রাখুন। পোকেমন মাস্টার হয়ে ওঠার জন্য চলার পথে বন্ধু বানান। বাংলাদেশের মধ্যে সবার আগে সবগুলোকে ধরার  চেষ্টা করুন।

Comments

comments